BREAKING NEWS

৭  আশ্বিন  ১৪২৯  শনিবার ২৪ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিশ্বকাপে বাদ পড়ার পর সান্ত্বনা পুরস্কার, ভারতীয় এ দলের অধিনায়ক হলেন সঞ্জু

Published by: Krishanu Mazumder |    Posted: September 16, 2022 4:33 pm|    Updated: September 16, 2022 4:33 pm

Sanju Samson has been announced captain of India A team against New Zealand A in three match ODI series | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিউজিল্যান্ড এ (New Zealand A) দলের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে ভারত এ (India A) দল। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড দল ঘোষণা করেছে। তিনটি ম্যাচই হবে চেন্নাইয়ে। ভারত এ দলের অধিনায়ক করা হয়েছে সঞ্জু স্যামসনকে (Sanju Samson)।

আইপিএলে সাড়া জাগানো সঞ্জু টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে জায়গা পাননি। টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণার পরে দেশের প্রাক্তন নির্বাচক এমএসকে প্রসাদ বলেছিলেন, সঞ্জু স্যামসনকে বিশ্বকাপের জন্য ভাবাই হয়নি। যদি ভাবা হত, তাহলে সঞ্জুকে এশিয়া কাপের দলেই রাখা হত। ঋষভ পন্থকে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে রাখা হয়েছে। অভিজ্ঞ দীনেশ কার্তিকও রয়েছেন। কিন্তু সঞ্জু স্যামসনের নামই রাখা হয়নি। ১৫ জনের দলেও তিনি নেই আবার রিজার্ভ দলেও সঞ্জু নেই। বিশ্বকাপে না থাকলেও সান্ত্বনা হিসেবে নিউজিল্যান্ড এ দলের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে সঞ্জু স্যামসনকে অধিনায়ক করা হল। 

[আরও পড়ুন: আজ ইডেনে মহারণ, লেজেন্ডস লিগের লড়াইয়ে শামিল ৯০ প্রাক্তন ক্রিকেটার]

আইপিএলে গতির ঝড় তুলে রীতিমতো নজর কেড়েছিলেন উমরান মালিক। গতবারের আইপিএলে উমরান মালিকের পারফরম্যান্স বেশ ভালই ছিল। কাশ্মীরের সেই গতিশীল বোলারকে নেওয়া হয়েছে ভারত এ দলে। গতি দিয়ে ওয়ানডে ম্যাচে নিউজিল্যান্ড ব্যাটারদের ঝামেলায় ফেলতে পারেন উমরান মালিক।  

[আরও পড়ুন: বদলে গেল রোহিতদের কোচ, দায়িত্বে আসছেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন তারকা]

বাংলা থেকে দু’ জনকে রাখা হয়েছে ভারত এ দলে। অভিমন্যু ঈশ্বরন এবং শাহবাজ আহমেদ। আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্সের হয়ে ভাল পারফরম্যান্স করেছেন শাহবাজ। অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ জয়ী ভারতীয় দলের সদস্য রাজ বাওয়া রয়েছেন দলে। ইংল্যান্ডের বিরুদ্ধে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ ফাইনালে বল হাতে পাঁচটি উইকেট নিয়েছিলেন। পরে ব্যাট করতে নেমে ৩৫ রান করেছিলেন রাজ বাওয়া। দলে রয়েছেন পৃথ্বী শ, কুলদীপ যাদবের মতো স্পিনার। ২২, ২৫ এবং ২৭ সেপ্টেম্বর তিনটি ওয়ানডে হবে চেন্নাইয়ে। 

ঘোষিত ভারতীয় এ দল: পৃথ্বী শ, অভিমন্যু ইশ্বরন, রুতুরাজ গায়কোয়াড়, রাহুল ত্রিপাঠী, রজত পাতিদার, সঞ্জু স্যামসন (অধিনায়ক), কেএস ভরত (উইকেট কিপার), কুলদীপ যাদব, শাহবাজ আহমেদ, রাহুল চাহার, তিলক ভার্মা, কুলদীপ সেন, শার্দুল ঠাকুর, উমরান মালিক, নবদীপ সাইনি, রাজ বাওয়া। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে