Advertisement
Advertisement
Anubrata Mandal's body guard Saigal Hossain

প্রায় ১০০ কোটি টাকার সম্পত্তির মালিক অনুব্রতর দেহরক্ষী সায়গল, দাবি সিবিআইয়ের

আরও সাতদিন সিবিআই হেফাজতে থাকতে হবে সায়গলকে।

CBI gets new information about Anubrata Mandal's body guard Saigal Hossain । Sangbad Pratidin
Published by: Sayani Sen
  • Posted:June 17, 2022 9:56 pm
  • Updated:June 17, 2022 9:57 pm

শেখর চন্দ্র, আসানসোল: বীরভূমের দাপুটে তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলের দেহরক্ষী সায়গল হোসেনের সম্পত্তির উৎসই ভাবাচ্ছে সিবিআইকে। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দাবি, ১০০ কোটি টাকার সম্পত্তি রয়েছে সায়গলের। কীভাবে এত সম্পত্তির মালিক হল সে, তা খতিয়ে দেখা হচ্ছে। এদিকে, সায়গলকে আরও সাতদিনের সিবিআই হেফাজতের নির্দেশ দিল আসানসোলে বিশেষ সিবিআই আদালত।

সাতদিন সিবিআই হেফাজতে থাকার পর শুক্রবার আসানসোলে বিশেষ সিবিআই আদালতে তোলা হয় অনুব্রত মণ্ডলের দেহরক্ষী সায়গল হোসেনকে। সিবিআইয়ের আইনজীবী রাকেশ কুমার এদিন সওয়াল করে বলেন, সায়গলের কাছে গরুপাচার মামলার অনেক তথ্য রয়েছে। সিবিআই তাকে একাধিকবার নিজাম প্যালেসে ডেকে জিজ্ঞাসাবাদ করে। সায়গলের বক্তব্যে বেশ কিছু অসঙ্গতি থাকায় তাকে গ্রেপ্তার করা হয়েছিল।

Advertisement

[আরও পড়ুন: দিঘা বেড়াতে যাওয়াই কাল, উদয়পুরে সমুদ্রে স্নান করতে নেমে মৃত্যু ছাত্রের]

এছাড়াও আয় বহির্ভূত বহু সম্পত্তির হদিশ পাওয়া গিয়েছে। যার মধ্যে রয়েছে কলকাতার নিউটাউন-সহ বিভিন্ন জায়গার একাধিক ফ্ল্যাট ও বাড়ি।সায়গল ও ঘনিষ্ঠজনদের নামে নিউটাউন, রাজাহাট, লেকটাউন বোলপুর এলাকায় ৬টির বেশি ফ্ল্যাট রয়েছে তার। ৫০ টির মতো জমির ডিড, দেউচা পাঁচামিতে একাধিক ক্র্যাশার মেশিন ও ডাম্পার, নগদ ২ কোটি টাকা মিলিয়ে মোট ১০০ কোটির মতো সম্পত্তির হদিশ মিলেছে। যদিও সিজার লিস্টে এসব দেওয়া হয়নি বিচারককে। শুধুমাত্র দস্তাবেজ হিসাবে পেশ করা হয়।

Advertisement

এদিন সিবিআই আদালতের বিচারক রাজেশ চক্রবর্তীর কাছে সায়গলকে আরও সাতদিন নিজেদের হেফাজতে চেয়ে আবেদন করে সিবিআই। স্বাভাবিকভাবেই নানা যুক্তি ও সাতদিনে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করে তেমন কিছু না পাওয়ার কথা বলে সায়গলের সিবিআই হেফাজতের মেয়াদ বাড়ানোর বিরোধিতা করে। সায়গলের জামিনের আবেদন করেছিলেন তার আইনজীবী অনির্বান গুহ ঠাকুরতা। কিন্তু দীর্ঘ সওয়াল জবাব শেষে দু’পক্ষের কথা শুনে বিচারক সায়গলের জামিন নাকচ করে। আরও সাতদিন সিবিআই হেফাজতের নির্দেশ দেন বিচারক। এই মামলার পরবর্তী শুনানি আগামী ২৪ জুন।

[আরও পড়ুন: প্রথম হিমাংশু, দ্বিতীয়ও হিমাংশু! জয়েন্ট এন্ট্রান্সের মেধাতালিকা দেখে হতবাক পড়ুয়া]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ