BREAKING NEWS

৮ শ্রাবণ  ১৪২৮  রবিবার ২৫ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

করোনার কোপে ভারত থেকে সরছে টি-২০ বিশ্বকাপ! IPL-এর দু’দিন পরই শুরু হতে পারে টুর্নামেন্ট

Published by: Sulaya Singha |    Posted: June 26, 2021 10:42 am|    Updated: June 26, 2021 10:45 am

UAE likely to host T20 World Cup 2021 2 days after IPL final | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার জেরে মাঝপথেই থমকে গিয়েছিল আইপিএল (IPL 2021)। শেষমেশ ঠিক হয়, ভারতে নয়, গত বছরের মতো আমিরশাহীতেই (UAE) হবে টুর্নামেন্টের বাকি ম্যাচগুলি। আর এবার শোনা যাচ্ছে, টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনও ভারতীয় বোর্ডের হাতছাড়া হতে চলেছে। সব ঠিকঠাক থাকলে আমিরশাহীতেই হবে আসন্ন কুড়ি-বিশের লড়াই।

আগামী ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হওয়ার কথা স্থগিত হওয়া আইপিএল। টুর্নামেন্টের ফাইনাল ১৫ অক্টোবর। তারপরই সেই আমিরশাহীতেই নাকি বসবে সপ্তম টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। অর্থাৎ ভারতীয় ক্রিকেটারদের আর আকাশপথে অন্য কোথাও উড়ে যেতে হবে না। শোনা যাচ্ছে, সব ঠিকঠাক থাকলে আইপিএল শেষ হওয়ার দু’দিন পর অর্থাৎ ১৭ অক্টোবরই নাকি টি-টোয়েন্টি বিশ্বকাপ (T-20 World Cup) শুরু হয়ে যাবে। যার ফাইনাল হওয়ার কথা ১৪ নভেম্বর।

[আরও পড়ুন: দ্বিতীয় টেস্ট বিশ্ব চ্যাম্পিয়শিপের জন্য ঘোষিত ভারতের সূচি, দেখুন কোন দলের বিরুদ্ধে কবে ম্যাচ]

গতবছরই ভারতে আয়োজিত হওয়ার কথা ছিল ছোট ফরম্যাটের বিশ্বকাপের। কিন্তু করোনা আর লকডাউনের জেরে তা পিছিয়ে যায়। ঠিক হয় চলতি বছর হবে টুর্নামেন্টের আয়োজন। প্রথমে অস্ট্রেলিয়া তা আয়োজনের প্রস্তাব দিলেও বিসিসিআই (BCCI) নিজের হাতেই রেখেছিল আয়োজনের দায়িত্ব। তাই অতিমারী আবহেও দেশে বিশ্বকাপ করার যথাসাধ্য চেষ্টা করছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার জন্য আইসিসি’র কাছ থেকে অতিরিক্ত সময়ও চেয়ে নিয়েছিলেন বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। বিসিসিআইয়ের আরজিতে সাড়া দিয়ে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা জানায়, ২৮ জুনের মধ্যে নিজেদের সিদ্ধান্তের কথা জানাতে হবে ভারতীয় বোর্ডকে। আর এবার শোনা যাচ্ছে, ভারত থেকে সরিয়ে টুর্নামেন্ট আমিরশাহী নিয়ে যাওয়ার পক্ষেই বোর্ড। যদিও সেখানে বিশ্বকাপ হলেও আয়োজনের দায়িত্ব থাকবে বিসিসিআইয়ের কাঁধেই। ঠিক যেমন ২০১৮ সালে আমিরাশাহীতে আয়োজিত এশিয়া কাপের আয়োজক ছিল ভারতীয় বোর্ডই।

উল্লেখ্য, দেশে বর্তমানে করোনার চোখ রাঙানি অনেকখানি নিয়ন্ত্রণে এলেও এই মারণ ভাইরাসের ডেল্টা প্লাস ভ্যারিয়েন্টের প্রকোপ এবং তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আশঙ্কা মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে। সেই কারণেই বোর্ড কোনও ঝুঁকি নিতে চাইছে না বলে খবর।

[আরও পড়ুন: ‘WTC Final-এ জাদেজাকে খেলানো ঠিক হয়নি’, সুযোগ বুঝে ফের তোপ মঞ্জরেকরের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement