BREAKING NEWS

২ কার্তিক  ১৪২৮  বুধবার ২০ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

আইপিএলে খেলা নিয়ে ফের বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে সংঘাতে শাকিব!

Published by: Abhisek Rakshit |    Posted: March 21, 2021 9:19 pm|    Updated: March 21, 2021 9:19 pm

Shakib Al Hasan hits out at BCB, saying they misrepresented him | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (Bangladesh Cricket Board) কর্তারা তাঁকে নিয়ে যা বলছেন, যে ভাবে তাঁর সিদ্ধান্তের ব্যাখ্যা করা হচ্ছে, তা সম্পূর্ণ ভুল। শ্রীলঙ্কার (Sri Lanka) বিরুদ্ধে টেস্ট সিরিজ না খেলে আইপিএলকে (IPL) বেছে নেওয়ার কারণ দেশই। টেস্ট সিরিজ না খেলে আইপিএল খেললে নিজেকে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য আরও বেশি প্রস্তুত করতে পারবেন বলে মনে করেন তিনি। তাঁর নাম? শাকিব-আল-হাসান (Shakib Al Hasan)।

আইপিএলে এবার কেকেআরের (KKR) হয়ে খেলবেন শাকিব। আইপিএল নিলামের পরপরই শাকিব বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে বলে দেন যে, তিনি শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজে খেলবেন না। বদলে কেকেআরের হয়ে আইপিএল খেলতে চান। তারপর বাংলাদেশ অলরাউন্ডারকে নিয়ে কম সমালোচনা হয়নি। বিভিন্ন মহল থেকে বলা হয়েছে, কী করে দেশের বদলে ক্লাবকে বেছে নিলেন সাকিব? এত দিন কোনও জবাব দেননি। এবার পালটা মুখ খুললেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার।

[আরও পড়ুন: ধোনিকে টপকে টি-টোয়েন্টিতে অনন্য রেকর্ড গড়লেন আফগান অধিনায়ক আসগর]

শাকিবের কথায়, ‘‘শ্রীলঙ্কার বিরুদ্ধে দু’টো টেস্টই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের আগে আমাদের শেষ দু’টো টেস্ট ম্যাচ। এমন তো নয়, আমরা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলব। পয়েন্ট টেবলের একদম নীচের দিকে রয়েছি। তাই আমি খেললাম কি খেললাম না, তাতে কোনও তফাত হবে না,” বলে দিয়েছেন শাকিব। সঙ্গে যোগ করেছেন, “টেস্ট সিরিজটা না খেলার আর একটা বড় কারণ হল, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ। বরং বিশ্বকাপে আমাদের অনেক কিছু পাওয়ার আছে। তাই টেস্ট সিরিজ না খেলে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নেওয়া ভাল নয় কি?” পাশাপাশি বাংলাদেশ ক্রিকেট বোর্ড কী ভাবে তাঁর মন্তব্যের ভুল ব্যাখ্যা করেছে, সেটাও বলেছেন শাকিব। “বোর্ডকে পাঠানো চিঠিতে আমি একবারও বলিনি যে টেস্ট খেলব না। আমি চিঠিতে পরিষ্কার লিখেছিলাম, আইপিএল খেলে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য নিজেকে প্রস্তুত করতে চাই। কিন্তু বোর্ডের ক্রিকেট অপারেশনস চেয়ারম্যান আক্রম ভাই দেখছি বারবার বলছেন, আমি নাকি টেস্ট খেলতে চাই না!” কী দাঁড়াল? না, আবার পদ্মাপারের বোর্ড বনাম শাকিব-আল-হাসান।

[আরও পড়ুন: ‘বিশ্বকাপ আর আইপিএলেও ওপেন করব’, রোহিতের সঙ্গে জুটি বেঁধে মুগ্ধ কোহলি]

এদিকে, মিশন আইপিএলের আগে নিভৃতাবাস শুরু করল কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। এ দিন মুম্বইয়ে নাইটদের টিম হোটেলে এক সপ্তাহের নিভৃতাবাস পর্ব শুরু করতে হাজির হলেন প্রাক্তন অধিনায়ক দীনেশ কার্তিক। মুখে মাস্ক পরে আবার উপস্থিত ভক্তদের সঙ্গে সেলফিও তুললেন কার্তিক। কার্তিক ছাড়াও নিভৃতাবাসে গেলেন রাহুল ত্রিপাঠী ও কমলেশ নাগরকোটি। ইনস্টাগ্রামে কেকেআরের তরফ থেকে বিশেষ পোস্টে কার্তিকদের নিভৃতাবাসের কথা জানিয়ে লেখা হয়, ‘নির্ভৃতাবাস শুরু হতে চলেছে নাইটদের। হোটেলে চেক ইন করছে তারকারা। কয়েকদিনের মধ্যে ট্রেনিং ক্যাম্প শুরু হবে।’ শোনা যাচ্ছে সপ্তাহখানেক নিভৃতাবাসে থাকার পর ট্রেনিংয়ে নামবেন উপস্থিত নাইটরা। বাকি যাঁরা পরে যোগ দেবেন তাদেরকেও প্রথমে নিভৃতাবাসে থাকতে হবে। ১১ এপ্রিল সানরাইজার্স হায়দরাবাদ ম্যাচ দিয়েই শুরু হচ্ছে কেকেআরের আইপিএল অভিযান। কেকেআর কি পারবে ফের নিজেদের ম্লান হওয়া আধিপত্য ফিরে পেতে এখন সেটাই দেখার।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement