BREAKING NEWS

১ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ১৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

রাহুল জোহরির পর সাবা করিম, BCCI’র আরও এক ক্রিকেট প্রশাসকের ইস্তফা

Published by: Subhamay Mandal |    Posted: July 19, 2020 12:27 pm|    Updated: July 19, 2020 12:27 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাহুল জোহরির পর এবার সাবা করিম (Saba Karim)। ভারতীয় ক্রিকেট বোর্ডের (BCCI) জেনারেল ম্যানেজার (ক্রিকেট অপারেশনস) পদ থেকে ইস্তফা দিলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার। রবিবার তিনি নিজের পদ থেকে ইস্তফা দিয়েছেন বলে খবর। যা নিয়ে জোর গুঞ্জন বোর্ডের অন্দরে। বোর্ডের বর্তমান প্রশাসক কমিটির সঙ্গে সংঘাতের জেরেই নাকি তিনি ইস্তফা দিয়েছেন, এমনই খবর। তবে এখনও সরকারিভাবে তাঁর ইস্তফা দেওয়ার কথা ঘোষণা করেননি করিম।

কিন্ছুদিন আগে বোর্ডের সিইও পদ থেকে ইস্তফা দিয়েছেন রাহুল জোহরি। #MeToo অভিযোগে বিদ্ধ জোহরির অবস্থা টালমাটাল ছিল বোর্ডে। গতবছর সৌরভ গঙ্গোপাধ্যায় বিসিসিআই সভাপতি হওয়ার পর নয়া কমিটি গঠিত হয়। তার কিছুদিন পর বোর্ডে নিজের অবস্থা বেগতিক দেখে ইস্তফা দেন জোহরি। প্রায় কয়েক মাস পরে সম্প্রতি তাঁর ইস্তফা গৃহীত হয়। সাবা করিমেরও একই কারণে ইস্তফা? তা নিয়ে জল্পনার সৃষ্টি হয়েছে। আচমকা গুরুত্বপূর্ণ পদ থেকে ইস্তফা দেওয়ার কারণ কী, তাও বেশ সন্দেহের।

[আরও পড়ুন: ২৬ সেপ্টেম্বর আইপিএলের ঢাকে কাঠি? নিজেদের মতো করে প্রস্তুতি শুরু করছে ফ্র্যাঞ্চাইজিগুলি]

গত ২০১৭ সালের ডিসেম্বরে বোর্ডের ক্রিকেট অপারেশনসের জেনারেল ম্যানেজার পদ নিযুক্ত হন সাবা করিম। খেলার মাঠে একটি দুর্ঘটনায় তাঁর চোখে মারাত্মক ক্ষতি হওয়ায় জাতীয় দলে করিমের কেরিয়ারে ইতি পড়ে। তারপর প্রশাসক হিসাবে উঠে আসেন করিম। পূর্বাঞ্চলের নির্বাচক থেকে বিসিসিআইয়ের গুরুত্বপূর্ণ পদে। তবে বিতর্ক তাঁরও পিছু নেয়। গত বছর মহিলা জাতীয় দলে সাপোর্ট স্টাফ নিয়োগে বেনিয়মের অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে। তখনকার প্রশাসক কমিটির সদস্য ডায়না এডুলজি তাঁর বিরুদ্ধে বোর্ডের সিইওকে চিঠি লেখেন। সেই বিতর্কের জেরেই কি এতদিন পর ইস্তফা, তা নিয়েও জল্পনা বাড়ছে।

[আরও পড়ুন: বেআইনিভাবে নির্বাসিত করা হয় ডেকান চার্জার্সকে, বিরাট ক্ষতিপূরণ দিতে হবে BCCI-কে]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement