BREAKING NEWS

১২ মাঘ  ১৪২৭  মঙ্গলবার ২৬ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

আইপিএলে নতুন দল থেকে অলিম্পিকে ক্রিকেটের অন্তর্ভুক্তি নিয়ে আলোচনা হবে বোর্ডের AGM–এ

Published by: Abhisek Rakshit |    Posted: December 3, 2020 6:39 pm|    Updated: December 3, 2020 6:40 pm

An Images

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ IPL-এ কী একটি নতুন দল নেওয়া হবে, নাকি দু’‌টি?‌ নিলেও কোন শহর থেকে?‌ ২০২১ সালে ভারতীয় ক্রিকেটের (Indian Cricket) রোড ম্যাপ কী হবে?‌ ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা ICC এবং এশিয়ান ক্রিকেট কাউন্সিলে (Asian Cricket Council) বিসিসিআইয়ের (BCCI) পক্ষ থেকে কে থাকবেন?‌ নয়া তিন নির্বাচকই বা কারা হবেন?‌ এই সমস্ত গুরুত্বপূর্ণ বিষয় নিয়েই এবার আলোচনা হতে চলেছে BCCI-এ বার্ষিক সাধারণ সভায়। যা অনুষ্ঠিত হবে আগামী ২৪ ডিসেম্বর। এমনটাই জানা গিয়েছে সংবাদসংস্থা PTI সূত্রে। ইতিমধ্যে আলোচ্য প্রায় ২৩ দফা বিষয় রাজ্য ক্রিকেট সংস্থাগুলো এবং বৈঠকে যোগদানকারী সদস্যদের জানানো হয়েছে বলে খবর।

বিশেষজ্ঞদের মতে, আসন্ন আইপিএলে দলের সংখ্যা বাড়ানো হবে কি না, হলেও কতগুলো নতুন দল নেওয়া হবে, সেই নিয়ে আলোচনাই এবারের বার্ষিক সভায় সবচেয়ে গুরুত্বপূর্ণ হতে চলেছে। Adani গ্রুপ এবং সঞ্জীব গোয়েঙ্কার RPG গ্রুপ যেমন নতুন দল কিনতে আগ্রহী। তেমনই আমেদাবাদ থেকে আরও একটি ফ্র‌্যাঞ্চাইজিকে আইপিএলে নিতে আগ্রহী ভারতীয় বোর্ড। এছাড়া আইসিসি এবং এশিয়ান ক্রিকেট কাউন্সিলে বিসিসিআই থেকে কে প্রতিনিধিত্ব করবেন?‌ তাও ঠিক হবে এই সভায়। তবে এক্ষেত্রে পাল্লা ভারী কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ’‌র (Amit Shah) ছেলে তথা সচিব জয় শাহ’‌র (Jay Shah)। এছাড়া বোর্ডে ভাইস প্রেসিডেন্টও বেছে নেওয়ার কথা রয়েছে এই সভায়।

[আরও পড়ুন: জার্সি খুলে মারাদোনাকে সম্মান জানিয়ে বিপাকে মেসি, দিতে হবে মোটা অঙ্কের জরিমানা]

এখানেই শেষ নয়, আম্পায়ারদের জন্য সাব কমিটি, জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির একাধিক বিষয়, ২০২১ সালে ভারতীয় ক্রিকেট দল কোন কোন সিরিজে অংশ নেবে, ২০২১ টি–টোয়েন্টি বিশ্বকাপ (T-20 World Cup 2021) আয়োজনের একাধিক বিষয় (‌বিশেষ করে ICC’‌র কর ছাড়ের প্রসঙ্গ) এবং ২০২৪ সালে অনুষ্ঠিত লস অ্যাঞ্জেলস অলিম্পিকে (Olympic) ক্রিকেটের অন্তর্ভুক্তির বিষয়েও এবারের বার্ষিক সাধারণ সভায় আলোচনা করবেন সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) নেতৃত্বাধীন বোর্ড। ‌ ‌

[আরও পড়ুন: সত্যিই যেন অঘটনের বছর, ১২ বছরে প্রথমবার এই কাজে ব্যর্থ হলেন অধিনায়ক বিরাট]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement