BREAKING NEWS

৩ বৈশাখ  ১৪২৮  শনিবার ১৭ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

‘আমি অত্যন্ত ক্ষুব্ধ’, ছেলেকে নিয়ে ‘আইএস’ মন্তব্যে তসলিমাকে তোপ মঈন আলির বাবার

Published by: Sulaya Singha |    Posted: April 7, 2021 4:19 pm|    Updated: April 7, 2021 4:33 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মঈন আলি ক্রিকেটার না হলে সিরিয়ায় গিয়ে আইএস-এ যোগ দিতেন। ইংল্যান্ডের অলরাউন্ডারের বিরুদ্ধে এমন মন্তব্য করে তীব্র বিতর্কের মুখে পড়েছেন বাংলাদেশের লেখিকা তসলিমা নাসরিন (Taslima Nasreen)। মঈনের পাশে দাঁড়িয়ে তসলিমার বিরুদ্ধে গর্জে উঠেছিলেন জোফ্রা আর্চার। এবার গোটা ঘটনায় প্রতিক্রিয়া দিলেন খোদ মঈনের বাবা মুনির আলি। তসলিমার বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন তিনি।

বর্তমানে আইপিএলে চেন্নাইয়ের হয়ে খেলতে এদেশে রয়েছেন মঈন (Moeen Ali)। দিনকয়েক আগে ফ্র্যাঞ্চাইজির কাছে একটি আরজি জানিয়েছিলেন তিনি। দলের জার্সিতে থাকা একটি অ্যালকোহল ব্র্যান্ডের লোগো তুলে নেওয়ার অনুরোধ জানিয়েছিলেন। যেহেতু ইসলামিক ধর্মে অ্যালকোহলের প্রচার করা বারণ, তাই তিনি এই আরজি জানান। পরবর্তীতে তাঁর ভাবাবেগকে সম্মান জানাতে সেই আবেদনে ইতিবাচক সাড়াই দিয়েছিল চেন্নাই কর্তৃপক্ষ। সেই প্রসঙ্গেই তসলিমার এই ধরনের মন্তব্য। টুইটারে বাংলাদেশের লেখিকা লেখেন, “মঈন আলি ক্রিকেটার না হলে সিরিয়ায় গিয়ে আইএস জঙ্গি সংগঠনে যোগ দিতেন।” এরপর থেকেই সরগরম হয়ে ওঠে সোশ্যাল দুনিয়া। খানিক পরেই অবশ্য বিষয়টা ব্যঙ্গাত্মকভাবেই বলা হয়েছে বলে পরিস্থিতি হালকা করার চেষ্টা করেছিলেন তসলিমা। কিন্তু তাতে বিশেষ লাভ হয়নি। বিতর্ক ততক্ষণে তুঙ্গে।

[আরও পড়ুন: বিজেপি ‘অশান্তি’ আনবে! বেফাঁস টুইট করে নেটদুনিয়ায় হাসির খোরাক অশোক দিন্দা]

তসলিমাকে একহাত নিয়ে মঈনের বাবা বলেন, “সাফাই দিতে গিয়ে উনি লিখেছেন ব্যঙ্গাত্মকভাবে মন্তব্যটি করেছিলেন। এমনকী এও জানান তিনি মৌলবাদের বিরোধী। আয়নার সামনে দাঁড়িয়ে দেখলেই বুঝতে পারবেন মৌলবাদী কাকে হলে। আপনি মুসলিম বিরোধী। ইসলাম বিদ্বেষী মন্তব্য করেন। যাঁর আত্মসম্মান নেই এবং অন্যকে সম্মান দিতে পারেন না, তাঁরাই এত নিম্নমানের মন্তব্য করতে পারেন।” এরপরই জানান, ছেলেকে এধরনের ‘কটূক্তি’ শুনতে হয়েছে বলে তিনি অত্যন্ত ক্ষুব্ধ এবং একইসঙ্গে মর্মাহত। “আমি ক্ষুব্ধ। যদি কখনও ওঁর (তসলিমা) সঙ্গে দেখা হয়, তাহলে যা বলার ওঁর মুখের উপরেই বলব। আপাতত বলব, অভিধানে ব্যঙ্গ (sarcasm) মানেটা দেখে নিন। ভেবেই পাচ্ছি না আমার ছেলেকেই কেন এ কথা বলা হল। ক্রিকেট বিশ্ব জানে মঈন কেমন।” একথা বলেন ক্ষুব্ধ মুনির আলি।

এদিকে, মঈনকে সমর্থন করে তসলিমাকে তীব্র আক্রমণ করেছেন একাধিক ক্রিকেটার। তাঁর সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টের বিরুদ্ধে রিপোর্ট করার আবেদন জানান স্যাম বিলিংস। ইংলিশ তারকা শাকিব মেহমুদ টুইট করেন, “অত্যন্ত জঘন্য বিষয়। বিরক্তিকর একজন মানুষ (তসলিমা)।”

[আরও পড়ুন: IPL 14: নাম বদলে এবার নতুন রূপে প্রীতির পাঞ্জাব, কেমন হতে পারে প্রথম একাদশ?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement