Advertisement
Advertisement
T20 World Cup

১১০ শতাংশ ফিট! টি-২০ বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে ফিরছেন পাক দলের ‘ব্রহ্মাস্ত্র’ শাহিন

চলতি বছর এশিয়া কাপে হাঁটুর চোটের কারণে খেলতে পারেননি শাহিন।

T20 World Cup: Shaheen Afridi Will Be Ready For Battle For Clash Against India, says Ramiz Raja | Sangbad Pratidin
Published by: Sulaya Singha
  • Posted:October 8, 2022 10:35 am
  • Updated:October 11, 2022 2:37 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী ২৩ অক্টোবর ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শুরুর আগে পাকিস্তানের শক্তি নিঃসন্দেহে অনেকটাই বেড়ে গেল। সব কিছু ঠিকঠাক চললে, ভারতের বিরুদ্ধে প্রত্যাবর্তন ঘটতে চলেছে পাকিস্তানের তারকা পেসার শাহিন আফ্রিদির।

চলতি বছর এশিয়া কাপে হাঁটুর চোটের কারণে খেলতে পারেননি শাহিন। তবে আরব আমিরশাহিতে অনুষ্ঠিত গত টি-টোয়েন্টি বিশ্বকাপে (T-20 World Cup 2022) ভারতের বিরুদ্ধে খেলেছিলেন শাহিন আফ্রিদি। ভারতীয় টপ অর্ডারকে ভাঙতে বড়সড় ভূমিকাও নিয়েছিলেন তিনি। শাহিন আফ্রিদি শেষ পর্যন্ত অস্ট্রেলিয়ায় আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে পারবেন কি না, তা নিয়ে একটা সন্দেহ ছিল। বাঁ হাতি পাকিস্তানি পেসারের হাঁটুতে অস্ত্রোপচার করাতে হয়েছিল। কিন্তু শুক্রবার এক টিভি শোয়ে পাকিস্তান বোর্ডের চেয়ারম্যান রামিজ রাজা বলে দেন যে, শাহিন এখন ফিট। ভারতের বিরুদ্ধে বিশ্বকাপের প্রথম ম্যাচে তিনি নামছেন।

Advertisement

[আরও পড়ুন: প্রেমিকার মায়ের সঙ্গেও সম্পর্ক ছিল অয়নের, হরিদেবপুরে যুবক খুনে চাঞ্চল্যকর তথ্য]

রামিজ বলেন, “শাহিনের (Shaheen Afridi) সঙ্গে কথা হয়েছে। ও ১১০ শতাংশ ফিট। বিশ্বকাপে ফিরছে।”  তবে একই সঙ্গে পাকিস্তান যে আসন্ন বিশ্বকাপে উসমান কাদিরকে পাবে না, সেটাও পরিষ্কার বলে দিয়েছেন পাক বোর্ড (PCB) প্রধান। কাদিরের চোট রয়েছে। রামিজ রাজা বলেন, “কাদিরকে পাব না। ফকর জামানও ধীরে ধীরে নিজের ছন্দে ফিরছে। তবে কে খেলবে আর খেলবে না, পুরোটাই নির্ভর করছে টিম ম্যানেজমেন্টের উপর।”

Advertisement

গত জুলাই মাস থেকেই হাঁটুর চোট ভোগাচ্ছিল শাহিনকে। তার পর থেকে তিনি টিমের সঙ্গেই ঘুরছিলেন। কিন্তু চোট না সারায় তাঁকে লন্ডনে গিয়ে রিহ্যাব করতে হয়। বিশ্বকাপে শাহিন আফ্রিদি ফিরে আসায় পাকিস্তানের শক্তি নিঃসন্দেহে বাড়ল। টিমে নাসিম শাহ, হ্যারিস রউফের মতো পেসাররা আছেন। শাহিন আফ্রিদির অনুপস্থিতি বুঝতে দেননি তাঁরা। এশিয়া কাপে তাঁদের দুরন্ত পারফরম্যান্সের জোরে ভারতের মতো দলকে হারিয়েছে পাকিস্তান। তাই বিশ্বকাপের আগে পাক দল যে শক্তি ও আত্মবিশ্বাসে ফুটছে, তা বলাই বাহুল্য। সেদিক থেকে দেখতে হলে, ভারতের বোলিং শক্তিই কিছুটা দুর্বল হয়ে পড়েছে। কারণ বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছেন জসপ্রীত বুমরাহ। চোটের কবলে দীপক চাহারও।

[আরও পড়ুন: আজ তারাপীঠে তারা মায়ের আবির্ভাব দিবস, ভক্তের ঢল, জানুন এই দিনের মাহাত্ম্য]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ