২২ চৈত্র  ১৪২৬  রবিবার ৫ এপ্রিল ২০২০ 

Advertisement

নিউজিল্যান্ডের বিরুদ্ধে নয়া রেকর্ড শেফালির, ম্যাচ সেরার ট্রফি উৎসর্গ করল বাবাকে

Published by: Subhajit Mandal |    Posted: February 27, 2020 5:02 pm|    Updated: February 27, 2020 5:02 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নির্ভীক, নিখুঁত এবং নির্লিপ্ত। মহিলা বিশ্বকাপে টিম ইন্ডিয়ার সেমিফাইনালে ওঠার জন্য সবচেয়ে বেশি কৃতিত্ব যদি কারও প্রাপ্য হয়ে থাকে, তাহলে সে হল শেফালি বর্মা। মাত্র ১৬ বছর বয়সেই টিম ইন্ডিয়ার ব্যাটিংয়ের দায়িত্ব কার্যত একার হাতে সামলে নিয়েছে শেফালি(Shafali Verma)। তাঁর আক্রমণাত্মক ব্যাটিং এবং নিমেষে ছক্কা হাঁকানোর ক্ষমতাই বুঝিয়ে দেয়, সে অনন্য প্রতিভার অধিকারী। বিশ্বকাপে ইতিমধ্যেই একটি অনন্য রেকর্ড গড়ে ফেলেছে শেফালি। এবারের বিশ্বকাপে তিন ম্যাচে তাঁর রানসংখ্যা ১১৪। স্ট্রাইক রেট ১৭২.৭২। মহিলা ক্রিকেট বিশ্বকাপে ১১৪-র থেকে বেশি রান করেছেন, এমন কোনও ব্যাটসওম্যানের স্ট্রাইক রেট শেফালির ধারেকাছে নেই।

[আরও পড়ুন: ফের ঝলসে উঠল শেফালির ব্যাট, নিউজিল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপের সেমিতে ভারত]

বাংলাদেশের বিরুদ্ধে জয়ের পর সেরা ক্রিকেটারের পুরস্কার পেয়েছিল শেফালি। এদিনও তাই হল। তাঁর ৪৬ রানের ইনিংস দলকে শুধু সেমিফাইনালেই তুলল না, পাশাপাশি নিজের আত্মবিশ্বাসও বাড়াল সে। খেলার শেষে পুরস্কার হাতে নিয়ে শেফালি বলছিল,“ এই দিনটা দেখতে পাচ্ছি শুধুমাত্র বাবার জন্য। তিনি পাশে না থাকলে এটা সম্ভব হত না। সঙ্গে আমার অ্যাকাডেমির কথাও বলতে হবে। সেখানে কোচরা যেভাবে সাহায্য করেছে, তার জন্যই টানা দু’ম্যাচে সেরার পুরস্কার পেলাম। তবে এই পুরস্কারের থেকে বড় ব্যাপার হল, দলের জয়। টানা তিন ম্যাচে জয় দলের ক্রিকেটারদের আত্মবিস্বাস বাড়িয়ে দিল। আশা করব, বাকি ম্যাচগুলি যাতে এভাবে খেলতে পারি।”

Indian-woman

[আরও পড়ুন: অনবদ্য শেফালি-পুনম, বাংলাদেশকে হেলায় হারিয়ে গ্রুপ শীর্ষে ভারত]

ক্যাপ্টেন হরমনপ্রীত কেন ব্যর্থ? তাঁর বক্তব্য, “এটা ঘটনা যে মিডল অর্ডার ঠিকভাবে খেলতে পারছে না। আমাদের শুরুটা ভাল হচ্ছে। সেটা ধরে রাখতে পারছি না। তাই বড় রান তুলতে পারছি না।” উল্লেখ্য, টিম ইন্ডিয়ার (Indian women’s cricket team) অন্যতম সেরা দুই তারকা হরমনপ্রীত কৌর এবং ওপেনার স্মৃতি মন্ধানা বিশ্বকাপে এখনও সেভাবে জ্বলে উঠতে পারেননি। কিন্তু, তাঁদের অনুপস্থিতি খুব একটা টের পায়নি টিম ইন্ডিয়া। কারণ, ব্যাট হাতে ষোড়শী তরুণের দুর্দান্ত ফর্ম।

Advertisement

Advertisement

Advertisement