Advertisement
Advertisement
T20 World Cup 2024

এই স্পিনারকে দলে না রাখলে ভুল হবে, বিশ্বকাপের আগে রোহিতকে সতর্ক করলেন পাঠান

কার কথা বললেন পাঠান?

T-20 World Cup 2024: Irfan Pathan advises Rohit Sharma to take this spinner in World Cup team

রোহিত শর্মা। ফাইল চিত্র

Published by: Krishanu Mazumder
  • Posted:April 17, 2024 4:33 pm
  • Updated:April 17, 2024 7:46 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2024) বিরাট কোহলিকে ওপেন করার শর্ত দিয়েছেন নির্বাচকরা। আর সেই খবর দিনের আলো দেখার পর থেকেই ভারতের সম্ভাব্য দল নিয়ে শুরু হয়ে গিয়েছে জল্পনা।
ভারত অধিনায়ক রোহিত শর্মাকে সতর্ক করে দিয়েছেন দেশের প্রাক্তন ক্রিকেটার ইরফান পাঠান। ওয়েস্ট ইন্ডিজ ও মার্কিন যুক্তরাষ্ট্রে হতে চলা টি-টোয়েন্টি বিশ্বকাপে রিস্ট স্পিনারের প্রয়োজনীয়তার কথা বলেছেন একসময়ের বাঁ হাতি পেসার। 

[আরও পড়ুন: রাজস্থানের কাছে হারের পরে শাহরুখ যেন কবীর খান, গম্ভীরদের বললেন, ‘ভেঙে পড়ো না’]

কব্জির স্পিনার হিসেবে যুজবেন্দ্র চহালকেই ভোট দিয়েছেন পাঠান। গতবারের বিশ্বকাপেও চাহালের কথাই বলেছিলেন তিনি। পাঠান মনে করছেন, চাহালকে সুযোগ না দেওয়ায় ভুগতে হয়েছিল ভারতকে। পাঠান বলছেন, ”অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত গত বিশ্বকাপের সেমিফাইনালে চাহালকে প্রথম একাদশে রাখার পরামর্শ দিয়েছিলাম। কিন্তু চাহালকে রাখা হয়নি।” ভারতও ছিটকে যায় শেষ চার থেকে।
এবারের বিশ্বকাপে কুলদীপ যাদব ও রবীন্দ্র জাদেজা হয়তো জায়গা পাবেন বিশ্বকাপের দলে। যুজবেন্দ্র চহালকেই হয়তো দল থেকে বাদ পড়তে হবে। পাঠান মনে করেন, দল নির্বাচনে ভারসাম্য থাকা দরকার। আগের ভুলের যাতে পুনরাবৃত্তি না হয়, তার জন্য রোহিতকে সতর্ক করে দিচ্ছেন প্রাক্তন ক্রিকেটার। ইরফান পাঠান বলেন, ”সত্যিকারের বোলিং ইউনিট দরকার। বিশ্বকাপের প্রথম একাদশে একজন কব্জির স্পিনার খুব দরকার। কুলদীপ যাদব দারুণ ফর্মে রয়েছে। বাঁ হাতি স্পিনিং অলরাউন্ডার হিসেবে জাদেজাও হয়তো দলে জায়গা পাওয়ার দৌড়ে এগিয়ে। দুজন স্পিনারের দরকার দলে। হয়তো চাহালকেই বাদ পড়তে হবে।”
রাজস্থান রয়্যালসের জার্সিতে খেলছেন চাহাল। ৭ ম্যাচে চাহালের ঝুলিতে ১২ উইকেট। পাঠান বলছেন, ”চাহালের মতো রিস্ট স্পিনার যদি সুযোগ না পায়, তাহলে আগের মতোই পারফরম্যান্স করবে ভারত।” পাঠানের সতর্কবার্তা কি রোহিতের কাছে পৌঁছল?

Advertisement

[আরও পড়ুন: ‘১১ জন ব্যাটার খেলুক’, আরসিবিকে জয়ের সরণিতে ফেরানোর আজব দাওয়াই বিশ্বকাপজয়ী তারকার]

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ