BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বিদেশ থেকে ফিরেই কোয়ারেন্টাইনে শিখর ধাওয়ান, মুখ খুললেন বন্দোবস্ত নিয়ে

Published by: Subhajit Mandal |    Posted: March 18, 2020 12:58 pm|    Updated: March 18, 2020 12:58 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জার্মানি থেকে ফিরেই কোয়ারেন্টাইনে যেতে হল টিম ইন্ডিয়ার তারকা ক্রিকেটার শিখর ধাওয়ানকে (Shikhar Dhawan )। মঙ্গলবার রাতে নিজের ফেসবুক প্রোফাইলে দিল্লির কোয়ারেন্টাইন সেন্টারের একটি ভিডিও পোস্ট করেছেন টিম ইন্ডিয়ার ‘গব্বর’। সেখানে ধাওয়ানের মতো আরও অনেক বিদেশফেরত যাত্রীদের রাখা হয়েছে। ওই ভিডিও পোস্ট করে শিখর বলছেন, এখানকার কোয়ারেন্টাইন সেন্টারগুলো জার্মানির থেকেও ভাল।

সদ্যই জার্মানি থেকে ফিরেছেন ধাওয়ান। করোনা মোকাবিলায় জার্মান সরকার কী বন্দোবস্ত করেছে, সবই চাক্ষুস করে এসেছেন তিনি। তাতেই তাঁর মনে হয়েছে, এদেশে কোয়ারেন্টাইনের ব্যবস্থা জার্মানির থেকে অনেক ভাল। ভিডিওতে তাঁকে বলতে শোনা যায়, “করোনা আতঙ্কের জেরে প্রথমে দেশে ফেরা নিয়ে সন্দিহান ছিলাম। কিন্তু এখানে এসে দেখছি ভারত সরকারের ব্যবস্থাপনা, জার্মান সরকারের থেকেও ভাল। দিল্লি থেকে ৭০ কিলোমিটার দূরে রোগীদের কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। পুরো বিল্ডিংটাকে মাঝেমাঝেই পরিচ্ছন্ন করা হচ্ছে। অন্য যাত্রীদের মতোই আমাকেও রাখা হয়েছে। এখানে দিল্লি পুলিশের বিভিন্ন স্তরের আধিকারিকরা মোতায়েন আছেন। তাঁরা নিজেদের কাজ করছেন।” ধাওয়ান আরও দাবি করেন, “প্রত্যেককে আলাদা ঘর, পরিচ্ছন্ন পানীয় জল, সুস্বাদু খাবার, মশানাশক, এবং অন্যান্য প্রয়োজনীয় জিনিসপত্র সরবরাহ করছে সরকারই।” সম্প্রতি বেশ কয়েকটি ক্ষেত্রে দেখা গিয়েছে, কোয়ারেন্টাইন কেন্দ্র নিয়ে প্রশ্ন তুলেছেন নেটিজেনরা। অনেকেই এই সেন্টারগুলিকে অস্বাস্থ্যকর এবং নিম্নমানের বলে কটাক্ষও করছে। এই পরিস্থিতিতে ধাওয়ানের এই ভিডিও কিছুটা হলেও স্বস্তি দেবে সরকারকে।

[আরও পড়ুন: প্রয়োজনে কোয়ারেন্টাইনে পাঠানো হবে ক্রিকেটারদেরও! ইঙ্গিত IPL ফ্র্যাঞ্চাইজিগুলির]

এদিকে, ইংল্যান্ডের তারকা ক্রিকেটার অ্যালেক্স হেলসও(Alex Hales) নিজেকে আইসোলেশনে রেখেছেন। পাকিস্তান সুপার লিগ বন্ধ হওয়ার পর দেশে ফিরেছেন হেলস। মুশকিল হল পাকিস্তান থেকে ফেরার সময় সঙ্গে শুকনো কাশি এবং জ্বর নিয়ে ফিরেছেন হেলস। শনিবার দেশের সময়ও হেলসের শরীরে কোনও উপসর্গ ছিল না। রবিবার সকালেই দেখা যায় জ্বর এবং কাশিতে ভুগছেন তিনি। তারপরই সরকারের নির্দেশ মেনে কোয়ারেন্টাইনে গিয়েছেন ইংল্যান্ডের তারকা।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement