BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

শোয়েবের দ্রুততম ডেলিভারির রেকর্ডও চূর্ণ করবেন উমরান, বলছেন পারভেজ রসুল

Published by: Krishanu Mazumder |    Posted: May 19, 2022 6:37 pm|    Updated: May 19, 2022 6:37 pm

Umran Malik has the ability to break former Pakistan speedster Shoaib Akhtar's record of fastest delivery | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শোয়েব আখতারের (Shoaib Akhtar) দ্রুততম ডেলিভারির রেকর্ড ভেঙে দেবেন উমরান মালিক (Umran Malik)। ভারতের হয়ে খেলা জম্মু-কাশ্মীরের পারভেজ রসুল (Parvez Rasool) এমন ভবিষ্যদ্বাণীই করেছেন। এবারের আইপিএলে বল হাতে প্রতি ম্যাচেই আগুন জ্বালাচ্ছেন উমরান। দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ঘণ্টায় ১৫৭ কিমি বেগে বল করেছেন।

আর এই গনগনে আগুনে বোলিংয়ের পরে পারভেজ রসুল মনে করছেন শোয়েবের দ্রুততম ডেলিভারির রেকর্ড একদিন ছুঁয়ে ফেলবেন উমরান মালিক।

[আরও পড়ুন: দুশ্চিন্তায় খেতেও পারতেন না বাবা, কেরিয়ারের দুঃসময় নিয়ে মুখ খুললেন নাইটদের নায়ক রিঙ্কু]

২০০৩ সালের বিশ্বকাপে শোয়েব আখতার দ্রুততম ডেলিভারিটি করেছিলেন। ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে ঘণ্টায় ১৬১.৩ কিমি বেগে বল করেছিলেন ‘রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস’। শোয়েব আখতার ছিলেন প্রতিপক্ষ ব্যাটারদের ত্রাস। তাঁর দ্রুত গতির ডেলিভারির মোকাবিলা করা কঠিন হয়ে পড়ত ব্যাটারদের কাছে। ইডেন টেস্টে সচিন তেন্ডুলকর ও রাহুল দ্রাবিড়ের স্টাম্প ছিটকে দিয়ে রীতমতো তাক লাগিয়ে দিয়েছিলেন এই পাক পেসার। শোয়েবের মতোই গতিশীল বোলিং করেন উমরান। যদিও এখনও তিনি জাতীয় দলের হয়ে খেলেননি। কিন্তু আইপিএলে ইতিমধ্যেই ২১টি উইকেট নিয়েছেন উমরান।  

সানরাইজার্স হায়দরাবাদের (Sunrisers Hyderabad) এই দ্রুতগতির বোলারের এমন পারফরম্যান্সের পরেই ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করছেন, উপত্যকার এই স্পিড স্টারের জাতীয় দলে জায়গা পাওয়া উচিত। রসুল বলেছেন, ”উমরান মালিক আইপিএলে আইপিএলে যেভাবে বোলিং করছে তাতে খুব শীঘ্রই শোয়েব আখতারের দ্রুততম ডেলিভারি করার রেকর্ড ভেঙে দেবে। উমরান দুর্দান্ত এক ট্যালেন্ট। আইপিএলে বেশ ভাল খেলছে উমরান। আর এটাই ভারতীয় ক্রিকেটের জন্য ভাল দিক। তরুণ প্রতিভা উঠে আসছে এবং তারা ভাল পারফরম্যান্স তুলে ধরছে।”

যাঁর রেকর্ড ভাঙার কথা বলা হচ্ছে, সেই শোয়েব আখতারও কিন্তু প্রশংসা করেছেন উমরানের। এবারের আইপিএল পরিচিতি দিয়ে গেল উমরান মালিককে।  

[আরও পড়ুন:‘মাঠে এলে হতাশই হবেন’, মোহনবাগান সমর্থকদের হুঁশিয়ারি বসন্ধুরার কিংসলের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে