BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কেন টেস্টে রোহিতকে অধিনায়ক হিসাবে চান না? কারণ জানালেন গাভাসকর

Published by: Krishanu Mazumder |    Posted: January 18, 2022 4:48 pm|    Updated: January 18, 2022 5:17 pm

Sunil Gavaskar isn't keen to see Rohit Sharma being given the job of test captaincy | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টেস্টের ক্যাপ্টেন্সি ছেড়ে দিয়েছেন বিরাট কোহলি (Virat Kohli)। তাঁর জুতোয় এবার পা গলাবে কে? এই প্রশ্ন উঠতে শুরু করে দিয়েছে। লোকেশ রাহুল (KL Rahul) ও রোহিত শর্মার (Rohit Sharma) নাম ভেসে উঠেছে। সুনীল গাভাসকরের (Sunil Gavaskar) মতো দেশের প্রাক্তন অধিনায়ক আবার ঋষভ পন্থের কথা বলছেন। কারণ পন্থের বয়স কম। এদিকে টি-টোয়েন্টি এবং ওয়ানডে-তে রোহিতের হাতেই উঠেছে দলের রিমোট কন্ট্রোল।

বিশেষজ্ঞদের ধারণা টেস্টের অধিনায়ক হিসেবে লোকেশ রাহুলের নাম ঘোরাফেরা করলেও রোহিতই বসবেন কোহলির ছেড়ে দেওয়া সিংহাসনে। কিন্তু গাভাসকর আবার তা মানেন না। টেস্ট দলের নেতৃত্ব দেওয়া হোক রোহিতকে এটা চান না দেশের সেরা ওপেনার। তাঁর যুক্তি খুব পরিষ্কার।

[আরও পড়ুন: সৌরভের সঙ্গে সংঘাতের জেরেই নেতৃত্ব ছেড়েছেন কোহলি! বিস্ফোরক প্রাক্তন পাক অধিনায়ক]

একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে রোহিত প্রসঙ্গে গাভাসকর বলেছেন, ”রোহিতের ফিটনেসের সমস্যা রয়েছে। সুতরাং অধিনায়ক হিসেবে এমন একজনকে দরকার যে ফিট এবং সব ম্যাচে পাওয়া যাবে। শ্রীলঙ্কার অ্যাঞ্জেলো ম্যাথিউজেরও হ্যামস্ট্রিংয়ে সমস্যা ছিল। সেই চোট নিয়ে কেউ যদি খেলে তাহলে দ্রুত রান নেওয়ার সময়ে আবার চোট দেখা যায়।” ফিটনেসজনিত কারণেই গাভাসকর মনে করছেন রোহিতের পরিবর্তে অন্য কাউকে টেস্ট দলের নেতৃত্ব দেওয়া উচিত।

গাভাসকর আরও বলেন, ”এমন কাউকে বেছে নেওয়া দরকার যার চোট নেই। নিয়মিত চোটের জন্যই রোহিতের ব্যাপারে আমার দ্বিধা দ্বন্দ্ব রয়েছে। সেই কারণেই আমার মনে হয় তিন ফরম্যাটে যে খেলতে পারবে, তাকেই অধিনায়ক করা হোক।”

চোটের জন্য দক্ষিণ আফ্রিকা সফরে নেই রোহিত। অস্ট্রেলিয়া সফরের মাঝে যোগ দিয়েছিলেন এই চোটের জন্যই। সেই কারণেই গাভাসকরের মতে রোহিতের হাতে যেন টেস্ট দলের নেতৃত্ব তুলে দেওয়া না হয়।
অবশ্য ক্যাপ্টেন বাছাই করার দায়িত্ব নির্বাচকদের। কোহলি সরে যাওয়ায় ভারতের টেস্ট অধিনায়ক কাকে করা হয়, সেটাই এখন দেখার।

[আরও পড়ুন: চোট সারিয়ে কবে দলে যোগ দেবেন অধিনায়ক রোহিত শর্মা? বোর্ডের তরফে মিলল ইঙ্গিত]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে