৯ ফাল্গুন  ১৪২৬  শনিবার ২২ ফেব্রুয়ারি ২০২০ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগের ম্যাচে চোট পেয়েছিলেন। বেঙ্গালুরুতে আজ শিখর ধাওয়ানের নামা নিয়েও সংশয় ছিল। শেষপর্যন্ত মাঠে নামলেও অস্ট্রেলিয়ার পুরো ইনিংস মাঠে থাকলেন না টিম ইন্ডিয়ার ‘গব্বর’। ফিল্ডিংয়ের সময় ফের চোট পেয়ে মাঠ ছাড়তে হল তাঁকে। ধাওয়ানের বাঁ কাঁধে চোট লেগেছে। যা পরিস্থিতি তাতে ধাওয়ান আদৌ ব্যাট হাতে নামবেন কিনা, তা নিয়ে সংশয় রয়েছে।

অস্ট্রেলিয়ার ইনিংস চলাকালীন অ্যারন ফিঞ্চের একটি জোরাল শট রুখতে নিজের বাঁদিকে ডাইভ করেন শিখর। তাঁর শরীরের পুরো ওজন বাঁ কাঁধের উপর গিয়ে পড়ে। তাতেই চোট পান শিখর (Shikhar Dhawan)। বোর্ডের তরফে একটি টুইট করে জানানো হয়েছে, ধাওয়নের কাঁধের এক্স-রে করা হচ্ছে। এই ম্যাচে তিনি আর খেলতে পারবেন কিনা, তা বোঝা যাবে এক্স-রে রিপোর্ট আসার পরই। অর্থাৎ দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতে গব্বরের নামা নিয়ে রীতিমতো সংশয় আছে। ধাওয়ান যদি শেষপর্যন্ত না খেলতে পারেন, তাহলে তা যে ভারতের জন্য বড় ধাক্কা হতে চলেছে, তা নিয়ে কোনও সংশয় নেই। তেমন হলে রোহিত শর্মার সঙ্গে ফের লোকেশ রাহুলকেই ওপেন করতে পাঠানো হতে পারে।

[আরও পড়ুন: বিজেপিকে সমর্থন না করার জেরেই বোর্ডের চুক্তি থেকে বাদ ধোনি! বিস্ফোরক কংগ্রেস নেতা]

ভারতের চিন্তা আরও বাড়াবে অস্ট্রেলিয়ার স্কোর। আগের দু’ম্যাচে প্রথমে বোলিং করলেও চিন্নাস্বামীতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। অজিদের হয়ে দুর্দান্ত ইনিংস খেললেন প্রাক্তন অধিনায়ক স্টিভ স্মিথ। ১৩২ বলে ১৩১ রানের দুর্দান্ত ইনিংস খেললেন তিনি। প্রায় তিনবছর পরে আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে সেঞ্চুরি পেলেন স্মিথ। একই সঙ্গে তিনি আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে চার হাজার রানের গণ্ডিও পেরিয়ে গেলেন। তবে, স্মিথকে সেভাবে সংগত করতে পারলেন না আর কোনও অজি ব্যাটসম্যান। লাবুশানে ছাড়া অন্য কেউ পেরলেন না ৫০ রানের গণ্ডি। যার ফলে শুরুটা দুর্দান্ত করেও, শেষপর্যন্ত ২৮৬ রানেই থামতে হলে অজিদের। তবে, চিন্নাস্বামী রানের মাঠ হলেও, সিরিজের শেষ ম্যাচে এই রান তোলাটা সহজ হবে না।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং