BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৮  সোমবার ২৪ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

কোভিড মোকাবিলায় প্লাজমা দান করছেন, জন্মদিনেই জানালেন কোভিডজয়ী শচীন

Published by: Sulaya Singha |    Posted: April 24, 2021 4:14 pm|    Updated: April 24, 2021 4:14 pm

Sachin Tendulkar to donate plazma for corona patients | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সদ্যই মারণ করোনা ভাইরাসকে পরাস্ত করে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন। তিনি সুস্থ হয়ে উঠলেও গোটা দেশের পরিস্থিতি এখন অত্যন্ত উদ্বেগজনক। তাই এবার জন্মদিনে কোনও সেলিব্রেশন নয়, বরং সাধারণ মানুষের পাশে থাকারই বার্তা দিলেন মাস্টার ব্লাস্টার। জানালেন, শীঘ্রই প্লাজমা দান করতে চলেছেন তিনি।

গত ২৭ মার্চ শচীন তেণ্ডুলকরের (Sachin Tendulkar) করোনা আক্রান্ত হওয়ার খবর প্রকাশ্যে আসে। প্রথমে বাড়িতেই আইসোলেশনে ছিলেন তিনি। তারপর চিকিৎসকদের পরামর্শ মেনে হাসপাতালে ভরতি হন। লিটন মাস্টারকে হাসপাতাল ভরতি করা হয় দেখে স্বাভাবিকভাবেই উদ্বেগ বেড়েছিল অনুরাগীদের। তাঁর দ্রুত আরোগ্য কামনা করেছিলেন প্রত্যেকেই। সকলের প্রার্থনায় সুস্থ হয়ে ইতিমধ্যেই বাড়ি ফিরেছেন শচীন। আর এবার নিজের জন্মদিনে অতিমারীর (Corona pandemic) বিরুদ্ধে একসঙ্গে লড়ার বার্তা দিলেন তিনি। সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করে বোঝাতে চাইলেন, দেশের এমন সংকটের দিনে প্রত্যেককেই এগিয়ে আসতে হবে। একে অন্যের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিলে, তবেই এই মারণ রোগ থেকে মুক্তির পথ প্রশস্ত হবে।

[আরও পড়ুন: ব্যাটে-বলে দুরন্ত প্রীতির পাঞ্জাব, আইপিএলে টানা দ্বিতীয় ম্যাচে হার রোহিতদের]

শনিবার ৪৮ বছরে পা দেওয়া ক্রিকেট ঈশ্বর ভিডিওতে বলেন, “আপনাদের শুভকামনা আর আশীর্বাদে আমি সুস্থ হয়ে উঠেছি। বন্ধুবান্ধব, পরিবার- প্রত্যেককে পাশে পেয়েছি। সর্বোপরি চিকিৎসকরা দারুণভাবে পরিষেবা দিয়েছেন। তাঁদের তরফে আপনাদের জন্য একটা বার্তা রয়েছে। গতবছর আমি একটি প্লাজমা সেন্টারের উদ্বোধন করেছিলাম। যাঁরা একবার কোভিড (COVID-19) আক্রান্ত হয়েছেন, তাঁরা রক্ত দিয়ে অন্য কোভিড রোগীদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন। আমিও আমার ডাক্তারের সঙ্গে পরামর্শ করি। তাঁরা জানান, আমি প্লাজমা দিতে পারি। তাই আমি প্লাজমা দিতে চলেছি। আপনাদের বলব, রক্ত দিন। এতে অন্যদের অনেকখানি সুবিধা হবে।”

গতবছর করোনা (Corona virus) কালে মানুষের সাহায্যে একাধিকবার এগিয়ে এসেছিলেন শচীন। কখনও পিএম কেয়ারে আর্থিক অনুদান দিয়েছেন তো কখনও দুস্থদের খাওয়ানোর দায়িত্ব নিয়েছিলেন। এবার কোভিডজয়ী হয়ে প্লাজমা দান করতে চলেছেন সবার প্রিয় লিটল মাস্টার।

[আরও পড়ুন: করোনা আবহে এবছরও জন্মদিনের সেলিব্রেশনে ‘না’ শচীনের, তবু কমতি নেই শুভেচ্ছাবার্তার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে