BREAKING NEWS

২৬ চৈত্র  ১৪২৬  বৃহস্পতিবার ৯ এপ্রিল ২০২০ 

Advertisement

ভাল ফর্ম সত্ত্বেও ছেঁটে ফেলা হল উইলিয়ামসনকে! সানরাইজার্সের নতুন অধিনায়ক ওয়ার্নার

Published by: Subhajit Mandal |    Posted: February 27, 2020 9:19 pm|    Updated: February 27, 2020 9:19 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী আইপিএলের জন্য অধিনায়ক বদল করল সানরাইজার্স হায়দরাবাদ। কেন উইলিয়ামসনের পরিবর্তে হায়দরাবাদের দলটির পরবর্তী অধিনায়ক হবেন ডেভিড ওয়ার্নার (David Warner)। নিউজিল্যান্ডের হয়ে দুর্দান্ত ফর্মে থাকা সত্ত্বেও কেন উইলিয়ামসনকে একপ্রকার ছেঁটে ফেলল সানরাইজার্স। বদলে ভরসা দেখানো হল দলকে আইপিএল জেতানো অধিনায়ক ওয়ার্নারের উপরই।

[আরও পড়ুন: নিউজিল্যান্ডের বিরুদ্ধে নয়া রেকর্ড শেফালির, ম্যাচ সেরার ট্রফি উৎসর্গ করল বাবাকে]

চার বছর আগে ডেভিড ওয়ার্নারের নেতৃ্ত্বেই আইপিএল জেতে সানরাইজার্স হায়দরাবাদ। তারপর বল-বিকৃতি কাণ্ডে নির্বাসিত হতে হয় অস্ট্রেলিয়ার তারকা ওপেনারকে। তাঁর পরিবর্তে কেন উইলিয়ামসনকে দায়িত্ব দেয় হায়দরাবাদের দলটি। তারপর থেকে কেনই সানরাইজার্সের (Sunrisers Hyderabad) অধিনায়কত্ব করছেন। কখনও কখনও তাঁর অনুপস্থিতিতে অধিনায়কত্ব করেছেন ভুবনেশ্বর কুমারও। ওয়ার্নার দলে ফিরলেও গত মরশুমে তাঁকে আর অধিনায়ক করা হয়নি। কিন্তু, ব্যাটসম্যান হিসেবে তাঁর ফর্ম ছিল বিধ্বংসী। আইপিএলের মাত্র ১২টি ম্যাচ খেলেই ৬৯২ রান করেন এই অজি তারকা। এবছর আবারও তাঁর উপরই ভরসা রাখছে টিম ম্যানেজমেন্ট। হায়দরাবাদের ফ্র্যাঞ্চাইজিটির তরফে টুইটারে আজ এই সিদ্ধান্ত ঘোষণা করা হয়েছে। অধিনায়ক ঘোষিত হওয়ার পর ওয়ার্নার একটি ভিডিও বার্তায় নিজের উচ্ছ্বাস প্রকাশ করেছেন। তিনি বলছেন,”এ বারের আইপিএলে অধিনায়ক হওয়ায় আমি রোমাঞ্চিত। এই সুযোগ দেওয়ার জন্য আমি কৃতজ্ঞ। গতবার কেন উইলিয়ামসন ও ভুবনেশ্বর কুমার অধিনায়কত্ব করেছেন। ওঁদেরও আমি ধন্যবাদ জানাই। এবার ট্রফি জেতার জন্য আমি নিজের সেরাটা দেব।”

[আরও পড়ুন: আইপিএল শুরুর আগেই ধাক্কা, কেকেআরের অভিজ্ঞ স্পিনারকে নির্বাসনে পাঠাল BCCI]

কিন্তু, ফর্মে থাকা কেনকে অধিনায়কত্ব থেকে সরানোর নিয়ে সমর্থকদের একাংশ প্রশ্ন তুলছে। আসলে, উইলিয়ামসন নিউজিল্যান্ড দলের হয়ে অনবদ্য খেললেও সানরাইজার্সের হয়ে তাঁর পারফম্যান্স আহামরি কিছু নয়। তাছাড়া, অধিনায়ক হওয়া মানে তাঁকে প্রতি ম্যাচে প্রথম একাদশে রাখতেই হবে। সেক্ষেত্রে দলের ভারসাম্য বিগড়োতে পারে। কারণ, ওয়ার্নার ও উইলিয়ামসন দুই বিদেশি ব্যাটসম্যান খেলিয়ে দিলে বোলিং বিভাগ দুর্বল হয়ে যাওয়ার সম্ভাবনা থাকছে। তাছাড়া, দলে একজন বিদেশি অল-রাউন্ডারও রাখা প্রয়োজন। এসব ভেবেই হয়তো উইলিয়ামসনকে বাতিল করে ওয়ার্নারকে রাখার সিদ্ধান্ত নিল হায়দরাবাদের টিম ম্যানেজমেন্ট।

Advertisement

Advertisement

Advertisement