১৪ চৈত্র  ১৪২৬  শনিবার ২৮ মার্চ ২০২০ 

Advertisement

অনবদ্য শেফালি-পুনম, বাংলাদেশকে হেলায় হারিয়ে গ্রুপ শীর্ষে ভারত

Published by: Subhajit Mandal |    Posted: February 24, 2020 7:59 pm|    Updated: February 24, 2020 7:59 pm

An Images

ভারত: ১৪২-৬ (শেফালি ৩৯, জেমিমা ৩৪)
বাংলাদেশ: ১২৪-৮ (সুলতানা ৩৫, মুরশিদা ৩০, পুনম যাদব ৩-১৮)
ভারত ১৮ রানে জয়ী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুরুটা হয়েছিল স্বপ্নের মতো। টুর্নামেন্টের অন্যতম ফেভরিট দল অস্ট্রেলিয়াকে একপ্রকার হেলায় হারিয়ে দেয় ভারত। তারপর বাংলাদেশের বিরুদ্ধে আজ নিজেদের আত্মতুষ্টির বিরুদ্ধেই লড়াই ছিল হরমনপ্রীতদের। সেই লড়াইয়ে উতরে গেল ভারতীয় মহিলা ক্রিকেট দল। অস্ট্রেলিয়ার তুলনায় অনেকটাই দুর্বল বাংলাদেশ মহিলা দল ভারতকে বেগ দিলেও, শেষপর্যন্ত অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে ম্যাচ বের করে আনলেন ভারতীয় মহিলারাই। টিম ইন্ডিয়ার হয়ে এদিন বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলল শিলিগুড়ির রিচা ঘোষ। তবে, প্রথম ম্যাচে তেমন দাগ কাটতে পারেনি সে।

[আরও পড়ুন: মধুর প্রতিশোধ, পুনম-শিখার আগুনে বোলিংয়ে জয় দিয়ে বিশ্বকাপ শুরু ভারতের]

ওয়াকায় এদিন টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। কিন্তু, অধিনায়ক সালমা খাতুনের সেই সিদ্ধান্তকে ঠিক প্রমাণ করতে পারেননি বাংলা বোলাররা। তানিয়া ভাটিয়া দলগত মাত্র ১৬ রানের মাথায় প্যাভিলিয়নে ফিরলেও শেফালি বর্মা আগের ম্যাচের মতো এদিনও ঝড়ের গতিতে ইনিংস শুরু করে। চারটি ওভার বাউন্ডারি এবং ২টি বাউন্ডারি হাঁকিয়ে মাত্র ১৭ বলে ৩৯ রানের ঝকঝকে ইনিংস খেলে এই তরুণী ক্রিকেটার। অভিজ্ঞ জেমিমা রডরিগেজ এদিন ৩৭ বলে ৩৪ রানের ইনিংস খেলেন। অধিনায়ক হরমনপ্রীত কৌর এদিন আরও একবার ব্যর্থ হন। তবে, শেষ দিকে বেদা কৃষ্ণমূর্তির ১১ বলে ২০ রানের ইনিংসের সুবাদে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৪২ রান তোলে ভারত। বিশ্বকাপে প্রথম ম্যাচ খেলতে নামা রিচা ঘোষ করে ১৪ বলে ১৪ রান। দুটো বাউন্ডারি হাঁকিয়েছে সে।

[আরও পড়ুন: প্রথম টেস্টে শোচনীয় হার ভারতের, ওয়েলিংটনে অনন্য নজির গড়ল নিউজিল্যান্ড]

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা জঘন্য হয় বাংলাদেশের। মাত্র ৫ রানের মাথাতেই পড়ে প্রথম উইকেট। এরপর মুরশিদা খাতুন এবং নাইগার সুলতানার ব্যাটে ভর করে ম্যাচে ফেরার চেষ্টা করলেও বাংলাদেশের সেই লড়াই থামিয়ে দেন পুনম যাদব। তিনি চার ওভারে মাত্র ১৮ রান করে ৪টি উইকেট নেন। দুটি করে উইকেট পান শিখা পাণ্ডে এবং অরূন্ধতী রেড্ডি। বাংলাদেশের ইনিংস শেষ হয় ১২৪ রানে। ভারত ১৮ রানে জয়ী হয়। জয়ের ফলে ২ ম্যাচে চার পয়েন্ট নিয়ে গ্রুপ শীর্ষে পৌঁছে গেল ভারতীয় মহিলা দল।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement