BREAKING NEWS

১৬ মাঘ  ১৪২৯  মঙ্গলবার ৩১ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

বিপাকে শেন ওয়ার্ন! অ্যাডিলেড টেস্টে ধারাভাষ্যের সময় পূজারাকে ডাকলেন বিতর্কিত নামে

Published by: Abhisek Rakshit |    Posted: December 17, 2020 3:22 pm|    Updated: December 17, 2020 4:19 pm

Shane Warne slammed for reference to Cheteshwar Pujara’s Steve nickname at Yorkshire | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ ফের বিতর্কে জড়ালেন প্রাক্তন অস্ট্রেলিয়ান (Australia) লেগ স্পিনার শেন ওয়ার্ন (Shane Warne)। ভারত-অস্ট্রেলিয়া অ্যাডিলেড টেস্টে ধারাভাষ্য দেওয়ার সময় ভারতীয় ক্রিকেটার চেতেশ্বর পূজারাকে (Cheteshwar Pujara) বিতর্কিত ‘‌স্টিভ’ নামে অভিহিত করেন ওয়ার্ন। যা নিয়ে ইতিমধ্যে ইংলিশ ক্রিকেটে তীব্র হইচই হয়েছে। এরপরই ক্রিকেটভক্তরা সরব হন টুইটারে। অনেকেই এই ধরনের মন্তব্য করার জন্য ওয়ার্নকে ক্ষমা চাইতেও বলেন।

সম্প্রতি বর্ণবিদ্বেষের অভিযোগে তোলপাড় হয়েছে কাউন্টি ক্রিকেট (County Cricket)। ইংল্যান্ডের (England) অনূর্ধ্ব-১৯ দলের প্রাক্তন ক্রিকেটার আজিম রাফিকের অভিযোগ, তাঁর এবং আরও অনেকের মতো পূজারাকেও বর্ণবিদ্বেষের শিকার হতে হয়েছিল এই কাউন্টি ক্লাবে খেলতে গিয়ে। প্রাক্তন ২ ইয়র্কশায়ার কর্মী তাজ বাট এবং টনি বাউরিও ক্লাবের বিরুদ্ধে বর্ণবিদ্বেষের অভিযোগ আনেন এবং ‘তথ্যপ্রমাণ’ও জমা দেন। এক সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে বাট বলেন, “এশিয়ার সমস্ত ক্রিকেটারদের ওঁরা ট্যাক্সিচালক, রেস্তরাঁ-কর্মীদের নামে ডাকেন। পূজারাকে ‘স্টিভ’ বলে ডাকা হত, যেহেতু ওঁর নাম উচ্চারণ করতে পারত না কেউ।” পরবর্তীতে পূজারাও সেকথা স্বীকার করে নেন। গোটা বিষয়টি নিয়ে এখনও তদন্ত চলছে।

[আরও পড়ুন:‌ ‌গোয়ায় লাল–হলুদ শিবিরে সপ্তম বিদেশি ব্রাইট, মাঠে নামার অপেক্ষায় ফাউলার]

এদিন ভারতের ব্যাটিংয়ের সময় পূজারা যখন ক্রিজে ছিলেন তখন ধারাভাষ্য দিতে গিয়ে ওয়ার্নও এই কর্ণাটকী ব্যাটসম্যানকে সেই নামে ডাকেন। এরপর সহ ধারাভাষ্যকারদের সঙ্গে হাসাহাসিও করেন। বোঝাই যায়, তিনি এই নামের সঠিক কারণ জানতেন না। এরপরই ক্ষুব্ধ নেটিজেনরা টুইটারে সরব হন। অনেকেই ওয়ার্নকে এই নামের আসল কারণের কথা বলেন। কেউ কেউ ক্ষমা চাইতেও বলেন।

 

এদিকে, এদিন ওপেনিংয়ে নেমে ফের ব্যর্থ হলেন পৃথ্বী শ। স্টার্কের দ্বিতীয় বলেই বোল্ড হন শূন্য রানে। এরপরই ফের একবার সমালোচনায় মুখর হন নেটিজেনরা। ফর্মে থাকা রাহুল-শুভমনের জায়গায় পৃথ্বী কেন?‌ সেই প্রশ্নও তোলেন অনেকে। কেউ কেউ আবার মজাও করেন।

 

[আরও পড়ুন:‌ ‌আইএসএলের সেরা ফুটবলার রয় কৃষ্ণ, গোয়াকে হারিয়ে দরাজ সার্টিফিকেট হাবাসের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে