BREAKING NEWS

১ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ১৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘কীসের ভিত্তিতে ওঁকে দলে নেবেন?’, ধোনির কামব্যাক নিয়ে বিস্ফোরক গম্ভীর

Published by: Subhajit Mandal |    Posted: April 13, 2020 4:53 pm|    Updated: April 13, 2020 4:57 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার জন‌্য আইপিএলের ভবিষ‌্যৎ যেমন অনিশ্চিত হয়ে পড়েছে। তেমনই একজনের ক্রিকেট কেরিয়ারও অনিশ্চয়তার মুখে পড়েছে। তিনি ভারতের বিশ্বকাপ জয়ী প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)। গতবছর বিশ্বকাপ সেমিফাইনালে শেষ ম‌্যাচ খেলেছিলেন। তারপর থেকেই ক্রিকেটের বাইরে। ঘরোয়া ক্রিকেটে একটা ম‌্যাচেও খেলেননি। স্বাভাবিকভাবেই তাঁর অবসর নিয়ে প্রশ্ন উঠছে। প্রাক্তন ভারতীয় ওপেনার গৌতম গম্ভীর (Gautam Gambhir) সেই প্রশ্নটি আরও জোরাল করলেন। আইপিএল না হলে প্রাক্তন অধিনায়কের জাতীয় দলে ফেরার যাবতীয় সম্ভাবনা খারিজ করে দিলেন গৌতি।

KL-rahul_new

ধোনির দলে ফেরার প্রশ্নে গম্ভীরের সাফ কথা, ভারতীয় দলে তাঁরাই সুযোগ পাবেন যারা সেরাটা দিতে পারবেন এবং দলকে ম্যাচ জেতাতে পারবেন। প্রাক্তন কেকেআর অধিনায়ক মনে করছেন, এই মুহূর্তে উইকেটকিপার ব্যাটসম্যান হিসেবে ধোনির থেকে এগিয়ে আছেন কেএল রাহুল (KL Rahul)। গম্ভীর বলছেন, “আইপিএল যদি না হয়, তাহলে ধোনির দলে ফেরার সম্ভাবনা ক্ষীণ। কীসের ভিত্তিতে তাঁকে দলে নেবেন? ভারতীয় দলে তাঁরাই সুযোগ পাবেন যারা সেরাটা দিতে পারবেন এবং দলকে ম্যাচ জেতাতে পারবেন। আমার মনে হয় দলে ধোনির আদর্শ পরিবর্ত হতে পারেন লোকেশ রাহুল। অবশ্যই ওঁর কিপিং ধোনির মতো নয়। কিন্তু টি-টোয়েন্টির কথা ভাবুন। ও খুব উপযোগী ক্রিকেটার।”

[আরও পড়ুন: ‘ওঁকে এভাবে অবসরের দিকে ঠেলে দেবেন না’, ধোনির পাশে প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক]

ভারতীয় কোচ রবি শাস্ত্রী আগেই জানিয়ে দিয়েছিলেন, এবারের আইপিএল প্রচন্ড গুরুত্বপূর্ণ হতে চলেছে ধোনির কাছে। এটাও বলা হচ্ছিল, ধোনি টি-টোয়েন্টি বিশ্বকাপের টিমে থাকবেন কি না, সেটা ঠিক হবে আইপিএল দেখার পরই। কিন্তু আইপিএল অনিশ্চিত হওয়ার পরই প্রশ্নটা আবারও উঠছে-তাহলে ধোনির কী হবে? সুনীল গাভাসকর, কপিল দেবের মতো প্রাক্তদের মতে, এতদিন পর যদি ফিরেও আসে, তাহলেও কাজটা ধোনির পক্ষে সহজ হবে না। এবার গম্ভীর একপ্রকার স্পষ্ট করে দিলেন ধোনির জন্য জাতীয় দলের রাস্তা বন্ধ। বরং লোকেশ রাহুলকে তিনি দেখতে চান নিয়মিত খেলতে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement