১৬ অগ্রহায়ণ  ১৪২৮  শুক্রবার ৩ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ের বর্ষপূর্তিতে ধোনিকে বিশেষ সম্মান ICC’র, খোঁচা দিলেন ব্রড

Published by: Abhisek Rakshit |    Posted: June 23, 2021 5:55 pm|    Updated: June 23, 2021 6:46 pm

Stuart Broad reacts with cryptic comment as ICC pays tribute to former India captain MS Dhoni | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় ক্রিকেটে সফল অধিনায়কদের মধ্যে অন্যতম মহেন্দ্র সিং ধোনি (Mahendra Singh Dhoni)। বিশ্বের প্রথম অধিনায়ক হিসেবে আইসিসির (ICC) তিনটি বড় ইভেন্টই জেতার নজিরও গড়েছিলেন তিনি। ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ, ২০১১ সালের ক্রিকেট বিশ্বকাপ এবং ২০১৩ সালের আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি- ধোনির ঝুলিতে সবকিছুই রয়েছে। আট বছর আগে এই ২৩ জুনই ইংল্যান্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছিল টিম ইন্ডিয়া (Team India)। আর সেই উপলক্ষেই ধোনিকে এবার বিশেষ সম্মান জানাল ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আইসিসি। ইনস্টাগ্রামে একটি পোস্টও করে তারা। কিন্তু সেখানেই আবার কমেন্টে তীব্র কটাক্ষ করলেন ইংল্যান্ড পেসার স্টুয়ার্ট ব্রড (Stuart Broad)।

২০১৩ সালে বৃষ্টিবিঘ্নিত ফাইনালে বোলারদের সৌজন্যেই কার্যত ম্যাচে জয় পেয়েছিল ভারত। শক্তিশালী ইংল্যান্ডকে তাঁদের ঘরের মাঠে হারিয়ে দীর্ঘদিন পর চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছিল ভারত। সেই জয়ের জন্যই এদিন ধোনিকে বিশেষ সম্মান জানাল আইসিসি। তিনটি ছবি পোস্টও করে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। একটিতে দেখা যাচ্ছে ধোনির হাতে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি। আরেকটি ছবিতে আবার ইংল্যান্ডের ব্যাটসম্যান ট্রেডওয়েল শেষ বলটি মিস করার পর ধোনিকে আনন্দ করতে দেখা যাচ্ছে। এই পরিস্থিতিতে ওই পোস্টেই তীব্র কটাক্ষ করে মন্তব্য করেন স্টুয়ার্ট ব্রড।

[আরও পড়ুন: ফের টেস্টে বিশ্বের সেরা অল-রাউন্ডারের শিরোপা পেলেন জাদেজা, স্বীকৃতি ICC’র]

এদিন ধোনির ছবি পোস্ট করার পাশাপাশি ক্যাপশনে আইসিসির পক্ষ থেকে লেখা হয়, “২৩ জুন, ২০১৩। বিশ্বের প্রথম অধিনায়ক হিসেবে আইসিসির তিনটি বড় ইভেন্ট জয়ের নজির গড়েছিলেন মহেন্দ্র সিং ধোনি।” এরপরই স্টুয়ার্ট ব্রড কমেন্টে লেখেন, “টেস্ট ম্যাচের পঞ্চম দিনের মতো ওইদিনের পিচে বল স্পিন করছিল।” অর্থাৎ ব্রড ম্যাচ হারের জন্য ঘুরিয়ে ওই ম্যাচের পিচের দিকেই আঙুল তুলছেন। ইংল্যান্ড পেসারের কথা অনুযায়ী, ওইদিনের পিচ থেকে স্পিনাররা অতিরিক্ত সাহায্য পেয়েছিল। আর সেকারণেই অশ্বিন-জাদেজারা ভারতের হয়ে দুরন্ত পারফর্ম করে জয় এনে দেন। প্রসঙ্গত, ওই ম্যাচে ভারতীয় পেসার ইশান্ত শর্মা যেমন দুরন্ত বোলিং করেছিলেন, তেমনি শেষ ওভারে অশ্বিনের স্পিনও টিম ইন্ডিয়াকে ফাইনাল জিততে সাহায্য করে।

 

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by ICC (@icc)

স্টুয়ার্ট ব্রডের কমেন্ট

[আরও পড়ুন: দলগঠনে বড় চমক, চলতি ইউরোয় খেলা ফিনল্যান্ডের ফুটবলারকে আনছে ATK Mohunbagan!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে