১৭ অগ্রহায়ণ  ১৪২৯  রবিবার ৪ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘আমার মানসিক শান্তি ফিরিয়েছ তোমরাই’, সেঞ্চুরির পরই রোহিতকে ধন্যবাদ জানালেন বিরাট

Published by: Subhajit Mandal |    Posted: September 9, 2022 6:53 pm|    Updated: September 9, 2022 7:04 pm

Space that you gave made me feel relaxed, Virat Kohli tells Rohit Sharma | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাঁদের দু’জনের সম্পর্ক নিয়ে বহু লেখালেখি হয়েছে। যেভাবে বিসিসিআই (BCCI) একজনের কাছ থেকে অধিনায়কত্ব কেড়ে নিয়ে আরেকজনের হাতে তুলে দিয়েছে, সে নিয়ে বিস্তর সমালোচনাও হয়েছে। কিন্তু যতবারই তাঁরা একে অপরের সম্পর্কে মুখ খুলেছেন, ততবারই বোঝাতে চেয়েছেন, গোটা দুনিয়া যাই বলুক না কেন, তাঁদের পারস্পারিক সম্মান এবং সম্পর্কে এখনও চিড় ধরেনি। আফগানিস্তানের বিরুদ্ধে বিরাট কোহলি (Virat Kohli) সেঞ্চুরি পাওয়ার পরই সেটা আরও একবার স্পষ্ট হয়ে গেল। দুই তারকার একান্ত আলাপচারিতার একটি ভিডিও প্রকাশ করেছে বোর্ড। তাতে নিজের কঠিন সময়ে পাশে দাঁড়ানোর জন্য রোহিতকে (Rohit Sharma) ধন্যবাদ জানিয়েছেন বিরাট।

বিরাট যখন রান পাচ্ছিলেন না, গোটা ক্রিকেট বিশ্ব তাঁর সমালোচনায় মুখর ছিল, সেই কঠিন সময়ও অবশ্য অধিনায়ক রোহিত বা কোচ রাহুল দ্রাবিড় তাঁর পাশেই ছিলেন। বিরাটের ফর্ম নিয়ে লাগাতার সমালোচনা-আলোচনা নিয়ে বিরক্তিও প্রকাশ করেন রোহিত। বিরাট এদিন সেটি নিয়েই সন্তোষ প্রকাশ করেন। টিম ইন্ডিয়ার (Team India) প্রাক্তন অধিনায়ক জানিয়ে দিলেন, খারাপ সময়ে টিম ম্যানেজমেন্ট পুরোপুরি তাঁর পাশে ছিল।

[আরও পড়ুন: আপনারা কি চান, আমি বসে যাই! বিরাটকে দিয়ে ওপেন করানোর প্রশ্নে ক্ষুব্ধ রাহুল  ]

রোহিতের সঙ্গে আলোচনার সময়ে কোহলি বলেন,”এই সুপার ফোরের ম্যাচগুলি থেকে আমরা অনেক কিছু শিখছি। কী ভুল হয়েছে, সেটা খতিয়ে দেখছে। আমার সঙ্গে এতদিন টিম ম্যানেজমেন্টের স্পষ্ট আলোচনা হয়েছে। যেভাবে তোমরা আমাকে নিজের জায়গাটা দিয়েছ, সেটা আমাকে মানসিকভাবে শান্ত করে রেখেছে। সেকারণেই আমি বিরতি থেকে ফেরার পর দলের জন্য কী করতে পারব, সেটা নিয়ে ভাবতে পেরেছি।” বস্তুত বিসিসিআইয়ের শেয়ার করা ভিডিওটিতে সঞ্চালকের ভূমিকায় দেখা গিয়েছে ভিডিওতে। তাতে দুই তারকার রসায়ন যে আগাগোড়াই ভাল, সেটা স্পষ্ট হয়ে গিয়েছে।

[আরও পড়ুন: টিম ফিরলেই রিভিউ বৈঠকে বসবে বোর্ড, অস্ট্রেলিয়া সিরিজে ফিরতে চলেছেন বুমরাহ]

এদিন কোচ রাহুল দ্রাবিড়েরও প্রশংসা শোনা যায় বিরাটের গলায়। তিনি বলেন, ”রাহুল (Rahul Dravid) ভাইয়ের সঙ্গে কথা বলে আমার অনেকটা উপকার হয়েছে। মাঝের ওভারগুলিতে কীভাবে রান বাড়াতে হবে, সেটা রাহুল ভাই আমাকে বলেছিলেন।” কোহলি বলছিলেন, “নিজের সহজাত খেলায় ফিরে গিয়েই এই সাফল্য আমার। টি-২০ ক্রিকেট মানেই বড় শট নয়। আমি এতদিন বড় শট মারতে গিয়ে ভুল করছিলাম। আসলে ছয় মারাটা আমার শক্তি নয়। দরকার পড়লে অবশ্যই বড় শট খেলতে হবে। কিন্তু এশিয়া কাপের আগে আমি ম্যানেজমেন্টকে বলেই দিয়েছিলাম আমি গ্যাপে খেলে বাউন্ডারি মারার চেষ্টা করব। সেটাই কাজে দিয়েছে।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে