BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

ইসলামবিরোধী! এবার আফগানিস্তানে IPL 14 সম্প্রচারে নিষেধাজ্ঞা জারি তালিবানের

Published by: Abhisek Rakshit |    Posted: September 20, 2021 4:16 pm|    Updated: September 20, 2021 5:22 pm

Taliban bans IPL 2021 in Afghanistan, There is no place for 'anti-Islamic' content | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংযুক্ত আরব আমিরশাহিতে (United Arab Emirates) শুরু হয়ে গিয়েছে আইপিএলের (IPL 2021) দ্বিতীয় পর্ব। ভারত-সহ বিশ্বের একাধিক দেশে টিভিতে সম্প্রচারিত হচ্ছে কোটি টাকার এই টুর্নামেন্ট। কিন্তু এসবের মধ্যেই এবার আফগানিস্তানে আইপিএল সম্প্রচারের উপর নিষেধাজ্ঞা জারি করে দিল তালিবানরা (Taliban Terror)। মুসলিমবিরোধী কার্যকলাপের কারণেই এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

চলতি বছরের শুরুতে নির্ধারিত দিনেই শুরু হয়েছিল আইপিএল। কিন্তু করোনার (Covid-19) দ্বিতীয় ঢেউয়ে হু হু করে বাড়তে থাকে আক্রান্তের সংখ্যা। এরপর মাঝপথেই স্থগিত হয়ে যায় গোটা টুর্নামেন্ট। বর্তমানে করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় এবার সংযুক্ত আরব আমিরশাহিতে শুরু হয়েছে দ্বিতীয় পর্ব। কিন্তু এর মাঝেই বিশ্ব রাজনীতিতে অনেক পটপরিবর্তন হয়ে গিয়েছে। আফগানিস্তানে পতন হয়েছে আশরাফ ঘানি সরকারের। ফের সেদেশের দখল নিয়ে ফেলেছে তালিবানরা। ইতিমধ্যে অন্তর্বর্তী সরকারও গঠিত হয়ে গিয়েছে।

[আরও পড়ুন: শুধু খেলার মাঠ নয়, এবার অভিনয়েও সবাইকে চমক দিলেন Neeraj Chopra]

আর ক্ষমতায় এসেই একের পর এক ফতোয়া জারি করতে শুরু করেছে তালিব সরকার। তাতেই নবতম সংযোজন আইপিএল। আইপিএলের দ্বিতীয় পর্বের সম্প্রচার নিষিদ্ধ করা হয়েছে সে দেশে। এর কারণ হিসেবে জানা গিয়েছে, লিগের সম্প্রচারে ইসলাম বিরোধী বিষয়গুলির প্রদর্শন করার জেরেই এমন কড়া সিদ্ধান্ত।

এই নিয়ে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের মিডিয়া ম্যানেজার ইব্রাহিম মোমান্দ টুইটারে লিখেছেন, “আফগানিস্তান জাতীয় রেডিও টেলিভিশন আইপিএল সম্প্রচার করবে না তালিবান সরকার। ইসলাম বিরোধী নানা বিষয়, যেমন মেয়েদের নাচগান এবং খোলা চুলে মেয়েদের উপস্থিতি প্রদর্শন করা হচ্ছে।” এই নিষেধাজ্ঞা আফগান দর্শকদের জন্য বড় ধাক্কা, বিশেষ করে এই লিগে খেলবেন রশিদ খান, মহম্মদ নবি ও মুজিব উর রহমানের মতো আফগানিস্তানের তারকা ক্রিকেটাররা।

 

[আরও পড়ুন: IPL 2021: আচমকাই অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা, বিরাটের উদ্দেশে কী বার্তা RCB সমর্থকদের?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement