BREAKING NEWS

২ কার্তিক  ১৪২৮  বুধবার ২০ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

আজ সিরিজ নির্ধারক ম্যাচে ক্যাপ্টেন কি কোহলিই? দেখে নিন সম্ভাব্য প্রথম একাদশ

Published by: Sulaya Singha |    Posted: March 20, 2021 2:22 pm|    Updated: March 20, 2021 2:22 pm

Team India's probable playing XI for series decider against England | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইংল্যান্ডের বিরুদ্ধে গত ম্যাচে চোট পেয়ে শেষ কয়েকটি ওভার মাঠের বাইরেই ছিলেন বিরাট কোহলি (Virat Kohli)। ম্যাচের পর অবশ্য জানিয়েছিলেন চোট তেমন গুরুতর নয়। দু-একদিনেই ঠিক হয়ে যাবে। তাই শেষ তথা সিরিজ নির্ধারক ম্যাচে তিনিই অধিনায়কত্বের দায়িত্বে থাকছেন কি না, তা নিয়ে প্রশ্নচিহ্ন ছিল। তবে বিসিসিআই সূত্রে খবর, শনিবার নেতৃত্ব দেবেন কোহলিই। যদিও প্রথম একাদশে কিছু বদল হতে পারে।

চলতি টি-টোয়েন্টি সিরিজে দুটি করে ম্যাচ জিতেছে ভারত ও ইংল্যান্ড। ফলে সিরিজ এখন ২-২। শনিবার ম্যাচ যার, কাপ তার। আর তাই অল আউট আক্রমণের পথেই হাঁটবে টিম ইন্ডিয়া (Team India)। সেক্ষেত্রে দলে ফেরানো হতে পারে অভিষেকেই দুরন্ত ইনিংস খেলা ঈশান কিষান। সিরিজে একটি ম্যাচেও এখনও রান পাননি কেএল রাহুল। তাঁর পরিবর্তেই ফিরতে পারেন তরুণ ব্যাটসম্যান। রোহিত শর্মার সঙ্গে হয়তো তাঁকেই দেখা যাবে ওপেন করতে। চতুর্থ টি-টোয়েন্টিতে চোখ ধাঁধানো ব্যাটিং করে দলের ভরসা জিতেছেন সূর্যকুমার যাদব। তাই শেষ ম্যাচে তাঁর জায়গা পাকা। এদিকে ওয়াশিংটন সুন্দরের বদলে সুযোগ পেতে পারেন অক্ষর প্যাটেল। দলে বাকি তেমন পরিবর্তনের সম্ভাবনা নেই। অর্থাৎ এই ম্যাচেও যুজবেন্দ্র চাহালের ঠাঁই হচ্ছে না।

[আরও পড়ুন: টানা ১২টি বাউটের পর থামল বিজয়রথ, পেশাদার বক্সিংয়ে প্রথমবার হার বিজেন্দরের]

গত ম্যাচে ইংল্যান্ডের ইনিংসের শেষ কয়েকটি ওভারে মাঠে ছিলেন না বিরাট কোহলি। তাঁর অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দেন সহ-অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। সুনীল গাভাসকর-সহ একাধিক প্রাক্তনীর মতে, সে ম্যাচে জয়ের কৃতিত্ব অনেকটাই রোহিতের। তিনি যেভাবে স্লগ ওভারে শার্দূল ঠাকুর-সহ অন্যান্য বোলারদের গাইড করে আত্মবিশ্বাস জুগিয়েছেন, তার জন্যই সিরিজে সমতা ফেরাতে সফল হয়েছে ভারত। স্বাভাবিকভাবেই তাই এদিন আতস কাচের নিচে রাখা হবে কোহলির নেতৃত্বকে। সিরিজ হাতছাড়া হলে কড়া সমালোচনার মুখে পড়তে হবে তাঁকে। দেশের মাটিতে তাই ইংল্যান্ডকে হারিয়ে সিরিজ জিতে নিন্দুকদের জবাব দেওয়ার কঠিন চ্যালেঞ্জ কোহলির সামনে।

[আরও পড়ুন: গ্ল্যামারাস লুকে বুমরাহ-সঞ্জনা, ‘ম্যাজিক্যাল’ মুহূর্তের ছবি পোস্ট করলেন তারকা দম্পতি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement