০৯  আষাঢ়  ১৪২৯  রবিবার ২৬ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রোহিতের ফিটনেস নিয়ে অব্যাহত ধোঁয়াশা, ওয়ানডে সিরিজে ভারত অধিনায়ক হতে পারেন এই তারকা

Published by: Sulaya Singha |    Posted: December 28, 2021 12:56 pm|    Updated: December 28, 2021 12:57 pm

Rohit Sharma's injury status unclear, KL Rahul may lead in ODIs vs South Africa | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হ্যামস্ট্রিংয়ে চোটের কারণে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ থেকে ছিটকে গিয়েছেন রোহিত শর্মা। ওয়ানডে সিরিজেও ফিরতে পারবেন কি না, তা নিয়ে এখনও কাটেনি ধোঁয়াশা। ফলে বিকল্প তৈরি রাখছেন ভারতীয় নির্বাচকরা। শোনা যাচ্ছে, প্রোটিয়াদের বিরুদ্ধে একান্তই হিটম্যান খেলতে না পারলে দলের দায়িত্ব দেওয়া হতে পারে কেএল রাহুলকে (KL Rahul)।

প্রথমে শোনা গিয়েছিল, ২৬ ডিসেম্বর অর্থাৎ বিজয় হাজারে ট্রফির ফাইনালের দিনই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘোষিত হবে ভারতের ওয়ানডে দল। কিন্তু রোহিতের চোট পুরোপুরি সারতে ঠিক কতখানি সময় লাগবে, আর কতদিনে তিনি ম্যাচফিট হয়ে উঠতে পারবেন, তা এখনও স্পষ্ট নয়। সেই কারণেই নাকি দল ঘোষণার দিনক্ষণ পিছিয়ে দেওয়া হয়েছে। ৩০ অথবা ৩১ ডিসেম্বর স্কোয়াড ঘোষিত হতে পারে বলে খবর।

[আরও পড়ুন: COVID-19: করোনা আক্রান্ত BCCI প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়, ভরতি হাসপাতালে]

Rahul-Dravid

টি-টোয়েন্টির পর ওয়ানডে ক্রিকেটেও টিম ইন্ডিয়ার (Team India) নতুন অধিনায়ক হিসেবে ঘোষিত হয়েছে ‘হিটম্যান’ রোহিতের নাম। দায়িত্ব পাওয়ার পরই গত ১২ ডিসেম্বর মুম্বইয়ে অনুশীলনে নেমে পড়েছিলেন। আর সেখানেই চোটের কবলে পড়েন তিনি। হ্যামস্ট্রিংয়ে চোট পান রোহিত (Rohit Sharma)। মেডিক্যাল টিমের পরামর্শে তাঁকে বিশ্রামে পাঠানো হয়। আপাতত বেঙ্গালুরুতে রিহ্যাব করছেন। মেডিক্যাল টিমের পরামর্শ মেনেই এরপর রোহিতকে দলে নেওয়ার সিদ্ধান্ত চূড়ান্ত করবেন নির্বাচকরা। তবে তাঁকে না পাওয়া গেলে টেস্টে দুরন্ত ছন্দে থাকা রাহুলকেই বেছে নেওয়া হবে অধিনায়ক হিসেবে। প্রসঙ্গত, টেস্ট সিরিজেও রোহিত না থাকায় কোহলির ডেপুটির ভূমিকা পালন করছেন রাহুল।

দক্ষিণ আফ্রিকায় তিন ম্যাচের সিরিজ শুরু আগামী বছর ১৭ জানুয়ারি থেকে। দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ ২১ ও ২৩ জানুয়ারি। জানা গিয়েছে, চোটের কারণে পাওয়া যাবে না অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা এবং অক্ষর প্যাটেলকেও। শোনা যাচ্ছে, বিজয় হাজারেতে দুরন্ত পারফরম্যান্সের জন্য দলে ডাক পেতে পারেন ঋতুরাজ গায়কোয়াড় এবং ভেঙ্কটেশ আইয়ার। ভাল ছন্দে না থাকলেও সুযোগ পেতে পারেন শিখর ধাওয়ান।

[আরও পড়ুন: Ashes Series: বিধ্বংসী বোলান্ডে কুপোকাত ইংল্যান্ড, দুই টেস্ট বাকি থাকতেই অ্যাশেজ জয়ী অস্ট্রেলিয়া]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে