৩ কার্তিক  ১৪২৬  সোমবার ২১ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথমবার টেস্টে ওপেন করতে নেমেই দুটো ইনিংসে সেঞ্চুরি। ম্যাচের সেরা নির্বাচিত হওয়া। রবিবাসরীয় টেস্টের পর এখন লাল বলের ক্রিকেটেও রোহিত শর্মার পাশে অনায়াসে ‘হিটম্যান’ তকমা বসানো যায়।

[আরও পড়ুন: বলিউড তারকার মেয়ের সঙ্গে প্রেম করছেন লোকেশ রাহুল! জোর জল্পনা নেটদুনিয়ায়]

অতিমানবীয় দুটো পারফরম্যান্সের পর রোহিত-বন্দনায় ব্যস্ত ওয়াঘার ওপারও। এক সময়ে ভারতীয় ক্রিকেটের অন্যতম সেরা প্রতিদ্বন্দ্বী শোয়েব আখতার এখনও যে ভুলতে পারছেন না রোহিতের দুটো অনবদ্য সেঞ্চুরি। পাকিস্তানের তারকা পেসারের মতে টেকনিকের নিরিখে বীরেন্দ্র শেহওয়াগকেও ছাপিয়ে গিয়েছেন রোহিত। “বীরেন্দ্র শেহওয়াগের থেকে অনেক ভাল টেকনিক রোহিতের। হ্যাঁ, শেহওয়াগ খুব আগ্রাসী ছিল। বলটা মাঠের যে কোনও জায়গায় পাঠানোর ক্ষমতা রাখত। তাতেও আমার মনে হয় রোহিতের টাইমিং আরও ভাল। ও বিভিন্ন ধরনের শট খেলতে পারে।”
রোহিত মানেই ধরা হত সাদা বলের স্পেশালিস্ট। তবে, আখতারের মনে হয় দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টে রোহিত বুঝিয়ে দিয়েছেন তিনি লাল বলের ক্রিকেটেও রাজত্ব করতে চান। “রোহিত সব সময় চেয়েছিল ওয়ানডে আর টি-টোয়েন্টি স্পেশালিস্ট হয়ে উঠতে। তবে এখন আমার মনে হচ্ছে টেস্টেও নিজেকে প্রমাণ করতে মরিয়া রোহিত। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দুটো ইনিংসই দারুণ ছিল। রোহিত এই ছন্দটা ধরে রাখুক,” বলছেন আখতার।

[আরও পড়ুন: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের শীর্ষে বিরাটরা, জেনে নিন কীভাবে হচ্ছে পয়েন্টের হিসেব]

আধুনিক ক্রিকেটের অন্যতম সেরা ব্যাটিং প্রতিভা রোহিত। তবে আখতার অনেক আগেই বুঝেছিলেন শর্মাজি কা বেটা ভারতীয় ক্রিকেটে নিজেকে প্রতিষ্ঠা করবেই। আখতার বলছেন, “২০১৩-তে আমার রোহিতের সঙ্গে বাংলাদেশের জিমে দেখা হয়েছিল। ওকে আমি বলেছিলাম ভাই তোমার নামটা একটু বলবে। জবাবে বলেছিল, শোয়েব ভাই আমার নাম রোহিত শর্মা। আমি তখনই ওকে বলেছিলাম, তুমি নিজের নামের আগে জি শব্দটা ব্যবহার করো। জি অর্থাৎ গ্রেট। কারণ এই মুহূর্তে তোমার থেকে সেরা ব্যাটসম্যান নেই ভারতে।” এই কথোপকথন এখানেই থামেনি। শোয়েব আরও বললেন, “রোহিত আমাকে জিজ্ঞেস করল, তুমি কি বিশ্বাস করো আমি সেরা ব্যাটসম্যান হয়ে উঠতে পারব। জবাবে আমি বলেছিলাম একদম পারবে। সব সময় আত্মবিশ্বাসী থাকবে। আর এখন রোহিতের ব্যাটিংয়ে সেই আত্মবিশ্বাসটা ভাল মতো দেখতে পাচ্ছি।”

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং