BREAKING NEWS

১৯ আষাঢ়  ১৪২৭  রবিবার ৫ জুলাই ২০২০ 

Advertisement

‘ওদের চাপ দেওয়া হয়েছে’, যুবরাজ-হরভজনের কটাক্ষের পালটা দিলেন আফ্রিদি

Published by: Sulaya Singha |    Posted: May 26, 2020 9:16 pm|    Updated: May 26, 2020 9:16 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিডিটাল ডেস্ক: প্রাক্তন পাক অধিনায়ক শাহিদ আফ্রিদির ভারতের বিরুদ্ধে অপ্রীতিকর মন্তব্য নতুন কিছু নয়। ভারতের বিরুদ্ধে টুইটারে একটি পোস্ট কিংবা টিভিতে কোনও মন্তব্যেই শিরোনামে উঠে আসেন তিনি। এবারও তার ব্যক্তিক্রম হল না। এবার তিনি দাবি করলেন, এ দেশের প্রশাসন ভারতীয়দের উপর অত্যাচার করে। প্রশাসনের হাতের পুতুল নাগরিকরা।

কোন প্রসঙ্গে এ কথা বললেন আফ্রিদি? সম্প্রতি পাক অধিকৃত কাশ্মীরে করোনার ত্রাণ বিলি করতে যান আফ্রিদি। সেসময়ের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। যাতে আফ্রিদিকে বলতে শোনা যায়, ভারতের দখলে থাকা কাশ্মীরের বেশিরভাগ নাগরিক পাকিস্তানের পক্ষে। ভারত জোর করে ওই এলাকা দখল করে রেখেছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ধর্মের নামে রাজনীতি করছেন। মোদির মস্তিষ্ক করোনার থেকেও ভয়ংকর। আফ্রিদির এমন মন্তব্যের পরই ফুঁসতে শুরু করে ভারত। তাঁর বক্তব্য সহ্য করতে পারেননি ভারতীয় দলের প্রাক্তন তারকা গৌতম গম্ভীর (Gautam Gambhir), যুবরাজ সিং, হরভজন সিংরা। পালটা আফ্রিদি, পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান এবং পাক সেনাপ্রধান জেনারেলকে একহাত নেন গম্ভীর। আফ্রিদিকে ‘জোকার’ বলেও কটাক্ষ করেন তিনি।

[আরও পড়ুন: ২৫তম বিবাহ বার্ষিকীতে অঞ্জলিকে সারপ্রাইজ, পরিবারের জন্য নিজহাতে রান্না করলেন শচীন]

বুমবুমের বিরুদ্ধে তোপ দাগেন যুবি-ভাজ্জিরাও। এমনকী করোনা মোকাবিলায় আফ্রিদি ও তাঁর ফাউন্ডেশনের কাজের প্রশংসা করা যে উচিত হয়নি, সে কথাও অকপট স্বীকার করেন তাঁরা। জানিয়ে দেন, এরপর থেকে পাক তারকার সঙ্গে আর কোনও সম্পর্ক নেই তাঁদের। এই প্রেক্ষিতেই এবার নিজের প্রতিক্রিয়া দিয়েছেন বুমবুম। যা নিয়ে নতুন করে তৈরি হয়েছে বিতর্ক।

পাক মুলুকের একটি টিভি চ্যানেলে আফ্রিদি বলেন, “আমার ফাউন্ডেশনকে সমর্থনের জন্য হরভজন আর যুবরাজের প্রতি আমি কৃতজ্ঞ থাকব। আসলে সমস্যা হল ওদের উপর চাপ দেওয়া হয়। ওরা ওই দেশে থাকে। ওটাই করতে বাধ্য হয়। ওরাও জানে সেখানে মানুষকে নিপীড়িত হতে হয়। আর কিছু বলব না।” নতুন করে বিতর্ক উসকে দেওয়ায় যুবি-ভাজ্জিরা কী পালটা দেন, এখন সেটাই দেখার।

[আরও পড়ুন: জয় শাহ নন, বৃহস্পতিবার আইসিসির গুরুত্বপূর্ণ বৈঠকে যোগ দিচ্ছেন সৌরভ নিজে!]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement