১৭ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ৪ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

মোমিনুলের আগে ব্যাট করার সিদ্ধান্ত মানতে পারছেন না শাকিব

Published by: Subhamay Mandal |    Posted: November 24, 2019 12:07 pm|    Updated: November 24, 2019 12:08 pm

Shakib Al-Hasan not Happy with Bangladesh's Skippers decision

স্টাফ রিপোর্টার: ইন্দোরে তিন দিনে হার। ইডেনেও সম্ভবত তাই। ভারত সফরে এসে বাংলাদেশের টেস্ট টিমের দুর্দশার চিত্র যতটাই প্রকট, ঠিক ততটাই স্পষ্ট বোর্ড বনাম ক্রিকেটার গৃহযুদ্ধ। একপ্রকার বিদ্রোহ করেই এদেশে খেলতে এসেছিলেন ক্রিকেটাররা। আর ইডেনে ব‌্যাটিং বিপর্যয়ের পর বোর্ড প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপনের তোপের মুখে পড়েছেন অধিনায়ক মোমিনুল হক আর কোচ রাসেল ডোমিঙ্গো।

টস জিতে বাংলাদেশ অধিনায়ককে আগে ব‌্যাটিং করার সিদ্ধান্ত নিতে দেখে প্রচণ্ড অবাক হয়ে যান বোর্ড প্রেসিডেন্ট নাজমুল। বলছিলেন, ‘‘বুঝতেই পারলাম না কেন মোমিনুল আগে ব‌্যাট করতে গেল। আগের রাতেই টিমের সঙ্গে কথা হয়েছিল। তখন ক‌্যাপ্টেন-কোচ সবাই বলেছিল টস জিতলে ফিল্ডিং করবে। এটা নিয়ে দ্বিমত থাকতেই পারে না। আমার সঙ্গে বেশ কিছু ভারতীয় ক্রিকেটারেরও কথা হয়েছিল। ওরাও একই কথা বলেছিল। আমি তো মোমিনুলের সিদ্ধান্ত দেখে প্রচণ্ড অবাক হয়ে গিয়েছিলাম।’’ অবশ‌্য বাংলাদেশ বোর্ড প্রেসিডেন্ট একা নন। অধিনায়কের সিদ্ধান্তে আর একজনও সমান অবাক। তিনি শাকিব আল হাসান।

[আরও পড়ুন: বল হাতে আগুন ঝরাচ্ছেন ইশান্ত, গোলাপি টেস্টে ব্যাটিং বিপর্যয় অব্যাহত বাংলাদেশের]

ফিক্সিংয়ের প্রস্তাব গোপন করার জন্য তিনি এখন এক বছর নির্বাসনে। বাংলাদেশ টিম যখন ইডেনে খেলছে, শাকিব তখন কলকাতায় এসেছেন ঝটিকা সফরে। শুক্রবার রাতে এসেছেন। বাণিজ্যিক কিছু কাজ সেরে রবিবার দেশে ফেরার কথা। শাকিব অবশ‌্য সরাসরি কিছু বলেননি। কিন্তু তাঁর ঘনিষ্ঠমহলে কথা বলে জানা গেল, মোমিনুলের সিদ্ধান্ত মেনে নিতে পারছেন না শাকিব। ঘনিষ্ঠমহলে বলেওছেন, বাংলাদেশ অধিনায়কের আগে ব্যাট করার সিদ্ধান্ত মানা যায় না। এই প্রথম দিন-রাতের টেস্টে গোলাপি বলে খেলছে টিম। কী হতে পারে, সেই সম্পর্কে কারও ধারণা নেই। ভারতের ক্ষেত্রেও ব্যাপারটা একই ছিল। বিরাট কোহলিরাও এর আগে কখনও গোলাপি বলে ম্যাচ খেলেননি। তাই মোমিনুলের উচিত ছিল টস জিতে আগে ভারতকে ব্যাট করতে পাঠানো।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে