BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘পরস্পরের গলা জড়িয়ে খুব কেঁদেছিলাম’, ধোনির সঙ্গে অবসরের গোপন কাহিনি শোনালেন রায়না

Published by: Sulaya Singha |    Posted: August 17, 2020 6:00 pm|    Updated: August 17, 2020 6:04 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গোটা দুনিয়ার ক্রিকেটপ্রেমীরা যখন ঘুণাক্ষরেও টের পাননি যে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাতে চলেছেন মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni), তখন একজন কাছের মানুষ তা জানতেন। তিনি সুরেশ রায়না। জাতীয় দলের পাশাপাশি চেন্নাই সুপার কিংসের ড্রেসিংরুমেও যিনি অনেকখানি সময় ধোনির সঙ্গে কাটানোর সুযোগ পেয়েছেন। সেই রায়নাই এবার জানালেন তাঁদের একইদিনে অবসর ঘোষণার নেপথ্য কাহিনি। সঙ্গে ফাঁস করলেন, এত বড় সিদ্ধান্ত নেওয়ার পরই কীভাবে ভেঙে পড়েছিলেন দু’জন।

১৫ আগস্ট সন্ধে ঠিক ৭টা ২৯ মিনিটে ইনস্টাগ্রাম পোস্ট করে অবসর নেন জোড়া বিশ্বকাপ জয়ের অধিনায়ক ধোনি। সেই খবর প্রকাশ্যে আসার খানিক পরই সোশ্যাল মিডিয়ায় রায়না (Suresh Raina) জানিয়ে দেন দেশের জার্সিকে আলবিদা জানান তিনিও। বলেন, অধিনায়কের পথে হাঁটেই তিনি এই সিদ্ধান্ত নেন। এবার প্রাক্তন বাঁ-হাতি ব্যাটসম্যান জানালেন, তিনি আগেই জানতেন যে চেন্নাই দলের সঙ্গে যোগ দেওয়ার পরই অবসর ঘোষণা করবেন ধোনি। সেই কারণে তিনিও বিদায় নেওয়ার জন্য তৈরি হয়ে যান। রায়নার কথায়, “১৪ তারিখ চার্টার্ড ফ্লাইটে আমি, পীযূষ চাওলা, দীপক চাহার ও কর্ণ শর্মা রাঁচি পৌঁছাই। সেখান থেকে মাহি ভাই আর মনু সিংকে তুলি। জানতাম চেন্নাই পৌঁছেই ঘোষণাটা করবে মাহি ভাই। তাই আমিও তৈরিই ছিলাম।”

[আরও পড়ুন: ‘ধোনির অবসরের পর রাহুল-পন্থের রাতের ঘুম ভাল হয়েছে,’ মন্তব্য প্রাক্তন অজি তারকার]

টেস্টে অবসর ঘোষণার সময়ও রায়না পাশে ছিলেন ধোনির। এবার আন্তর্জাতিক আঙিনাকে আলবিদা বলার সময়ও সেই রায়নাই হাতটি ধরেছিলেন তাঁর। নির্দ্বিধায় রায়না বলে দিলেন, নিজেদের অবসর ঘোষণার পর পরস্পরকে জড়িয়ে ধরে খুব কেঁদেছিলেন। তারপর রাতভর পার্টিও করেন। কিন্তু কেন ১৫ আগস্টটাকেই বেছে নিলেন অবসরের জন্য?

রায়নার ব্যাখ্যা, ধোনির জার্সি নম্বর ৭ আর তাঁর ৩। দুটি নম্বর পাশাপাশি বসে হয় ৭৩। আর ভারতের স্বাধীনতা লাভের ৭৩ বছরই পূর্ণ হয় গত শনিবার। সে কথা মাথায় রেখেই এই দিনটি বেছে নিয়েছিলেন। আপাতত দুই তারকা ব্যস্ত আসন্ন আইপিএলের প্রস্তুতিতে। আর ক্রিকেটপ্রেমীরা মুখিয়ে বাইশ গজে তাঁদের পারফরম্যান্স দেখতে।

[আরও পড়ুন: ‘সিক্সথ সেন্স বলেছিল ধোনিকে ক্যাপ্টেন করো’, নিজের সিদ্ধান্ত নিয়ে আজও গর্বিত বেঙ্গসরকর]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement