১৬ ফাল্গুন  ১৪২৭  সোমবার ১ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

দেশের হয়ে না খেলে আইপিএলে নাইটদের জার্সি গায়ে চাপাবেন শাকিব! বিতর্ক বাংলাদেশে

Published by: Abhisek Rakshit |    Posted: February 19, 2021 3:21 pm|    Updated: February 19, 2021 3:49 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিতর্কে শাকিব আল হাসান (Shakib Al Hasan)। বৃহস্পতিবার আইপিএলের নিলামে ৩.২০ কোটি টাকায় তাঁকে কিনেছে শাহরুখ খানের (Shah Rukh Khan) কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। আসন্ন আইপিএলে (IPL) খেলা নিয়ে এবার নিজের দেশেই বিতর্কে জড়ালেন জনপ্রিয় এই অলরাউন্ডারটি।

আসলে আইপিএল চলাকালীনই এপ্রিলে দুই টেস্টের সিরিজ খেলতে শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা বাংলাদেশের। আবার মে মাসে ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসার কথা শ্রীলঙ্কার (Sri Lanka)। ফলে প্রথম দিকে শাকিবকে পাওয়ার ব্যাপারে ধন্দে ছিল কেকেআর। কিন্তু শাকিব শ্রীলঙ্কার বিরুদ্ধে না খেলে আইপিএল খেলার ব্যাপারে মনস্থির করেন। এরপরই তিনি শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলতে না চেয়ে ছুটি চান। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছে চিঠি লিখে আবেদনও জানান। শেষপর্যন্ত শুক্রবার তা মঞ্জুরও করে দিয়েছে বিসিবি। এমনকী আরেক বাংলাদেশি ক্রিকেটার মুস্তাফিজুর রহমানকেও ছুটি দিতে প্রস্তুত বাংলাদেশ বোর্ড।

[আরও পড়ুন: মিনি নিলাম থেকে কোন কোন খেলোয়াড়কে দলে নিল KKR? দেখুন পূর্ণাঙ্গ তালিকা]

তবে অনুমতি দিলেও বাংলাদেশের ক্রিকেট বোর্ডের কর্তারা শাকিবের এহেন আচরণে রীতিমতো ক্ষুব্ধ। তাঁদের মতে, এই ঘটনা দেশের ক্রিকেটের জন্য খুবই খারাপ দৃষ্টান্ত। বিসিবির কর্তা আক্রম খান সেদেশের সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে শাকিবের এই কাজের জন্য পরোক্ষভাবে ক্ষোভও উগরে দিয়েছেন। তিনি বলেন, শাকিবের চিঠি পাওয়ার পর অনেক আলোচনা-বৈঠক হয়েছে। তারপরই তাঁকে ছুটি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। বোর্ড জোর করে কাউকে দেশের জার্সিতে খেলাতে চায় না। তাঁর কথায়, “ শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের টেস্ট সিরিজ ও আইপিএল একই সময়ে চলবে। শাকিব এই সিরিজে খেলতে চায় না। আমরা তাঁকে ছুটি দিয়েছি। যদিও এটা খুব ভাল উদাহরণ নয়। কিন্তু অনিচ্ছুক কাউকে আমরা খেলাতে চাই না।” শুধু বোর্ড নয়, বাংলাদেশ ক্রিকেট ভক্তদের একাংশও শাকিবের এই সিদ্ধান্তে অখুশি।

[আরও পড়ুন: আইপিএল নিলামে একাধিক চমক, কোন তারকা গেলেন কোন দলে? জেনে নিন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement