Advertisement
Advertisement

ব্যাটে রানের ফোয়ারা, প্রথম শ্রেণির ক্রিকেটে কিংবদন্তি ব্র্যাডম্যানকে টপকে গেলেন সরফরাজ

রঞ্জি ও দলীপ ট্রফির ফাইনালের পরে ইরানি ট্রফিতেও সেঞ্চুরি হাঁকালেন সরফরাজ।

Sarfaraz Khan surpasses Sir Don Bradman in First Class records | Sangbad Pratidin
Published by: Krishanu Mazumder
  • Posted:October 4, 2022 11:12 am
  • Updated:October 4, 2022 1:32 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঘরোয়া ক্রিকেটে দারুণ ছন্দে রয়েছেন সরফরাজ খান (Sarfaraz Khan)। সৌরাষ্ট্রের (Saurashtra) বিরুদ্ধে ইরানি ট্রফিতে (Irani Trophy) ১৭৮ বলে ১৩৮ রান করেছেন তিনি। আর এই শতরানের ফলে সরফরাজ ছাপিয়ে গিয়েছেন কিংবদন্তি স্যর ডন ব্র্যাডম্যানকেো।

ঘরোয়া ক্রিকেটে অস্ট্রেলিয়ার কিংবদন্তি ২২টি প্রথম শ্রেণির ম্যাচে ২৯২৭ রান করেছেন। সরফরাজের রান ২৯২৮। যদিও সরফরাজ সাতটি ম্যাচ বেশি খেলেছেন ব্র্যাডম্যানের থেকে। ঘরোয়া ক্রিকেটে সরফরাজের স্ট্রাইক রেটও বেশ ভাল। স্ট্রাইক রেটের নিরিখে বিচার করলে একমাত্র ডনই তাঁর থেকে এগিয়ে।

Advertisement

[আরও পড়ুন: ‘ক্রিকেট আমি আর খেলব না’, জানিয়ে দিলেন ডিভিলিয়ার্স]

সৌরাষ্ট্রের বিরুদ্ধে অবশিষ্ট ভারত একাদশের (Rest of India) শুরুটা ভাল হয়নি। অভিমন্যু ঈশ্বরণ, মায়াঙ্ক আগরওয়াল এবং যশ ধূল দ্রুত আউট হন। কিন্তু অধিনায়ক হনুমা বিহারী এবং সরফরাজ ইনিংসের হাল ধরেন। ধ্বংসের মুখ থেকে টেনে তোলেন দলকে। বিহারী ৮২ রানে আউট হন। কিন্তু সরফরাজ দমেননি।

Advertisement

নিজের সহজাত খেলা খেলতে থাকেন সরফরাজ। সৌরাষ্ট্রের বোলারদের শাসন করে সেঞ্চুরি হাঁকান সরফরাজ। ১৯টি বাউন্ডারি ও তিনটি ছক্কায় সাজানো ছিল তাঁর ইনিংস। সরফরাজ এই ইনিংস খেলেন নির্বাচকমণ্ডলীর চেয়ারম্যান চেতন শর্মা ও সুনীল জোশীর সামনে। শেষ ২৪টি প্রথম শ্রেণির ইনিংসে সরফরাজ ৯টি একশো, পাঁচটি পঞ্চাশ করেন। রঞ্জি ও দলীপ ট্রফির ফাইনালের পরে ইরানি ট্রফিতেও সেঞ্চুরি হাঁকান সরফরাজ। ব্যাট হাতে তাঁর ভাল ফর্ম অব্যাহত। 

 

 

[আরও পড়ুন: বোলিং নিয়ে দুশ্চিন্তায় ভারত, ইন্দোরে নিয়মরক্ষার ম্যাচে বিশ্রামে বিরাটের সঙ্গে রাহুলও]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ