৫ অগ্রহায়ণ  ১৪২৬  শুক্রবার ২২ নভেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থার (আইসিসি) নির্দেশে আপাতত ক্রিকেটের বাইরে শাকিব আল হাসান। নির্বাসনের মেয়াদ কাটিয়ে বাইশ গজে ফিরতে ফিরতে সেই ২০২০ সালের অক্টোবর মাস। কিন্তু বাংলাদেশি অলরাউন্ডারের মন তো পড়ে রয়েছে মাঠেই। ক্রিকেট খেলায় নিষেধাজ্ঞা। তাই বিকল্প হিসেবে ফুটবলার হিসেবেই মাঠে নেমে পড়েছেন শাকিব!

একবার নয়, তিন-তিনবার বুকিদের থেকে ম্যাচ গড়াপেটার প্রস্তাব পেয়েছিলেন শাকিব। কিন্তু কোনওবারই সায় দেননি। তবে সেই তথ্য লুকিয়েছিলেন বলেই কড়া শাস্তি ভোগ করতে হচ্ছে বাংলাদেশের তারকাকে। আইসিসি’র দুর্নীতি দমন শাখা আগামী দুবছরের জন্য (একবছরের জন্য বলবৎ) সব ধরনের ফর্ম্যাটের ক্রিকেট থেকে নির্বাসিত করেছে বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডারকে। আইসিসি’র সিদ্ধান্ত মাথা পেতে নিয়েছিলেন তিনি। নির্বাসনের পরই ব্যবসায় মনোনিবেশ করার ইচ্ছেও প্রকাশ করেছিলেন। একাধিক ব্যবসার সঙ্গে যুক্ত থাকলেও সম্প্রতি জানা যায়, কাঁকড়ার চাষ শুরু করছেন ক্রিকেটার। তবে এবার তাঁকে দেখা গেল ফুটবলারের অবতারে।

[আরও পড়ুন: আইপিএলে আনা হোক এই নয়া নিয়ম, বোর্ড প্রেসিডেন্ট সৌরভকে চিঠি নেস ওয়াদিয়ার]

ফুটি হ্যাগস নামের ফুটবল দলের হয়ে কোরিয়ান এক্সপ্যাট দলের বিরুদ্ধে খেলতে নামেন শাকিব।ঢাকার বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে শুক্রবার আয়োজিত হয় সেই ম্যাচ। যেখানে ৩-২ গোলে কোরিয়ান দলকে হারিয়ে দেন শাকিবরা। ফেসবুকে একটি পোস্টে ফুটি হ্যাগস লেখে, “শাকিবকে দলে ফিরে পেয়ে দারুণ লাগছে।” ওই দলে শাকিবের সতীর্থ রিয়াদ শাহির আহমেদ হুসেনও সোশ্যাল মিডিয়ায় ম্যাচের বেশ কিছু ছবি পোস্ট করেন।

ক্রিকেট থেকে নির্বাসিত হওয়ায় আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলাও অনিশ্চিত হয়ে পড়েছে শাকিবের। ভারতে চলতি টি-টোয়েন্টি সিরিজেও শাকিবের অনুপস্থিতিতে মহম্মদুল্লার নেতৃত্বে খেলছে বাংলাদেশ। টেস্টে অধিনায়কত্ব করবেন মমিনুল হক। প্রথমবার বাংলাদেশের দিন-রাতের টেস্ট দলের অংশও হতে পারবেন না তিনি।  তবে খেলার মধ্যে থেকেই নিজেকে ফিট রাখারই চেষ্টা করছেন অলরাউন্ডার।

[আরও পড়ুন: ইডেন টেস্টে ভারত ও বাংলাদেশের দুই অধিনায়ককে অভিনব উপহার দেওয়ার ভাবনা সৌরভের]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং