১৭ শ্রাবণ  ১৪২৮  মঙ্গলবার ৩ আগস্ট ২০২১ 

READ IN APP

Advertisement

নাদালের পর টোকিও অলিম্পিক থেকে নাম প্রত্যাহার করলেন সেরেনাও

Published by: Abhisek Rakshit |    Posted: June 27, 2021 7:27 pm|    Updated: July 17, 2021 11:55 am

Serena Williams says she will not play at the Tokyo Olympics | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টোকিও অলিম্পিক (Tokyo Olympics) শুরুর আগেই টেনিস ভক্তদের জন্য বড় ধাক্কা। রাফায়েল নাদাল, ডমিনিক থিয়েমদের পথ অনুসরণ করে প্রতিযোগিতা শুরুর কয়েকদিন আগেই টেনিস তারকা সেরেনা উইলিয়ামস (Serena Williams) জানিয়ে দিলেন, আসন্ন অলিম্পিকে তিনি খেলবেন না। রবিবার প্রি-উইম্বলডন সাংবাদিক সম্মেলনে একথাই জানালেন মার্কিন খেলোয়াড়। তবে কী কারণে তিনি এই প্রতিযোগিতায় অংশ নেবেন না, সে ব্যাপারে কিছু জানাতে চাননি।

২৩টি গ্র্যান্ডস্লামের মালিক সেরেনা উইলিয়ামস আমেরিকার হয়ে অলিম্পিকে মোট চারটি স্বর্ণপদক জিতেছেন। ২০০০ সালের সিডনি অলিম্পিক এবং ২০০৮ বেজিং অলিম্পিকে ডাবলসে বোন ভেনাস উইলিয়ামসকে সঙ্গে নিয়ে সোনার পদক জেতেন। এছাড়া ২০১২ সালের লন্ডন অলিম্পিকে সিঙ্গলস এবং ডাবলস দুই বিভাগেই সোনা জিতেছিলেন। কিন্তু এবারে আর তিনি টোকিও অলিম্পিকে অংশ নেবেন না। উইম্বলডনের আগে সাংবাদিক সম্মেলনে এসে তিনি পরিস্কার বলেন, আমার নাম অলিম্পিকের তালিকায় নেই। সেকারণে এই নিয়ে আমার কোনও মাথাব্যথাও নেই। যদি আমার নাম থাকতও, তাহলেও অংশগ্রহণ করতাম না। সেইসঙ্গে তিনি আরও বলেন, “টোকিও অলিম্পিকে আমার না খেলার পিছনে বেশ কয়েকটা কারণ রয়েছে। আজ সেগুলো নিয়ে আলোচনা করার সময় নেই। অন্য কোনওদিন সেগুলো নিয়ে না হয় আলোচনা করা যাবে। দুঃখিত।” মার্গারেট কোর্টের ২৪টি গ্র্যান্ড স্লামের রেকর্ড স্পর্শ করার হাতছানি রয়েছে সেরেনা উইলিয়ামসের সামনে। আগামী ২৯ জুলাই তিনি ঘাসের কোর্টে বেলারুশের আলেকজান্দ্রা সাসনোভিচের বিরুদ্ধে গ্র্যান্ড স্লামের প্রথম রাউন্ডে খেলতে নামবেন। তার আগে এই খবরে স্বভাবতই মন খারাপ টেনিস ভক্তদের।

[আরও পড়ুন: প্রথম ভারতীয় সাঁতারু হিসেবে টোকিও অলিম্পিকের যোগ্যতা অর্জন সজন প্রকাশের, গড়লেন ইতিহাস]

অন্যদিকে বর্তমানে টেনিস বিশ্বের ক্রমতালিকায় আট নম্বরে থাকা রজার ফেডেরারও প্রাক-উইম্বলডন সাংবাদিক বৈঠকে নিজের অলিম্পিক পরিকল্পনা নিয়ে কথা জানালেন। সুইস তারকা বললেন, “আমার মনের মধ্যে এখনও অলিম্পিক যাওয়ার ইচ্ছে রয়েছে। তবে আমি সিদ্ধান্ত নিয়েছি যে আপাতত উইম্বলডনেই ফোকাস করব। নিজের দলের সঙ্গে আলোচনায় বসব। তারপর কী সিদ্ধান্ত নেওয়া যায়, সেটা দেখা যাবে।”

[আরও পড়ুন: Mann Ki Baat: মিলখা সিংকে শ্রদ্ধা মোদির, অলিম্পিকের জন্য শুভেচ্ছা জানালেন অ্যাথলিটদেরও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement