BREAKING NEWS

১২ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ২৯ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

বিরাট কোহলির অধিনায়কত্ব নিয়ে সমালোচনার মাঝেই মুখ খুললেন সৌরভ

Published by: Abhisek Rakshit |    Posted: June 27, 2021 8:17 pm|    Updated: June 27, 2021 8:36 pm

Sourav Ganguly backs Virat Kohli-led India despite WTC final loss, mentions team's 'worthy contributors' | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাউদাম্পটনে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে (World Test Championship) নিউজিল্যান্ডের (New Zealand) বিরুদ্ধে হারতেই প্রশ্নের মুখে বিরাট কোহলির (Virat Ko) অধিনায়কত্ব। নখ-দাঁত বের করে ভারত অধিনায়ককে আক্রমণ সমালোচকদের। দলগঠন থেকে শুরু করে ম্যাচ চলাকালীন বোলিং পরিবর্তন-সবেতেই প্রশ্নের মুখে তিনি। কেউ তাঁর থেকে প্রাক্তন ভারত অধিনায়ককে বেশি ভাল অধিনায়ক হিসেবে মান্যতা দিচ্ছেন, তো কেউ রোহিত শর্মাকে (Rohit Sharma) নয়া অধিনায়ক করার ব্যাপারে সওয়াল করছেন। বিরাট কোহলির অধিনায়কত্ব নিয়ে চলতে থাকা এই সমালোচনার মাঝেই মুখ খুললেন বিসিসিআই (BCCI) সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)।

সম্প্রতি দ্য উইক- ম্যাগাজিনকে দেওয়া এক সাক্ষাৎকারে সৌরভ বলেন, “ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠার জন্য সকলের অবদান রয়েছে। ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপে সবচেয়ে বেশি রান আজিঙ্ক রাহানের। মহম্মদ শামি এবং ইশান্ত শর্মার অবদানও ভুলে গেলে চলবে না। ইশান্তের মতো ১০০টি টেস্ট খেলা মোটেই ছোটখাটো বিষয় নয়। কপিল দেবের পর একমাত্র বোলার হিসাবে ও এই কৃতিত্ব গড়েছে। রোহিত শর্মা, অজিঙ্কা রাহানে, অধিনায়ক বিরাট কোহলির অবদান অনেক। রবিচন্দ্রন অশ্বিন গোটা সফরেই দারুণ ব্যাট করে গিয়েছে।”

[আরও পড়ুন: Euro 2020: ছত্রিশেও অতিমানব, কীভাবে সম্ভব? ফাঁস রোনাল্ডোর ফিটনেস রহস্য]

এরপরই সৌরভের সংযোজন, ভারত এবং নিউজিল্যান্ড-দুই দলই ফাইনালে খেলার যোগ্য। তিনি বলেন, “নিউজিল্যান্ড এবং ভারত দুই দলই দুরন্ত ক্রিকেট উপহার দিয়েছে, সেই কারণেই দুই দল ফাইনালে উঠেছে। যোগ্যতা নির্ণয়ের ক্ষেত্রে জয়ের শতকরা হারকে বিচার করা হয়েছে। আশা করছি, পরের বার বেশ কিছু পরিবর্তন হবে। গত বছর কোভিড পরিস্থিতির জন্য অনেক সিরিজ বাতিল হয়ে গিয়েছিল। পরের বার নির্ঘাত এই বিষয়গুলির দিকেও খেয়াল রাখা হবে।” অর্থাৎ বিসিসিআই সভাপতির কথাতেই পরিস্কার, এখনই টিম ইন্ডিয়ার অধিনায়ক বদল নিয়ে কোনও ভাবনাই নেই সৌরভদের। রোহিত বা অন্য কেউ নন, ক্যাপ্টেন কোহলিতেই আপাতত ভরসা রাখছে বিসিসিআই। 

[আরও পড়ুন: নাদালের পর টোকিও অলিম্পিক থেকে নাম প্রত্যাহার করে নিলেন সেরেনাও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement