BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নয়া পালক স্মৃতি মন্ধানার মুকুটে, আইসিসির বর্ষসেরা টেস্ট ক্রিকেটারদের তালিকায় অশ্বিনও

Published by: Sulaya Singha |    Posted: January 24, 2022 5:02 pm|    Updated: January 24, 2022 5:02 pm

Smriti Mandhana named ICC Women's Cricketer of The Year 2021 | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় মহিলা দলের ওপেনার স্মৃতি মন্ধানার মুকুটে জুড়ল আরও একটি পালক। ২০২১ সালে আইসিসির (ICC) সেরা মহিলা ক্রিকেটারের শিরোপা পেলেন ভারতীয় মহিলা ব্যাটার। পাশাপাশি বর্ষসেরা টেস্ট ক্রিকেটারদের তালিকায় জায়গা করে নিলেন ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিন।

গত বছর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সীমিত ওভারের ৮টি ম্যাচে মাত্র দু’টিতে জিতেছিল ভারতীয় প্রমিলাবাহিনী। তবে সেই দুই ম্য়াচেই দলের জয়ের কাণ্ডারি ছিলেন স্মৃতি (Smriti Mandhana)। দ্বিতীয় ওয়ানডে-তে গোটা দল যেখানে ১৫৮ রানে গুটিয়ে গিয়েছিল, সেখানে একাই ৮০ রান করেন তিনি। পাশাপাশি শেষ টি-টোয়েন্টি ম্যাচেও ৪৮ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়েছিলেন স্মৃতি।

[আরও পড়ুন: একাধিক গোলের সুযোগ নষ্ট রয় কৃষ্ণদের, ওড়িশার কাছে আটকে গেল এটিকে মোহনবাগান]

তবে শুধুই সীমিত ওভারের ক্রিকেটে নয়, গত বছর টেস্টেও দুরন্ত ফর্মে ধরা দিয়েছেন স্মৃতি। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে ড্র করেছিল ভারত। যেখানে ৭৮ রানের দুরন্ত ইনিংস খেলেছিলেন তিনি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধেও নজরকাড়া পারফর্ম করেছিলেন এই ভারতীয় ওপেনার। সেঞ্চুরি হাঁকিয়ে মহিলাদের প্রথম গোলাপি টেস্ট স্মরণীয় করে রেখেছিলেন তিনি। বাঁ-হাতি ব্যাটারের সেটাই ছিল প্রথম টেস্ট শতরান। আর তাঁর এই সমস্ত সাফল্যের স্বীকৃতি দিল আইসিসি।

এদিকে, বর্ষসেরা পুরুষ ক্রিকেটার বেছে নেওয়া হল পাক পেসার শাহিন আফ্রিদিকে। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে (T-20 World Cup) যিনি ভারতীয় দলের ত্রাস হয়ে উঠেছিলেন। আবার টেস্টের চার ক্রিকেটারের তালিকায় ভারতীয় হিসেবে ঠাঁই হল একমাত্র অশ্বিন (R Ashwin)। বাকি তিন তারকা হলেন জো রুট, কেইল জেমিসন, দিমুথ করুনারত্নে।

[আরও পড়ুন: কাজে দিল না কোহলি-চাহারের লড়াই, ওয়ানডে সিরিজে ভারতকে চুনকাম করল দক্ষিণ আফ্রিকা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে