২৩  শ্রাবণ  ১৪২৯  বৃহস্পতিবার ১১ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ইতিহাস গড়ে রনজি জয় মধ্যপ্রদেশের, জয়ধ্বনি উঠল আরসিবির নামে!

Published by: Anwesha Adhikary |    Posted: June 26, 2022 8:47 pm|    Updated: June 26, 2022 8:47 pm

Spectators shout RCB RCB after Madhyapradesh wins Ranji Trophy | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথমবারের মতো রনজি ট্রফি (Ranji Trophy Champion) জিতে ইতিহাস গড়েছে মধ্যপ্রদেশ। প্রথম ইনিংসে দুরন্ত সেঞ্চুরি করে দলকে জিতিয়েছেন রজত পাতিদার। দ্বিতীয় ইনিংসেও উইনিং শট মেরেছেন তিনিই। ২৩ বছর আগে খেলোয়াড় হিসাবে রনজি ফাইনালে উঠেও হার মেনেছিলেন চন্দ্রকান্ত পণ্ডিত। সেদিন খুব কেঁদেছিলেন তিনি। কিন্তু মধ্যপ্রদেশ কোচ হিসাবে ট্রফি জয়ের স্বাদ পেলেন তিনি। কিন্তু এসবের মাঝেই ঘটল এক আজব ঘটনা। মধ্যপ্রদেশ (Madhya Pradesh) ম্যাচ জেতার পরে স্টেডিয়ামে উপস্থিত দর্শকরা ‘আরসিবি, আরসিবি’ বলে চিৎকার করে অভিনন্দন জানিয়েছেন নতুন চ্যাম্পিয়নকে। 

কিন্তু মধ্যপ্রদেশের জয়ে আরসিবির নাম কেন? ম্যাচের অন্যতম নায়ক রজত পাতিদার (Rajat Patidar) আইপিএলে খেলেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (RCB) হয়ে। সেই কারণেই ভিকট্রি শট নেওয়ার পরেই দর্শকরা ‘আরসিবি’ বলে অভিনন্দন জানিয়েছেন। প্রসঙ্গত, ২৫ মে আইপিএল এলিমিনেটরে দুর্দান্ত শতরান করেছিলেন রজত। সেই ম্যাচ জিতে গিয়েছিল আরসিবি। তার একমাস পর ২৪ জুন ফের শতরান করেন তিনি। তার ফলে প্রথম রনজি ট্রফি জিতল মধ্যপ্রদেশ।

[আরও পড়ুন: ফের কোভিডের থাবা ‘অভিশপ্ত’ পঞ্চম টেস্টে, আদৌ শেষ হবে তো ভারত-ইংল্যান্ড সিরিজ?]

এই জয়ের পরে ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। তিনি বলেছেন, “আজ সারা মধ্যপ্রদেশ খুব খুশি হয়েছে। ৪১ বারের রনজি ট্রফি চ্যাম্পিয়ন মুম্বইকে হারিয়ে জয় পেয়েছে মধ্যপ্রদেশ। কোচ চন্দ্রকান্ত পণ্ডিত, অধিনায়ক আদিত্য শ্রীবাস্তব-সহ পুরো টিমকে অভিনন্দন জানাই।” ম্যাচের শেষ দিনে জয়ের জন্য মাত্র ১০৮ রান দরকার ছিল মধ্যপ্রদেশের। চার উইকেট হারিয়ে খুব সহজেই ম্যাচ জিতে যান পাটিদাররা।

রাজধানী ভোপালে রনজি জয়ী দলকে সংবর্ধনা দেওয়া হবে বলেই জানিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী। অন্যদিকে এই ম্যাচ দেখতে মাঠে এসেছিলেন দীপক চাহার। তাঁকে দেখেও সিএসকে সিএসকে বলে চেঁচাতে থাকেন দর্শকরা। তবে রাজ্যের মধ্যে প্রতিযোগিতায় আইপিএল টিমের জয়ধ্বনি দেওয়া কতখানি উচিত, তা নিয়ে দ্বিধাবিভক্ত ক্রিকেটপ্রেমীরা।

[আরও পড়ুন: আইপিএলের মতো টুর্নামেন্টে না খেললে বাড়তি টাকা, ঘরোয়া লিগের বাড়বাড়ন্ত রুখতে নয়া পন্থা পিসিবির

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে