৩০ চৈত্র  ১৪২৭  মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

টানা ১২টি বাউটের পর থামল বিজয়রথ, পেশাদার বক্সিংয়ে প্রথমবার হার বিজেন্দরের

Published by: Sulaya Singha |    Posted: March 20, 2021 12:37 pm|    Updated: March 20, 2021 1:03 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টানা একডজন লড়াই জয়ের পর অবশেষে থামল বিজেন্দর সিংয়ের বিজয়রথ। শুক্রবার পেশাদার বক্সিং কেরিয়ারে প্রথমবার পরাস্ত হলেন তিনি। তবে ভাঙলেও মচকাচ্ছেন না ভারতীয় তারকা বক্সার। টুইট করে জানিয়েছেন, খেলতে নামলে মাঝে মধ্যে এমনটা হয়েই থাকে।

২০১৯ সালের নভেম্বরে শেষবার বক্সিং রিংয়ে নেমেছিলেন বিজেন্দর (Vijender Singh)। তারপর লকডাউনের জন্য গত বছর আর কোনও ম্যাচ হয়নি। অবশেষে শুক্রবার গোয়ায় ‘ব্যাটল অফ শিপে’ রাশিয়ার বক্সার আর্টিস লোপসানের মুখোমুখি হয়েছিলেন তিনি। মান্ডোভি নদীতে ক্রুজের উপর আয়োজিত সেই লড়াইতেই টেকনিক্যাল নকআউট ভারতীয় তারকাকে হারিয়ে দেন তিনি। বাউটে প্রথম থেকেই পাল্লা ভারী ছিল আর্টিসের। দ্বিতীয় রাউন্ডে একাধিক হুক আর পাঞ্চে বিধ্বস্ত হয়ে পড়েন বিজেন্দর। যার জেরে পরের দুটি রাউন্ডে তাঁকে বেশ ক্লান্ত দেখায়। আর পঞ্চম রাউন্ডের এক মিনিট ৯ সেকেন্ড হতেই রেফারি রাশিয়ার তারকার হাত তুলে ধরেন আকাশে। কারণ আট রাউন্ডের ম্যাচ শেষ হয় নকআউটেই।

[আরও পড়ুন: গ্ল্যামারাস লুকে বুমরাহ-সঞ্জনা, ‘ম্যাজিক্যাল’ মুহূর্তের ছবি পোস্ট করলেন তারকা দম্পতি]

২০১৫ সালে পেশাদার বক্সিংয়ে পা দিয়েছিলেন ২০০৮ বেজিং অলিম্পিকে (beijing olympics) ব্রোঞ্জ পদকজয়ী বিজেন্দর। রাজনীতির ময়দানে নেমে সাফল্য না এলেও প্রো বক্সিংয়ের চেনা ময়দানে তাঁর সামনে কেউই টিকতে পারেননি। একবারের জন্যও ঘুরে তাকাতে হয়নি তাঁকে। প্রতিটি বাউটে জয় ছিনিয়ে নিয়েছিলেন পাঞ্জাব দা পুত্তর। তবে প্রতিটি লড়াইয়েই যে জেতা সম্ভব নয়, তা ভালই জানেন তিনি। তাই এই হারকে স্পোর্টসম্যান স্পিরিটের সঙ্গেই নিয়েছেন তিনি। টুইটারে লিখেছেন, “এমনটা মাঝেমধ্যে হয়ে থাকে।” অর্থাৎ হারের জন্য কোনও অজুহাত দিতে চান না তিনি। বরং বক্সিং রিংয়ের আগামী ম্যাচে যে আবার ঘুরে দাঁড়াবেন, সে ইঙ্গিতই দিয়ে রাখলেন বিজেন্দর।

[আরও পড়ুন: কোভিশিল্ড পেয়েছে জামাইকা, টুইটে মোদিকে ধন্যবাদ জানালেন গেইল, দেখুন ভিডিও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement