৫ অগ্রহায়ণ  ১৪২৬  শুক্রবার ২২ নভেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রোহিত শর্মা কি পারবেন রবিবার আবার একটা নতুন রেকর্ড গড়তে? নাগপুরে ভারত-বাংলাদেশ টি-২০ সিরিজের শেষ ম্যাচে হিটম্যান কি পারবেন দশমবার টি-২০ আন্তর্জাতিক খেলায় ম্যাচের সেরা হতে? এই প্রশ্নই এখন ঘুরপাক খেতে শুরু করেছে ক্রিকেট মহলে।

গত ম্যাচে বাংলাদেশকে ৮ উইকেটে হারিয়ে সিরিজে সমতায় ফেরে ভারত। সেই ম্যাচে একাই বাংলাদেশ সংহারে নেমে পড়েছিলেন রোহিত। ৪৩ বলে দুরন্ত ৮৫ রান করে শুধু দলকে জিতিয়েছেন তাই নয়, ম্যাচ সেরার পুরস্কারও হাত তোলেন। এতদিন পর্যন্ত রোহিত টি-২০-তে ন’বার ম্যাচ সেরা হওয়ার সম্মান পেয়েছেন। যদি রবিবার ফের সেই সম্মান পান রোহিত, তাহলে তৈরি হবে অনন্য নজির। ভেঙে দেবেন ক্রিস গেইল, ডেভিড ওয়ার্নার, শেন ওয়াটসন, মহম্মদ হাফিজুরদের রেকর্ড। এতদিন পর্যন্ত এঁরাই ন’বার করে ম্যাচের সেরা হয়েছেন। যদিও সর্বোচ্চ তালিকায় রয়েছেন বিরাট কোহলি ও শাহিদ আফ্রিদি। দু’জনেই ক্রিকেটের এই ছোট ফরম্যাটে ১১ বার করে ম্যাচের সেরা হওয়ার সম্মান অর্জন করেছেন। তাই সকলে তাকিয়ে আছে, যদি নাগপুরে রোহিত আবার ভাল রান করে দলকে জেতাতে পারেন তাহলে তাঁর সেরা হওয়া নিশ্চিত।

[আরও পড়ুন: পাহাড়ের টানেই চাকরিতে ইতি টানলেন সত্যরূপ, এপ্রিলে সুমেরু অভিযান পর্বতারোহীর]

তবে ক্রিকেটের পরিমণ্ডলে এখনও পর্যন্ত শচীন তেণ্ডুলকর ৭৬বার ম্যাচের সেরা হওয়ার সম্মান অর্জন করে বসেছেন। যার রেকর্ড ভাঙা প্রায় অসম্ভব। মজার ঘটনা হল, শচীন কিন্তু কখনও টি-২০তে ম্যান অব দ্য ম্যাচ হননি। ১৪বার টেস্টে ও ৬২বার ওয়ানডে-তে সেরা হয়েছেন। শচীনের পরেই বিশ্ব ক্রিকেটে সবচেয়ে বেশিবার ম্যাচের সেরার পুরস্কার নিয়ে গিয়েছেন জয়সূর্য (৫৮ বার), জ্যাক কালিস (৫৭) ও কোহলি (৫৫)। তবে রোহিত যদি রবিবার এই রেকর্ড গড়ে ফেলতে পারেন তাহলে ক্রিকেটে নজির গড়া হয়ে যাবে তাঁর।

টেস্ট, একদিনের ক্রিকেট ও টি-২০ মিলিয়ে রোহিত এবছর ইতিমধ্যে ৬৬টি ছয় মেরেছেন। গতবছর সেখানে ৭৪টি ছক্কা মেরেছিলেন। ২০১৭-তে মেরেছিলেন ৬৫টি। এখনও পর্যন্ত বাংলাদেশের বিরুদ্ধে একটা টি-২০ ও দু’টি টেস্ট ম্যাচ বাকি। অনেকের ধারণা, এবার রোহিত হয়তো অতীতের ছয় মারার রেকর্ড ভেঙে দেবেন। গড়বেন নতুন রেকর্ড।

[আরও পড়ুন: ক্রিকেট থেকে নির্বাসিত, ফুটবল পায়েই মাঠে নামলেন শাকিব]

রাজকোটের মাটিতে বাংলাদেশের অফস্পিনার মোসাদ্দেক হোসেইনকে দুরমুশ করে ছয়ের ফুলঝুরি ছুটিয়ে ছিলেন রোহিত। প্রথম ম্যাচে দিল্লির মাটিতে রোহিতকে থামানো গেলেও রাজকোটে তিনি প্রমাণ করে দিয়েছেন বাংলাদেশের বোলারদের পক্ষে তাঁকে থামানো মুশকিল। তাহলে কি যাবতীয় রেকর্ড সামনের তিনটে ম্যাচে গড়ে ফেলবেন তিনি?

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং