Advertisement
Advertisement
Wasim Akram

‘ভাগ্যিস এই যুগে আমি খেলি না’, আইপিএলে বোলারদের অবস্থা দেখে শিহরিত প্রাক্তন পাক তারকা

কে এই তারকা?

Thank God, I am not playing cricket in this era, says former Pakistan captain Wasim Akram

ফাইল চিত্র।

Published by: Krishanu Mazumder
  • Posted:April 24, 2024 6:49 pm
  • Updated:April 24, 2024 7:48 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রানের বন্যা আইপিএলে। সানরাইজার্স হায়দরাবাদ পাহাড়প্রমাণ রান তুলছে। ব্যাটারদের হাতে প্রহৃত হচ্ছেন বোলাররা। এসব দেখে শিহরিত পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ওয়াসিম আক্রম (Wasim Akram)। বোলারদের দুর্দশায় রীতিমতো চিন্তিত প্রাক্তন পাক বোলার।
তিনি বলছেন, ”ঈশ্বর সহায়। এই যুগে আমি আর খেলছি না। ২০ ওভারে ২৭০ রান উঠছে। ৫০ ওভারে তা ৪৫০-৫০০-র মতো। একবার হলে ঠিক আছে। কিন্তু তিন-চার বার এই ঘটনা ঘটছে। আর এটাই প্রমাণ করছে ব্যাটিং দারুণ শক্তিশালী। ৫ ওভারে ১০০ বেআইনি। এটা কীভাবে সম্ভব? ফুলটস করলেও তা কঠিন ব্যাপার। বোলারদের জন্য ব্যাপারটা অনেকটা এরকম, ধ্বংস হওয়ার জন্য অর্থ নিচ্ছে ওরা।” আক্রমের পাশাপাশি আগে বোলারদের নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিলেন ভারতের প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাসকর।  

[আরও পড়ুন: লখনউ ম্যাচে মেজাজ হারালেন ধোনি, বোতল ছুড়ে মারার ‘হুমকি’ ক্যামেরাম্যানকে!]

আইপিএলে রানের এই উৎসবে চিন্তিত হয়ে পড়েছেন দেশের সর্বকালের সর্বশ্রেষ্ঠ ওপেনার। ব্যাটার ও বোলারদের মধ্যে কোনও প্রতিদ্বন্দ্বিতাই দেখা যাচ্ছে না। বোলারদের রক্ষা করার জন্য ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডকে পরামর্শ দিচ্ছেন লিটল মাস্টার।
মাঠের দৈর্ঘ্য কম। বাউন্ডারিও অপেক্ষাকৃত কাছে। ফলে ছয় মারতে বেশি সমস্যা হয় না ব্যাটারদের। নির্মম ভাবে প্রহৃত হচ্ছেন বোলাররা। বোলারদের রক্ষা করার জন্য বাউন্ডারির দৈর্ঘ্য বাড়ানোর পরামর্শ দিচ্ছেন সুনীল গাভাসকর। তাঁর পরামর্শ, ”ক্রিকেট ব্যাটে পরিবর্তন আনার কথা বলছি না। সেগুলো নিয়মের মধ্যেই রয়েছে। তবে দীর্ঘদিন ধরে একটা কথাই আমি বলে চলেছি। প্রতিটি মাঠের বাউন্ডারির দৈর্ঘ্য বাড়ানো হোক। খুব সহজেই বিজ্ঞাপনের বোর্ড আর বাউন্ডারির দড়ি পিছনে সরানো সম্ভব। তাহলে ক্যাচ আর ছক্কার মধ্যে পার্থক্য করা যায়। নাহলে বোলারকেই ভুগতে হবে।”  
লিটল মাস্টারের পরে এবার বোলারদের নিয়ে উদ্বিগ্ন ওয়াসিম আক্রমও।  

Advertisement

[আরও পড়ুন: অনূর্ধ্ব ১৯ জাতীয় দলের হেড কোচ রঞ্জন চৌধুরী, গোলকিপিং কোচ আরেক বঙ্গসন্তান]

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ