BREAKING NEWS

১৯  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ৫ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

T20 World Cup: নামিবিয়াকে ৫২ রানে হারিয়ে পয়েন্ট তালিকায় দু’ নম্বরে উঠে এল নিউজিল্যান্ড

Published by: Krishanu Mazumder |    Posted: November 5, 2021 6:54 pm|    Updated: November 5, 2021 7:02 pm

T20 World Cup: New Zealand beats Namibia | Sangbad Pratidin

নিউজিল্যান্ড: ১৬৩-৪ (ফিলিপস ৩৯*, নিশাম ৩৫*)
নামিবিয়া: ১১১-৭ (স্টিফেন ২১, মাইকেল ২৫)
নিউজিল্যান্ড ৫২ রানে জয়ী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথম ১০ ওভারে নিউজিল্যান্ড করেছিল ৬২ রান। আর শেষ চার ওভারে কিউয়িরা তোলে ৬৭ রান। সব মিলিয়ে নির্ধারিত ২০ ওভারের শেষে নিউজিল্যান্ড (New Zealand) করে ৪ উইকেটে ১৬৩ রান। জবাবে ব্যাট করতে নেমে নামিবিয়া ২০ ওভারে করে ৭ উইকেটে ১১১ রান। ৫২ রানে এই ম্যাচ জিতে টি টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup) সেমিফাইনালে যাওয়ার আশা এখনও জিইয়ে রাখল নিউজিল্যান্ড। পয়েন্ট তালিকায় তিন থেকে দু’ নম্বরে উঠে এল উইলিয়ামসনের দল। 

শুক্রবার টস জিতে নামিবিয়া (Namibia) প্রথমে বল করার সিদ্ধান্ত নেয়। এর আগে নিউজিল্যান্ড ও নামিবিয়ার দেখা হয়েছিল শারজায়। একটি মাত্র টি টোয়েন্টিতে মুখোমুখি হয়েছিল দুই দেশ। তবে নিউজিল্যান্ডের অধিকাংশ ক্রিকেটারই সেই ম্যাচে অংশ নিতে পারেননি। কারণ সেই সময়ে আইপিএল চলছিল। ধারে ও ভারের দিক থেকে নিউজিল্যান্ড অনেক শক্তিশালী। কেন উইলিয়ামসনের দলের সঙ্গে নামিবিয়ার কোনও তুলনাই চলে না। কিন্তু ম্যাচটার গুরুত্ব অন্য জায়গায়। এই গ্রুপে পাকিস্তান চারটি ম্যাচ জিতে আগেই পৌঁছে গিয়েছে সেমিফাইনালে। বাকি একটি স্থানের জন্য লড়াই চলছে নিউজিল্যান্ড, আফগানিস্তান ও ভারতের  মধ্যে। নামিবিয়ার সঙ্গে ম্যাচটা তাই নিউজিল্যান্ডের কাছে রান রেট বাড়িয়ে নেওয়ারও মঞ্চ। 

[আরও পড়ুন: T20 World Cup: বাংলাদেশের ৭৩ রান ৬.২ ওভারেই তুলে নিল অস্ট্রেলিয়া]

কিন্তু নিউজিল্যান্ডের দুই ওপেনার কিন্তু শুরু থেকেই মারমুখী মেজাজে ধরা দেননি। মার্টিন গাপ্তিল (১৮) বিধ্বংসী ব্যাটিং করতে পারেননি। নিউজিল্যান্ডের প্রথম উইকেট যায় ৩০ রানে। আরেক ওপেনার ড্যারিল মিচেল করেন ১৯ রান। কিউয়িদের রান তখন ২ উইকেটে ৪৩। প্রথম ১০ ওভারে ঝড়ের গতিতে রান তুলতে পারেনি নিউজিল্যান্ড। অধিনায়ক কেন উইলিয়ামসন ২৮ রানে বোল্ড হন। কিউয়িরা তখন ৩ উইকেটে ৮১। ডেভন কনওয়ে (১৭) বেশিক্ষণ টিকতে পারেননি উইকেটে। এর পরেই ইনিংসে গতি আনেন গ্লেন ফিলিপস ও নিশাম। দু’জনে ৭৬ রানের পার্টনারশিপ গড়েন। ফিলিপস ২১ বলে ৩৯ রান করেন। তাঁর ইনিংসে সাজানো ছিল ১টি বাউন্ডারি ও ৩টি ছক্কা। অন্যদিকে নিশাম করেন ২৩ বলে ৩৫ রান। একটি চার ও ২টি ছক্কা হাঁকান তিনি।  

জবাবে ব্যাট করতে নেমে নামিবিয়ার দুই ওপেনার স্টিফেন ও মাইকেল জুটিতে ৪৭ রান যোগ করেন। মাইকেল ব্যক্তিগত ২৫ রানে ডাগ আউটে ফেরেন। বার্ড যখন আউট হন, তখন নামিবিয়ার রান ২ উইকেটে ৫১। অধিনায়ক ইরাসমাস (৩) বেশিক্ষণ টিকতে পারেননি উইকেটে। ডেভিড ওয়েইজ ১৬ রান করেন। শেষ চার ওভারে নিউজিল্যান্ড ম্যাচটা হাতের বাইরে নিয়ে গিয়েছিল। নামিবিয়ার ব্যাটাররা সেই ঝড় আর তুলতে পারেননি শেষের দিকে। 

 

[আরও পড়ুন: Virat Kohli Birthday: স্বামীর জন্মদিনে আবেগঘন পোস্ট অনুষ্কার, দিলেন ঘুরে দাঁড়ানোর মন্ত্র]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে