১২ মাঘ  ১৪২৭  মঙ্গলবার ২৬ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

অশ্বিনকে স্লেজিংয়ের জন্য অবশেষে ক্ষমা চাইলেন অজি অধিনায়ক পেইন

Published by: Sulaya Singha |    Posted: January 12, 2021 1:25 pm|    Updated: January 12, 2021 1:48 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গ্যালারির বর্ণবিদ্বেষমূলক মন্তব্য থেকে মাঠের স্লেজিং- কোনও কিছুতেই দমানো যায়নি ভারতীয় ক্রিকেটারদের আত্মবিশ্বাসকে। বরং সেগুলোই বুমেরাং হয়ে গিয়েছে হোম ফেভারিটদের দিকে। প্রতিটি কটাক্ষের মোক্ষম জবাব দিয়েছে রাহানে অ্যান্ড কোং। চোটের যন্ত্রণা চেপেই দুরন্ত লড়াই করে ড্র দিয়ে শেষ করেছেন তৃতীয় টেস্ট। আর টিম ইন্ডিয়ার এই স্পিরিটের সামনেই যেন মাথা নত হয়েছে প্রতিপক্ষের। তাই তো শেষমেশ নিজের ভুলের জন্য ক্ষমা চাইলেন অজি অধিনায়ক টিম পেইন (Tim Paine)।

প্রথম টেস্টে ৩৬ অলআউট থেকে দ্বিতীয় টেস্টে দুরন্ত জয় ভারতের। আর সোমবার সিডনি টেস্ট শেষ হয়েছে ড্র দিয়ে। ফলে চতুর্থ তথা শেষ টেস্টের আগে সিরিজে সমতা বজায় থাকছে (১-১)। সিডনিতে ভারতীয় দলের খেলা শুধু নয়, ক্রিকেটারদের মানসিকতাকেও কুর্নিশ জানাচ্ছে গোটা বিশ্ব। কারণ শুধু দর্শকদের থেকেই কটুক্তি নয়, মাঠেও বিপক্ষের স্লেজিং সহ্য করতে হয়েছে তাঁদের। ম্যাচের শেষ দিন স্টাম্প মাইকে শোনা যায়, উইকেট না পড়ায় অশ্বিনকে (R Ashwin) কটাক্ষ করছেন অজি অধিনায়ক পেইন। ভারতীয় স্পিনার যদিও তাতে কোনও প্রতিক্রিয়া দেননি। তবে ম্যাচ শেষে নিজের ভুল বুঝতে পারেন পেইন। আর সেই কারণেই মঙ্গলবার ভারচুয়াল সাংবাদিক বৈঠকে এসে নিজে থেকেই ক্ষমা চেয়ে নেন অশ্বিনের কাছে।

[আরও পড়ুন: থাইল্যান্ড ওপেনে নামার আগেই দুঃসংবাদ, করোনা আক্রান্ত সাইনা নেহওয়াল]

পেইনের কথায়, “আমিও মানুষ। নিজের ভুলের জন্য ক্ষমা চাইছি। যেভাবে দলকে নেতৃত্ব দিই, তার জন্য গর্বই বোধ করি। কিন্তু এদিন অন্যরকম মনে হয়েছে নিজেরই। আমার নেতৃত্বও ভাল হয়নি। ম্যাচের অতিরিক্ত চাপের জন্য মেজাজ হারিয়ে ফেলেছিলাম। যা পারফরম্যান্সেও প্রভাব ফেলেছিল। সতীর্থদেরও বলেছি অধিনায়ক হিসেবে আমি একেবারেই ভাল খেলতে পারিনি। দলকে নিরাশ করেছি।”

উল্লেখ্য, তৃতীয় টেস্টেই আম্পায়ারের সঙ্গে অখেলোয়াড়চিত আচরণের জন্য ১৫ শতাংশ ম্যাচ ফি কাটা গিয়েছিল পেইনের। তারপরেও অশ্বিনকে স্লেজিং করে নিজেদের মধ্যে হাসাহাসি করেছিলেন সোমবার। কিন্তু ম্যাচ ড্র হওয়ার পরই নিজের ভুল বোঝেন।

এদিকে, ব্রিসবেনে শেষ টেস্টে যে খেলতে পারবেন না, এবার নিজেই সে কথা নিশ্চিত করে দিলেন রবীন্দ্র জাদেজা। সোশ্যাল মিডিয়ায় নিজের ছবি পোস্ট করে লিখলেন, অস্ত্রোপচার হয়ে গিয়েছে।কয়েকদিন মাঠের বাইরে থাকতে হবে।কিন্তু শীঘ্রই সুস্থ হয়ে মাঠে ফিরব। সিডনিতেই প্রথম ইনিংসে ব্যাটিংয়ের সময় হাতের আঙুলে চোট পেয়েছিলেন ভারতীয় অলরাউন্ডার।

[আরও পড়ুন: চোটের জন্য শেষ টেস্টে খেলতে পারবেন না বুমরাহও! দল বাছতে হিমশিম ভারতীয় শিবির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement