BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ফাইনালে বাংলাদেশি ক্রিকেটারদের আচরণে ক্ষুব্ধ ভারত অধিনায়ক, ভাইরাল ভিডিও

Published by: Sulaya Singha |    Posted: February 10, 2020 9:29 am|    Updated: February 10, 2020 5:44 pm

U-19 World Cup final: India and Bangladesh players clash after match

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রিকেট ইজ জেন্টলম্যান’স গেম। কিন্তু কখনও কখনও বাইশ গজও সাক্ষী থাকে অখেলোয়াড়োচিত মুহূর্তের। তেমনই হল রবিবার। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ফাইনালের শেষ লগ্নে তৈরি হল অপ্রীতিকর পরিস্থিতি।

চারবারের বিশ্বজয়ী ভারতকে পরাস্ত করে দক্ষিণ আফ্রিকার মাটিতে রবিবার ইতিহাস গড়ে বাংলাদেশ। প্রথমবার বিশ্বকাপ জয়ের স্বাদ পেয়ে উচ্ছ্বসিত গোটা দল। কিন্তু সেই সেলিব্রেশনের মুহূর্তেই এক বালতি জলে পড়ল এক ফোঁটা চোনা। উত্তপ্ত হয়ে উঠল পরিবেশ।
ঠিক কী হয়েছিল?

এদিন ১৭৮ রান তাড়া করতে নেমে শুরুটা দুর্দান্ত করে বাংলাদেশ টপ অর্ডার। মাত্র ৯ ওভারেই স্কোরবোর্ডে জ্বলজ্বল করে ওঠে ৫০ রান। তবে রবি বিষ্ণোইয়ের দাপুটে বোলিং মিডল অর্ডারে ধস নামায়। দশ ওভারে চারটি উইকেট তুলে নেন ভারতীয় স্পিনার। কিন্তু অধিনায়ক আকবর আলি এবং পারভেজ ইমনের চওড়া ব্যাটে অধরাই থেকে যায় ভারতের ফের চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন। বৃষ্টিতে ম্যাচে বিঘ্ন ঘটলে ডাকওয়ার্থ লুইস নিয়মে ফল ঘোষিত হয়। আর ফল ঘোষণার পরই দেখা যায়, ডাগআউট থেকে দৌড়ে মাঠে নেমে পড়লেন বাংলাদেশি ক্রিকেটাররা। একে অপরকে জড়িয়ে ধরে চলল সেলিব্রেশন। বাঁধ ভাঙা আনন্দ তখন বাংলাদেশ শিবিরে। আর সেই আনন্দের মাঝেই মাঠে উপস্থিত ভারতীয় ক্রিকেটারদের কটাক্ষ করেন তাঁরা। তাতেই সাময়িকভাবে উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি।

[আরও পড়ুন: জিতেই চলেছে মোহনবাগান, পাঞ্জাবকে হারিয়ে লিগের শীর্ষেই রইল সবুজ-মেরুন শিবির]

বাংলাদেশ যখন বিশ্বজয়ের সেলিব্রেশন মেতে উঠেছেন, তখন মাঠেই দাঁড়িয়ে হতাশায় নিমজ্জিত যশস্বীরা। আর ঠিক সেই সময়ই জয়ের আনন্দে মাতোয়ারা বাংলাদেশি ক্রিকেটাররা যশস্বীদের কটূক্তি করে বসেন। শুধু তাই নয়, ভারতীয় তারকাদের প্রতি রীতিমতো আগ্রাসী বডি ল্যাঙ্গুয়েজও প্রদর্শন করেন তাঁরা। মেজাজ হারিয়ে এক বাংলাদেশি ক্রিকেটারকে ধাক্কা দিয়ে সরিয়ে দেন ভারতীয় ক্রিকেটাররা। বিষয়টি চোখ এড়ায়নি ওপার বাংলার কোচ পরশ মামব্রের। তিনি এসে ছেলেদের শান্ত করেন। তবে কোন পক্ষ প্রথমে আপত্তিকর পরিস্থিতি তৈরি করেছিল, তা স্পষ্ট নয়। যদিও পরে বাংলাদেশের অধিনায়ক আকবর আলি বলেন, “দলের কয়েকজন বোলার অত্যন্ত আবেগপ্রবণ হয়ে পড়েছিল। অতিরিক্ত উচ্ছ্বসিত ছিল ওরা। ম্যাচের পর যা হয়েছে তা সত্যিই দুর্ভাগ্যজনক। আমি ভারতকেও শুভেচ্ছা জানাই।” ভারত অধিনায়ক প্রিয়ম গর্গের কথায়, “খেলায় হার-জিত হয়েই থাকে। কিন্তু ম্যাচ শেষে যে প্রতিক্রিয়া ওরা দিয়েছে, সেটা বেশি নোংরা। আমার মনে হয় খেলার মাঠে এমনটা না হওয়াই উচিত।”

এদিকে, সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছার বন্যায় ভাসছে বাংলাদেশ। গোটা দেশ তাঁদের অনবদ্য জয়ে গর্বিত। ফেসবুকে শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

[আরও পড়ুন: অবসর ভেঙে মাঠে ফিরেই স্বমহিমায় শচীন, কেমন খেললেন? দেখুন ভিডিও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে