BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘টি-২০ বিশ্বকাপে ওকে না দেখলে অবাক হব’, কার্তিকের প্রশংসায় পঞ্চমুখ গাভাসকর

Published by: Sulaya Singha |    Posted: June 18, 2022 1:20 pm|    Updated: June 18, 2022 1:20 pm

Sunil Gavaskar says he will be surprised if Dinesh Karthik isn't part of the India for T20 World Cup | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিন বছর পর ছোট ফরম্যাটের ক্রিকেটে ডাক পেয়েছেন জাতীয় দলে। আর দেশের জার্সি গায়ে চাপিয়েই ৩৭ বছর বয়সে জ্বলে উঠেছেন। তাঁর মারকাটারি ইনিংস, আত্মবিশ্বাসী শট আর অদম্য জেদ রীতিমতো অবাক করার মতো। তিনি দীনেশ কার্তিক (Dinesh Karthik)। নতুনদের ভিড়ে যিনি একটা সময় হারিয়ে গিয়েছিলেন। এবার সেই কার্তিককেই আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে দেখতে চাইছেন সুনীল গাভাসকর।

আইপিএলে দুর্দান্ত পারফরম্যান্সের সৌজন্যে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টিম ইন্ডিয়ার (Team India) প্রথম একাদশে জায়গা করে নিয়েছেন কার্তিক। সুযোগের সদ্ব্যবহার কীভাবে করতে হয়, সে প্রমাণ দিয়ে চলেছেন। শুক্রবার মরণ-বাঁচন ম্যাচে তাঁর চওড়া ব্যাটের সৌজন্যেই জয়ের ভিত তৈরি করতে সফল হয় ভারত। মাত্র ২৭ বলে ৫৫ রানের চোখ ধাঁধানো ইনিংস খেলেন উইকেটকিপার-ব্যাটার। হাঁকান ৯টি চার এবং জোড়া ওভার বাউন্ডারি। রাজকোটের ২২ গজে নয়া রেকর্ডের মালিকও হয়ে গেলেন তিনি।

[আরও পড়ুন: অগ্নিপথ ঘিরে অগ্নিগর্ভ দেশ, পরিস্থিতি সামাল দিতে বড় ঘোষণা কেন্দ্রের]

ভারতীয়দের মধ্যে সবচেয়ে বেশি বয়সে হাফ সেঞ্চুরি করলেন তিনি। ৩৭ বছর ১৬ দিন বয়সে এই নজির গড়লেন কার্তিক। এর আগে ২০১৮ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেই প্রবীণতম ব্যাটার হিসেবে অর্ধশতরান করেছিলেন মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)। তখন তাঁর বয়স ছিল ৩৬ বছর ২২৯ দিন। ধোনিকে ছাপিয়ে গেলেন তামিলনাড়ুর তারকা।

যাঁরা বলেন টি-টোয়েন্টি মানেই তারুণ্য, তাঁদের ভুল প্রমাণ করে দিয়েছেন ডিকে। আর এই তারকা এমন দুর্দান্ত ফর্ম দেখে প্রশংসায় পঞ্চমুখ গাভাসকর। তিনি চান, চলতি বছর হতে চলা টি-২০ বিশ্বকাপে কার্তিককে সুযোগ দেওয়া উচিত। গাভাসকরের কথায়, “ওর বয়স দেখে লাভ নেই। কী করছে, সেটা দেখুন। এরপরও মেলবোর্নের ফ্লাইটে যদি ওকে না দেখা যায়, তাহলে সত্যিই অবাক হব।” স্বাভাবিক ভাবেই টি-২০ বিশ্বকাপে ভারতীয় দল বাছাই জাতীয় নির্বাচকদের জন্য বড় চ্যালেঞ্জের। কাকে ছেড়ে কাকে স্কোয়াডে নেওয়া হবে, সে সিদ্ধান্ত নেওয়া নিঃসন্দেহে কঠিনই হতে চলেছে।

[আরও পড়ুন: প্রায় ১০০ কোটি টাকার সম্পত্তির মালিক অনুব্রতর দেহরক্ষী সায়গল, দাবি সিবিআইয়ের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে