৩ মাঘ  ১৪২৮  সোমবার ১৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

অবসর ভেঙে মাঠে ফিরেই স্বমহিমায় শচীন, কেমন খেললেন? দেখুন ভিডিও

Published by: Subhajit Mandal |    Posted: February 9, 2020 2:59 pm|    Updated: February 9, 2020 2:59 pm

Sachin Tendulkar 'Comes Out Of Retirement,' Hits First Ball For A Four

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্বমহিমায়! নয়তো কি! এতগুলো বছর পর মাঠে নেমে প্রথম বলেই যেভাবে লেগসাইডে ফ্লিক করে বাউন্ডারি মারলেন, মনে হতেই পারে এ যেন ১০ বছর আগেকার শচীন (Sachin Tendulkar)। যাঁর ব্যাট ছুঁয়ে বল ছুটত বিদ্যুতের গতিতে। দেখে মনেই হল না তিনি দীর্ঘ ৬ বছর পর ব্যাট হাতে মাঠে নেমেছেন শচীন। তাও আবার মাত্র ১ ওভারের জন্য। আসলে, শচীন পুরোপুরি ফিট নন। চিকিৎসকরা তাঁকে ব্যাট হাতে নামতে বারণ করেছেন। সেসব উপেক্ষা করে দাবানলে ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে মাঠে নামলেন মাস্টার ব্লাস্টার। সেই সঙ্গে ফিরল ক্রিকেট সমর্থকদের নষ্ট্যালজিয়া। 

শেষবার মাঠে নেমেছিলেন অল-স্টার একাদশের টুর্নামেন্টে। তারপর থেকে আর শচীনের ব্যাটের সেই রোমহর্ষক শটগুলি দেখতে পায়নি ক্রিকেট বিশ্ব। ৬ বছর পর সেই সুযোগ তৈরি হল গতবছরের বর্ষসেরা মহিলা ক্রিকেটার এলিস পেরির সৌজন্যে। অস্ট্রেলিয়ার দাবানলে ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে শচীনকে এগিয়ে আসতে আহ্বান করেন পেরি। আর তা ফেলতে পারেননি মাস্টার ব্লাস্টার। চিকিৎসকদের পরামর্শ উড়িয়ে দিয়েই মাঠে নামেন। আর মাঠে নেমে প্রথম বলেই চার। তারপরও সবকটি বল তাঁর ব্যাটের একেবারে মাঝখানে লাগল। বাউন্ডারি আর আসেনি যদিও। স্বাস্থ্যের কথা ভেবেই হয়তো সেভাবে জোরে ব্যাটও ঘোরাননি শচীন। তবে, যে ছটি বল খেললেন তাও যে ক্রিকেট বিশ্বের বড় পাওনা, তা বলাই বাহুল্য।

[আরও পড়ুন: ফিরল বিশ্বকাপের স্মৃতি, দুর্দান্ত লড়াই করেও ভারতকে জেতাতে পারলেন না জাদেজা]

 

[আরও পড়ুন: বধূ নির্যাতন মামলায় আরও বিপাকে শামি, হাই কোর্টে হাজিরার নির্দেশ বিচারপতির]

আন্তর্জাতিক ক্রিকেট থেকে শচীন অবসর ঘোষণা করেন সেই ২০১৩ সালে। তারপর ২০১৪ সালে একবার এমসিসির একটি টুর্নামেন্টে খেলতে দেখা গিয়েছিল। সেই শেষ। তারপর থেকে নিজেকে ব্যস্ত রেখেছেন পরিবারের সঙ্গে। মাঝে মাঝে ধারাভাষ্যকর হিসেবে দেখা যায়। সরাসরি মাঠে তাঁকে দেখাগেল এত বছর পর। যা ক্রিকেট সমর্থকদের হৃদয়ে ফের স্বপ্নের ছোঁয়া দিয়ে গেল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে