BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৮  সোমবার ২৪ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

কেরিয়ারের সেরা ব়্যাঙ্কিংয়ের মালিক রোহিত শর্মা, রেকর্ড গড়ে তিন নম্বরে অশ্বিন

Published by: Sulaya Singha |    Posted: February 28, 2021 7:24 pm|    Updated: February 28, 2021 7:24 pm

Rohit Sharma reaches career-best in ICC Test Rankings, R Ashwin moves up to No. 3 | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টেস্টে ভাল পারফরম্যান্সের সুফল। আইসিসি ব়্যাঙ্কিংয়ে (ICC Ranking) একধাক্কায় অনেকখানি উপরে উঠে এলেন রোহিত শর্মা। কেরিয়ারের সেরা ব়্যাঙ্কিংয়ের মালিক তিনি। এদিকে, ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে নজির গড়ে ব়্যাঙ্কিংয়ে উন্নতি ঘটালেন রবিচন্দ্রন অশ্বিনও।

আইসিসির প্রকাশিত টেস্ট ব়্যাঙ্কিংয়ে ছ’ধাপ উঠে আট নম্বর স্থানটি দখল করলেন ভারতীয় ক্রিকেট দলের হিটম্যান। ব্যাটসম্যানদের তালিকায় প্রথম দশে বিরাট কোহলির (Virat Kohli) পর দ্বিতীয় ভারতীয় হিসেবে সর্বোচ্চ ব়্যাঙ্কিং রোহিতের (Rohit Sharma)। এদিকে কোহলি ধরে রাখলেন তাঁর ৫ নম্বর স্থানটি। তবে দু’ধাপ নেমে দশম স্থানে চলে এলেন চেতেশ্বর পূজারা। তালিকার শীর্ষেই কিউয়ি ব্যাটসম্যান কেন উইলিয়ামসন। তাঁর পরেই রয়েছেন অজি তারকা স্টিভ স্মিথ। তিন ও চারে যথাক্রমে লাবুশানে ও জো রুট।

[আরও পড়ুন: রাঁচির মন্দিরে পুজো দিলেন ধোনি, প্রিয় তারকাকে ছুঁতে ভিড় অনুরাগীদের]

২০১৯-এ টেস্টে ওপেনার হিসেবে যাত্রা শুরু করেছিলেন। তারপর থেকে আর ফিরে তাকাননি। সীমিত ওভারের ক্রিকেটের মতোই টেস্টেও নিজেকে দলের অপরিহার্য অংশ হিসেবে প্রতিষ্ঠা করেছেন রোহিত। অস্ট্রেলিয়ায় চোটের জন্য দল থেকে ছিটকে যাওয়ার পর দেশের মাটিতে ইংল্যান্ডের বিরুদ্ধে ফের স্বমহিমায় ধরা দেন তিনি। প্রথম টেস্টে খেলতে পারেননি। তবে চেন্নাইয়ে দ্বিতীয় টেস্টে নেমেই ১৬১ রানের চোখ ধাঁধানো ইনিংস খেলেন। সিরিজে সমতা ফেরাতে অন্যতম ভূমিকা ছিল তাঁর। তৃতীয় টেস্টেও ৬১ রান করেন তিনি। ইংল্যান্ডের বিরুদ্ধে তিন টেস্ট মিলিয়ে তাঁর ঝুলিতে ২৯৮ রান। আর সেই সৌজন্যেই ব়্যাঙ্কিংয়ে অষ্টম স্থানে উঠে এলেন তিনি।

এদিকে, চলতি সিরিজে ইতিমধ্যেই ২৪টি উইকেট তুলে নিয়ে বোলারদের তালিকায় চার ধাপ উঠে তিন নম্বরে জায়গা করে নিলেন অশ্বিন (R Ashwin)। একমাত্র ভারতীয় স্পিনার হিসেবে প্রথম দশে রয়েছেন তিনি। অস্ট্রেলিয়াতেও তিন টেস্টে ১৩টি উইকেট পেয়েছিলেন এই ভারতীয় স্পিনার। রুটদের বিরুদ্ধে তৃতীয় টেস্টে নজির গড়া অক্ষর প্যাটেলও ব়্যাঙ্কিংয়ে উন্নতি করেছেন। এখন তিনি রয়েছেন ৩৮ নম্বরে। বোলারদের তালিকার শীর্ষে অজি পেসার প্যাট কামিন্স।

[আরও পড়ুন: আসন্ন আইপিএলের জন্য কলকাতা-সহ এই ৬টি শহরকে বেছে নিল বিসিসিআই]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে