BREAKING NEWS

৫ আশ্বিন  ১৪২৮  বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

Mann Ki Baat: মিলখা সিংকে শ্রদ্ধা মোদির, অলিম্পিকের জন্য শুভেচ্ছা জানালেন অ্যাথলিটদেরও

Published by: Sulaya Singha |    Posted: June 27, 2021 11:25 am|    Updated: June 27, 2021 11:49 am

Mann ki Baat: PM Modi pays tribute to Milkha Singh | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৭৮ তম ‘মন কি বাত’ রেডিও অনুষ্ঠানের শুরুতেই প্রয়াত কিংবদন্তি মিলখা সিংকে (Milkha Singh) শ্রদ্ধা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দেশের সর্বকালের সেরা অ্যাথলিটের সঙ্গে আলাপচারিতার অভিজ্ঞতাও দেশবাসীর সঙ্গে ভাগ করে নিলেন তিনি। সেই সঙ্গে আসন্ন টোকিও অলিম্পিকের জন্য ভারতীয় অ্যাথলিটদের আগাম শুভেচ্ছা জানালেন। তাঁর বিশ্বাস, বিশ্বমঞ্চে দেশের নাম উজ্জ্বল করবেন খেলোয়াড়রা। 

করোনার (Corona virus) সঙ্গে লড়াইয়ে জয়ী হয়েও কোভিড পরবর্তী শারীরিক সমস্যার কাছে হার মানেন ‘উড়ন্ত শিখ’। গত ১৮ জুন শেষ নিশ্বাস ত্যাগ করেন কমনওয়েলথে সোনাজয়ী পদ্মশ্রী মিলখা। এদিন মন কি বাত অনুষ্ঠানে সেই কিংবদন্তিকে শ্রদ্ধা জানাতে গিয়ে মোদি বলেন, “মিলখা সিং যখন শেষবার হাসপাতালে ভরতি ছিলেন, তাঁর সঙ্গে কথা হয়েছিল। অনুরোধ জানিয়েছিলাম, অলিম্পিকে অংশ নেওয়া অ্যাথলিটদের উদ্বুদ্ধ করতে। তিনিই তো অনুপ্রেরণার প্রতীক। বছর কয়েক আগেও তাঁর সঙ্গে এক অনুষ্ঠানে দেখা হয়েছিল। তখনও তাঁর সঙ্গে আলাপচারিতার সুযোগ হয়। খানিকক্ষণ কথা বলেই বুঝেছিলাম, খেলা ও দেশের প্রতি তাঁর ভালবাসা ঠিক কতখানি।” 

[আরও পড়ুন: কোথায় BJP বিরোধী ঐক্য! অখিলেশের পর উত্তরপ্রদেশে একা লড়বেন মায়াবতীও]

এরপরই মোদির (PM Modi) গলায় শোনা যায় আসন্ন অলিম্পিকের কথা। দারিদ্র, ব্যর্থতা, বাধা দূর করে অত্যন্ত সাধারণ পরিবার থেকে আজ বিশ্বমঞ্চে অংশ নেওয়ার যোগ্যতা অর্জন করেছেন একাধিক ভারতীয় অ্যাথলিট। কারও বাবা বাসচালক তো কারও পরিবার চলে দিনমজুরির টাকায়। তাঁরাই দেশের উঠতি প্রজন্মকে অনুপ্রেরণা জোগাবেন বলে আশা মোদির। তাই ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’-এ তাঁদের ভাল পারফর্ম করার শুভেচ্ছা জানান তিনি।

‘মন কি বাত’-এ (Mann Ki Baat) দেশের করোনা পরিস্থিতি নিয়েও বার্তা দেন প্রধানমন্ত্রী। ২১ জুন দেশজুড়ে বিনামূল্যে টিকাকরণে রেকর্ড গড়ার কথা উঠে আসে মোদির মন্তব্যে। বলেন, সংক্রমণ ঠেকাতে দ্রুতগতিতে দেশে টিকাকরণ চলছে। পাশাপাশি প্রত্যেককে নির্ভয়ে করোনা ভ্যাকসিন নেওয়ার আহ্বানও জানান মোদি।  

[আরও পড়ুন: COVID-19: কথার খেলাপ! প্রতিশ্রুতির চেয়ে ৮১ কোটি কম টিকা মিলবে বাজারে, জানাল কেন্দ্র]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×