Advertisement
Advertisement
Shreyas Iyer

গোদের উপর বিষফোঁড়া, রাজস্থানের বিরুদ্ধে হারের পর বড়সড় শাস্তি শ্রেয়সের

কী অপরাধ করলেন নাইট অধিনায়ক?

Shreyas Iyer faces hefty fine after loss against Rajasthan

শ্রেয়স আইয়ার।

Published by: Anwesha Adhikary
  • Posted:April 17, 2024 4:48 pm
  • Updated:April 17, 2024 7:26 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০০র উপর রান তুলেও ম্যাচ হারতে হয়েছে। এবার বড়সড় আর্থিক জরিমানার মুখে পড়তে হল কেকেআর (KKR) অধিনায়ক শ্রেয়স আইয়ারকে (Shreyas Iyer)। স্লো ওভার রেটের কারণে ম্যাচের মধ্যেও ভুগেছে কেকেআর। ম্যাচের পরেই কর্তৃপক্ষের তরফে জানিয়ে দেওয়া হয় আর্থিক জরিমানার সিদ্ধান্ত।

মঙ্গলবার ইডেনে নাইটদের প্রায় একাই হারিয়ে দেন জস বাটলার। একটা সময়ে ছয় উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল রাজস্থান রয়্যালস (Rajasthan Royals)। সেখান থেকে একের পর এক বাউন্ডারি আর ছক্কা মেরে ম্যাচ জেতান ইংরেজ তারকা। তার জেরেই নির্ধারিত সময়ের মধ্যে বোলিং সম্পূর্ণ করতে পারেনি কেকেআর। শাস্তিস্বরুপ, শেষ ওভারে বৃত্তের বাইরে একজন ফিল্ডার কম রাখতে হয়েছিল নাইটদের। একেবারে শেষ বলে এক রান নিয়ে দলের জয় নিশ্চিত করেন বাটলার।

Advertisement

[আরও পড়ুন: ‘১১ জন ব্যাটার খেলুক’, আরসিবিকে জয়ের সরণিতে ফেরানোর আজব দাওয়াই বিশ্বকাপজয়ী তারকার]

হাড্ডাহাড্ডি ম্যাচ হারের পরে প্রশ্ন উঠছে শ্রেয়সের অধিনায়কত্ব নিয়ে। তার মধ্যেই নাইট অধিনায়কের উপরে নেমে এল শাস্তির খাঁড়া। বিসিসিআইয়ের তরফে জানানো হয়, কেকেআরের অধিনায়ক শ্রেয়স আইয়ারকে জরিমানা করা হয়েছে কারণ ইডেনে রাজস্থানের বিরুদ্ধে মন্থর ওভার রেটে বল করেছে তাঁর দল। যেহেতু চলতি মরশুমে এই প্রথমবার এমন ভুল করল কেকেআর, তাই কেবল অধিনায়ককেই জরিমানা দিতে হবে।

Advertisement

চলতি আইপিএলে যদি আবারও স্লো ওভার রেটে বল করে কেকেআর, তাহলে শাস্তি পেতে হবে গোটা দলকেই। সেক্ষেত্রে জরিমানার অঙ্কও দ্বিগুণ হয়ে যাবে। তৃতীয়বার এই অপরাধ হলে ম্যাচ থেকে নির্বাসিত হতে হবে অধিনায়ককেও। উল্লেখ্য, মঙ্গলবার ম্যাচ হারলেও পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানেই রয়েছে কেকেআর। তবে ১২ পয়েন্ট নিয়ে প্লে অফের দৌড়ে অনেকখানি এগিয়ে গেল সঞ্জু স্যামসনের দল।

[আরও পড়ুন: এই স্পিনারকে দলে না রাখলে ভুল হবে, বিশ্বকাপের আগে রোহিতকে সতর্ক করলেন পাঠান]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ