BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজের জন্য বিশেষ প্রস্তুতি ভারতের, দেশেই বসছে শিবির

Published by: Sulaya Singha |    Posted: January 1, 2022 2:38 pm|    Updated: January 1, 2022 7:02 pm

Team India to join camp in NCA ahead of South Africa ODI series | Sangbad Pratidin

আলাপন সাহা: সেঞ্চুরিয়ন টেস্ট জেতার পর আপাতত জোহানেসবার্গে ভারতীয় শিবিরে যে বর্ষবরণের উৎসব হবে, সেটা বলে দেওয়াই যায়। তবে খবর নিয়ে জানা গেল,সেই সেলিব্রেশন খুব বেশি হবে না। ওমিক্রনের (Omicron) জন্য অনেক বিধিনিষেধও জারি হয়েছে। সে সব মেনে যতুটুকু হওয়া সম্ভব, ততটাই হবে। নতুন বছর থেকেই আবার ওয়ান্ডারার্সের প্রস্তুতি শুরু করে দেবেন বিরাট কোহলিরা। শুধু কোহলিরাই নন, নতুন বছরের শুরুতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজের প্রস্তুতি শুরু করে দেবেন বাকিরাও।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজ শুরু ১৯ জানুয়ারি থেকে। টেস্ট টিমের সাত-আটজন ওয়ানডে টিমেও থাকবেন। ফলে বিরাট কোহলি, লোকেশ রাহুল, ঋষভ পন্থরা দক্ষিণ আফ্রিকাতেই থাকবেন। বাকি ক্রিকেটাররা ভারত থেকে দক্ষিণ আফ্রিকা উড়ে যাবেন। তবে ডি’ককদের বিরুদ্ধে সিরিজ খেলতে যাওয়ার আগে বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (NCA) দিন সাতেকের ক্যাম্প হতে পারে। বোর্ড সূত্রে অন্তত এমনটাই শোনা গেল। এখনও পর্যন্ত যা ঠিক আছে, তাতে ৫ জানুয়ারি থেকে ওয়ানডে’র জন্য ক্যাম্প শুরু হতে পারে।

[আরও পড়ুন: আগামী দিনে ভারতের তিন ফরম্যাটের অধিনায়ক কে হবেন? ইঙ্গিত দিলেন নির্বাচকপ্রধান]

সদ্যই বিরাট কোহলির (Virat Kohli) হাত থেকে ওয়ানডে অধিনায়কত্ব পেয়েছেন রোহিত শর্মা (Rohit Sharma)। কিন্তু শুরুতেই হোঁচট। ভারতের ওয়ানডে দলের ফুলটাইম অধিনায়ক হিসাবে যে সিরিজে তাঁর অভিষেক হওয়ার কথা ছিল, সেই দক্ষিণ আফ্রিকা ওয়ানডে সিরিজ থেকেও ছিটকে গেলেন হিটম্যান। রোহিতের ফিটনেস আপডেটের জন্য বেশ কয়েকদিনের অপেক্ষার পর শুক্রবার দক্ষিণ আফ্রিকা সিরিজের দল ঘোষণা করে বিসিসিআই। রোহিতের অনুপস্থিতিতে অধিনায়কত্বের ভার গিয়েছে লোকেশ রাহুলের (KL Rahul) কাঁধে। চমকপ্রদভাবে এই সিরিজে ভাইস ক্যাপ্টেন হিসাবে বাছা হয়েছে জশপ্রীত বুমরাহকে।

তবে এবারও দলে জায়গা পাননি হার্দিক পাণ্ডিয়া। তাঁর বদলে প্রথমবার ওয়ানডে ক্রিকেটে জাতীয় দলে ডাক পেয়েছেন ভেঙ্কটেশ আইয়ার। বিজয় হাজারেতে দুর্দান্ত খেলা আরেক তরুণ তারকা ঋতুরাজ গায়কোয়াড়ও দলে সুযোগ পেয়েছেন। নাম রয়েছে শিখর ধাওয়ানেরও (Sikhar Dhawan)। প্রত্যাশিতভাবে ওয়ানডে ক্রিকেটে প্রত্যাবর্তন হয়েছে রবিচন্দ্রন অশ্বিনের। দীর্ঘদিন বাদে চোট সারিয়ে ফিরেছেন ওয়াশিংটন সুন্দর। তবে মহম্মদ শামিকে (Mohammad Shami) রাখা হয়নি।

[আরও পড়ুন: সেঞ্চুরিয়নে জয়ের পরই বড়সড় শাস্তির মুখে টিম ইন্ডিয়া, কাটা গেল টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে