BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

দক্ষিণ আফ্রিকা সফর থেকে বাদ পড়তে পারেন ভারতীয় দলের এই চার তারকা!

Published by: Sulaya Singha |    Posted: December 8, 2021 6:07 pm|    Updated: December 8, 2021 6:11 pm

These 4 players of Team India likely to miss South Africa tour | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিউজিল্যান্ডের বিরুদ্ধে নজর কেড়েছেন ভারতীয় দলের তরুণরা। তাই শোনা যাচ্ছিল, দক্ষিণ আফ্রিকা সফরে টিম ইন্ডিয়ার (Team India) দল বাছাইয়ে অভিজ্ঞতার থেকে তারুণ্যেই বেশি জোর দিতে চলেছেন নির্বাচকরা। কিন্তু দল ঘোষণার আগেই বদলে গেল পরিস্থিতি। চোটের কারণে নাকি দক্ষিণ আফ্রিকা সফর থেকে বাদ পড়তে চলেছেন দলের মহামূল্যবান চার তারকা। রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শুভমন গিল এবং ইশান্ত শর্মা।

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, এই চার ক্রিকেটারকে ছাড়াই দল সাজাতে হবে নির্বাচকদের। জাদেজা, অক্ষর, গিল, ইশান্ত – প্রত্যেকেই নিউজিল্যান্ড সিরিজে ছিলেন। যদিও মুম্বইয়ে দ্বিতীয় টেস্টে জাদেজা ও ইশান্ত খেলেননি। তাঁর পরিবর্তে ডাক পেয়েছিলেন জয়ন্ত যাদব। কিন্তু চোটের কারণে হয়তো চার ক্রিকেটার দক্ষিণ আফ্রিকা (South Africa) উড়ে যেতে পারবেন না। জানা গিয়েছে, লিগামেন্টে চিড় ধরেছে জাদেজার। এদিকে লাগাতার স্ট্রেসের কারণে হাড়ে ফ্র্যাকচার হয়েছে অক্ষর প্যাটেলের। দুই স্পিনারই চোটের কবলে পড়ায় মনে করা হচ্ছে ২৬ ডিসেম্বর থেকে শুরু হতে চলা তিন টেস্টের সিরিজে প্রোটিয়া বাহিনীর বিরুদ্ধে এক স্পিনারের পথেই হাঁটতে পারেন নির্বাচকরা।

[আরও পড়ুন: বিয়ে করলেন দেশের তারকা ডিফেন্ডার সন্দেশ, পাত্রীর পরিচয় জানেন?]

ওয়াংখেড়ে টেস্টের পরই বিসিসিআই (BCCI) জাদেজার চোটের কথা জানিয়েছিল। সেই সঙ্গে বলা হয়েছিল, মেডিক্যাল টিম তাঁকে বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছে। শুধু তাই নয়, এক মাসের বেশি সময়ও হয়তো মাঠের বাইরে থাকতে হবে ভারতীয় অলরাউন্ডারকে। সূত্রের খবর, আগামী বছর আইপিএলের আগে হয়তো কামব্যাক করা হবে না তাঁর। ফলে দক্ষিণ আফ্রিকা সফরে তাঁর থাকার কোনও সম্ভাবনা নেই। এবার প্রশ্ন তাঁর জায়গায় কে সুযোগ পাবেন? ক্রিকেট মহলের একাংশের দাবি, ফের জয়ন্তেরই শিকে ছিঁড়তে পারে। এদিকে, অক্ষরের সম্পূর্ণ ফিট হতে অন্তত ৬ সপ্তাহ সময় লাগবে।

গিলের আবার পুরনো ব্যথা মাথাচাড়া দিয়েছে। তাই কেএল রাহুল, রোহিত শর্মা (Rohit Sharma) এবং মায়াঙ্ক আগরওয়াল হাতে থাকায় নির্বাচকরা হয়তো গিলকে নেওয়ার ঝুঁকি নেবেন না। চোট পাওয়া অভিজ্ঞ ইশান্তের বদলে ভাবা হতে পারে ফর্মে থাকা পেসার মহম্মদ সিরাজকে।

[আরও পড়ুন: মুম্বইয়ে বিশ্বরেকর্ড গড়েও কেরিয়ার নিয়ে অনিশ্চিত নিউজিল্যান্ডের স্পিনার অ্যাজাজ!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে