১২ অগ্রহায়ণ  ১৪২৯  মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জন্মদিনে বিদেশে থেকেও মন কলকাতায়, নিজেকে নিয়ে তথ্যচিত্র লন্ডনে বসেই দেখবেন সৌরভ

Published by: Biswadip Dey |    Posted: July 7, 2022 4:54 pm|    Updated: July 8, 2022 8:41 am

Sourav Ganguly to watch documentary made on his life in London। Sangbad Pratidin

আলাপন সাহা: আটই জুলাই দিনটা সকাল থেকেই বেহালায় বীরেন রায় রোডের লাল বাড়িটার সামনে প্রচুর ভিড় জমে। শহরতলি ছাড়িয়ে জেলা থেকেও প্রচুর সৌরভ-ভক্তর আগমন ঘটে। কিন্তু এবারের জন্মদিনটা লন্ডনে বসে কাটাবেন ভারতীয় বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। ইংল্যান্ড যাওয়ার আগে সৌরভ বলেছিলেন, বাংলার মানুষের ভালবাসা এবার তিনি মিস করবেন। তবে পুরোপুরি মিস করতে হচ্ছে না। সৌরভ লন্ডনে নিজের ফ্ল্যাটে বসে দেখবেন কীরকম সমারোহে তাঁর জন্মদিন পালিত হচ্ছে এই শহরে।

যাবতীয় সব পরিকল্পনা সারা হয়ে গিয়েছে। সিএবি কর্তারা নিজেদের মধ্যে ছোটখাটো একটা বৈঠক করেন। ঠিক হয় সৌরভের পঞ্চাশতম জন্মদিন কীভাবে উদযাপন করা হবে। সিএবি চাইছে বোর্ড প্রেসিডেন্টের জীবনের হাফসেঞ্চুরিটা স্মরণীয় করে রাখতে। তার জন্য বিশেষ একটা ভিডিও প্রস্তুত করা হয়েছে। পঞ্চাশ বছরের বিভিন্ন ঘটনা থাকবে ওই ভিডিওয়। থাকবে সৌরভের ক্রিকেট কেরিয়ারের সমস্ত স্মরণীয় মুহূর্ত। অভিষেক টেস্টে লর্ডসের সেঞ্চুরি থেকে ন্যাটওয়েস্ট ফাইনাল জেতার পর জার্সি ওড়ানো, সেই সব কিছুই থাকবে। ইডেনে পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট সেঞ্চুরি ইনিংসের ক্লিপিংসও থাকবে ওই বিশেষ ভিডিওয়।

[আরও পড়ুন: স্মৃতি ইরানি ও জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার উপরে আস্থা মোদির, দেওযা হল বাড়তি মন্ত্রকের দায়িত্ব]

এখনও পর্যন্ত যা ঠিক হয়েছে, তাতে দুটো জায়ান্ট স্ক্রিন বসবে ইডেনে। একটা প্রধান ফটকের বাইরে। যাতে সাধারণ মানুষ তা দেখতে পান। আর একটা থাকবে ইডেনের ভিতরে। সেটা রাখা হচ্ছে সিএবি সদস্যদের জন্য। সমস্ত সিএবি কর্তা (প্রাক্তন ও বর্তমান), বাংলার প্রাক্তন অধিনায়ক ও বর্তমান ক্রিকেটারদের আমন্ত্রণ জানানো হয়েছে। অর্ডার দিয়ে তৈরি করা হচ্ছে ছয় পাউন্ডের বিশেষ কেকও। যেহেতু সৌরভ এখানে নেই, তাই ঠিক হয়েছে সিএবি সচিব তথা সৌরভের দাদা স্নেহাশিস গঙ্গোপাধ্যায় ও সিএবি ভাইস প্রেসিডেন্ট নরেশ ওঝাকে দিয়ে কেক কাটানো হবে সন্ধে সাতটায়।

পুরো অনুষ্ঠান লন্ডনে বসে ‘লাইভ’ দেখবেন সৌরভ। আরও আছে। যেহেতু সৌরভের পঞ্চাশতম জন্মদিন, তাই ঠাকুরপুকুর ক্যানসার হাসপাতালের পঞ্চাশ জন ক্যানসার আক্রান্তকে বিশেষ উপহার দেওয়া হবে সিএবির তরফ থেকে।

[আরও পড়ুন: নৃশংস হত্যা! যুবককে বেধড়ক মারধর, ইলেকট্রিক শক দিয়ে খুন করল প্রেমিকার পরিবার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে