BREAKING NEWS

১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

T20 World Cup: ভারতীয় শিবিরে স্বস্তি, ফিট হয়ে নেটে বোলিং শুরু করলেন হার্দিক

Published by: Subhajit Mandal |    Posted: October 28, 2021 1:43 pm|    Updated: October 28, 2021 1:43 pm

T20 World Cup: Hardik Pandya has a bowl at India's nets session | Sangbad Pratidin

দেবাশিস সেন, দুবাই: নেটে শুরুতেই শার্দূল ঠাকুর ব্যাট করতে ঢুকে পড়লেন। তাহলে কি ভুবনেশ্বর কুমারের জায়গায় তাঁকে খেলানোর চিন্তা-ভাবনা শুরু করে দিল ভারতীয় টিম ম্যানেজমেন্ট? রবিচন্দ্রন অশ্বিনকে (Ravi Ashwin) কি নিউজিল্যান্ড ম্যাচে দেখা যাবে? না, বুধবার ভারতীয় অনুশীলনে এসব নিয়ে যত না আলোচনা, তার চেয়ে অনেক বেশি চর্চা একজনকে নিয়ে। তিনি–হার্দিক পাণ্ডিয়া (Hardik Pandya)।

ভারতীয় সময়ে সন্ধে সাড়ে ছ’টা-সাতটা হবে। দুবাইয়ের আইসিসি অ্যাকাডেমিতে চলে এল ভারতীয় টিম (Indian Cricket Team)। পাকিস্তান ম্যাচের পর দুটো দিন বিশ্রামে ছিলেন বিরাট কোহলিরা (Virat Kohli)। এদিন থেকে নিউজিল্যান্ড ম্যাচের প্রস্তুতি শুরু হয়ে গেল। আর ট্রেনিংয়ে সব ফোকাসটা ছিল হার্দিকের দিকেই। বিশ্বকাপের শুরু থেকেই হার্দিক নিয়ে চর্চা চলছিল। বলা হচ্ছিল–বিশ্বকাপে (T20 World Cup) তিনি কি বোলিং করতে পারবেন? তার উপর পাকিস্তান ম্যাচে আবার কাঁধে চোট পেয়েছিলেন। তড়িঘড়ি করে স্ক্যান করতে পাঠানো হয় হার্দিককে। রিপোর্টে অবশ্য কিছুই নেই।

[আরও পড়ুন: দুবাইয়ে টি-২০ বিশ্বকাপের ফাইনালে উপস্থিত থাকতে পারেন মমতা! আমন্ত্রণ খোদ সৌরভের]

এদিনের অনুশীলনের শুরুতেই একদফা ফিটনেস টেস্ট হল ভারতীয় তারকা অলরাউন্ডারের। সহকারী ট্রেনার সোহম দেশাই আর ফিজিও নীতিন প্যাটেল ফিটনেস টেস্ট নেন হার্দিকের। ফিটনসে টেস্টেও পাসও করেছেন তিনি। শুধু পাস করাই নয়, এদিন নেটে বোলিংও শুরু করে দিলেন হার্দিক। আইপিএলে (IPL) বোলিং করেননি। বিশ্বকাপে পাকিস্তান ম্যাচ পর্যন্ত নেটে একটা দিনের জন্যও হার্দিককে বোলিং করতে দেখা যায়নি। এদিন নেটে প্রথম বোলিং করলেন হার্দিক। নেটের পিছনে দাঁড়িয়ে তখন কোচ রবি শাস্ত্রী আর মেন্টর মেন্টর মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)। হার্দিকের বোলিং দেখে একবারের জন্যও মনে হয়নি যে, তাঁর কোনওরকম সমস্যা হচ্ছে। সবসময়ই স্বচ্ছন্দ দেখিয়েছে তাঁকে।

[আরও পড়ুন: এটিকে মোহনবাগানের ডিরেক্টর পদ ছাড়বেন সৌরভ, জানালেন সঞ্জীব গোয়েঙ্কা]

হার্দিকের বোলিং করার সিদ্ধান্ত ভারতের জন্য বড়সড় স্বস্তির খবর হতে পারে। কারণ, বিশ্বকাপে ভাল পারফর্ম করতে ষষ্ট বোলার থাকাটা যে জরুরি তা বোঝা গিয়েছে পাকিস্তান ম্যাচেই। আর টিম ইন্ডিয়ার একমাত্র জেনুইন পেস বোলিং অল-রাউন্ডার হার্দিকই।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে